scorecardresearch
 

কৈলাসের থেকে গেরুয়া উত্তরীয় পরছেন যশ, তখনি দিলীপকে কী ট্যুইট করলেন নুসরত?

টলিউডের অন্যতম নায়ক যশ দাশগুপ্ত। সকাল থেকেই শোনা যাচ্ছিল তিনি এদিন গেরুয়া শিবিরে যোগ দেবেন। বিকেলে বিজেপির মিডিয়া সেন্টারে কৈলাস বিজয়বর্গীয় , মুকুল রায়দের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দেন পাপিয়া অধিকারী, সৌমিলি বিশ্বাস-সহ একাধিক অভিনেতা-অভিনেত্রী। কিন্তু সকাল থেকে যাকে নিয়ে ছিল আলোচনা সেই যশই উপস্থিত ছিলেন না অনুষ্ঠানে। তাহলে শেষপর্যন্ত মত পরিবর্তন করলেন যশ? এই প্রশ্নই উকি দিতে শুরু করেছিল। তারমধ্যেই সাংবাদিক সম্মেলন শুরু করে দেন কৈলাস বিজয়বর্গীয়। আর তার মাঝখানেই চমকে দিয়ে এন্ট্রি নেন যশ দাশগুপ্ত। এরপর কৈলাস গেরুয়া উত্তরীয় পরিয়ে তাঁকে স্বাগত জানান। বিজেপি অফিসে যখন যশকে নিয়ে উৎসবের মেজাজ তখন ট্যুইটে সক্রিয় হলেন তাঁর বিশেষ বন্ধু তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান।

Advertisement
তাহলে কি হৃদয়ের সমীকরণ আর রাজনীতির সমীকরণ একই সরলরেখা ধরে চলে না? তাহলে কি হৃদয়ের সমীকরণ আর রাজনীতির সমীকরণ একই সরলরেখা ধরে চলে না?
হাইলাইটস
  • কৈলাসের থেকে গেরুয়া পতাকা হাতে নিচ্ছেন যশ
  • আর খানিকটা সেই সময়ই দিলীপ ঘোষকে আক্রমণ নুসরতের
  • তাহলে কি হৃদয়ের সমীকরণ আর রাজনীতির সমীকরণ একই সরলরেখা ধরে চলে না?

সরস্বতী পুজোর দিন সকালে মিঠুন চক্রবর্তী ও বিকেলে প্রেসনজিতের বিজেপি যোগ নিয়ে সরগরম থেকেছে  রাজ্য রাজনীতি। তবে তার দু'জনের কেউই আপাতত রাজনীতিতে আসছেন না সেটা স্পষ্ট করে দিয়েছেন। আর বুধবার সব লামই লাইট কেড়ে নিলেন বর্তমানে  টলিউডের অন্যতম নায়ক যশ দাশগুপ্ত। সকাল থেকেই শোনা যাচ্ছিল তিনি এদিন গেরুয়া শিবিরে যোগ দেবেন। বিকেলে বিজেপির মিডিয়া সেন্টারে কৈলাস বিজয়বর্গীয় , মুকুল রায়দের উপস্থিতিতে গেরুয়া শিবিরে যোগ দেন পাপিয়া অধিকারী, সৌমিলি বিশ্বাস-সহ একাধিক অভিনেতা-অভিনেত্রী। কিন্তু সকাল থেকে যাকে নিয়ে ছিল আলোচনা সেই যশই উপস্থিত ছিলেন না অনুষ্ঠানে। তাহলে শেষপর্যন্ত মত পরিবর্তন করলেন যশ? এই প্রশ্নই উকি দিতে শুরু করেছিল। তারমধ্যেই সাংবাদিক সম্মেলন শুরু করে দেন কৈলাস বিজয়বর্গীয়। আর তার মাঝখানেই চমকে দিয়ে এন্ট্রি নেন যশ দাশগুপ্ত। এরপর কৈলাস গেরুয়া উত্তরীয় পরিয়ে তাঁকে স্বাগত জানান। বিজেপি অফিসে যখন যশকে নিয়ে উৎসবের মেজাজ তখন ট্যুইটে সক্রিয় হলেন তাঁর বিশেষ বন্ধু তথা বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত জাহান। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে তোপ দেগে বসলেন সুন্দরী অভিনেত্রী।

 

 

তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নারী নিরপাত্তা নিয়ে আক্রমণ করায় ট্যুইটে করেছিলেন বিজেপি রাজ্য সভাপতি।  ট্যুইটে দিলীপ ঘোষ লেখেন, ‘তৃণমূল কর্মীরা বলেন তাঁদের নেত্রী মহিলা বলে তাঁকে আক্রমণ করা হয়। কিন্তু আপনারই বলুন, একজন মহিলা আরেকজন মহিলার চরিত্রের দিকে কী করে আঙুল তুলতে পারেন? এই রাজ্যে দিদিমণি ধর্ষণের ক্ষতিপূরণ বেঁধে দিয়েছেন। ২০ হাজার, ৪০ হাজার, ৫০ হাজার।’ দিলীপের এই মন্তব্যকেই লজ্জাজনক বলে ট্যুইটে ক্ষোভ উগরে দেন তৃণমূলের বসিরহাটের সাংসদ। 

Advertisement

 

West Bengal Election 2021: ভোট বঙ্গে হাওয়ায় ভাসছে সৌরভ-মিঠুন-প্রসেনজিৎ! TMC-র নীল নকশা ধরেই এগোচ্ছো BJP?

West Bengal election 2021 : দিদির আশীর্বাদ নিয়েই BJP-তে, গেরুয়া পতাকা হাতে দাবি যশ দাশগুপ্তের

দিলীপের ৩১ জানুয়ারির মন্তব্যকে উদ্ধৃত করে নুসরত তাঁকে তীব্র ভর্ৎসনা করেন। দিলীপের যে মন্তব্য নুসরত তুলে এনেছেন, সেটি গত ৩১ জানুয়ারির। ওই দিন দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের বাইরে সিএএ নিয়ে প্রতিবাদরত এক মহিলার হাত থেকে পোস্টার কেড়ে নিয়েছিলেন বিজেপি সমর্থকেরা। তাঁকে হেনস্থাও করা হয়। সেই দিন ওই ঘটনা প্রসঙ্গে দিলীপ মন্তব্য করেছিলেন, ‘‘আমাদের ছেলেরা ঠিক কাজই করেছে। ওই মহিলার ভাগ্য ভাল। হেনস্থা ছাড়া তাঁর সঙ্গে আর কিছুই হয়নি।’’দিলীপ ঘোষের এই মন্তব্যের প্রেক্ষিতে নুসরত লেখেন, 'প্রতিবাদ করলে মহিলাদের এভাবেই চরিত্র হনন করা হয়।' আর সব শেষে লিখেছেন, ‘আবারও লজ্জাজনক মন্তব্য’।

 

 

যশের সঙ্গ নুসরতের সম্পর্কের গুঞ্জন
 যশ-নুসরতের চর্চিত প্রেম-এর 'কিসসা' এখন টলিউডের অলিতেগলিতে। বহু দিন ধরেই টলিপাড়ায় কান পাতলেই গুঞ্জন শোনা যাচ্ছে যশ-নুসরতের প্রেমের। একটা সময় ছিল যখন ব্যবসায়ী নিখিল জৈন আর অভিনেত্রী ও তৃণমূল সাংসদ নুসরত জাহানের প্রেম টলিউডের অলিগলিতে চর্চার বিষয় ছিল। কিন্ত সেসব এখন অতীত। বর্তমানে যশ নুসরতের প্রেম এখন টলিউডের হট টপিক। অনেকেই বলছে নুসরতের প্রেমে নাকি হাবুডুবু খাচ্ছেন যশ। সেই গুঞ্জন আরও বাড়িয়ে দেয় নুসরতের ছবি  ‘ডিকশনারি’র  প্রিমিয়ারে  যশের হাজিরা। রাজস্থান সফরের পর থেকেই নুসরতের সঙ্গে যশ দাশগুপ্তর নাম জড়িয়ে অনেক রটনাই রটেছে। কয়েকদিন আগেই দু’জনে ইনস্টাগ্রাম স্টোরিতে একই খাবারের ছবি শেয়ার করে আলোচনায় এসেছিলেন। একসঙ্গে শো করা থেকে দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দেওয়া, সবেতেই নুসরতের সফর সঙ্গী হিসাবে দেখা গিয়েছে যশকে। জানা যাচ্ছে, স্বামী নিখিলের সঙ্গে এখন আর এক ফ্ল্যাটে থাকছেন না নুসরত। বন্ধ করেছেন সবরকম যোগাযোগ। ইনস্টাগ্রামেও একে অপরকে আনফলো করেছেন তাঁরা। তবে যশ ও নুসরত এখনও নিজেদের সম্পর্ক নিয়ে মুখ খোলেননি। এদিকে তৃণমূল সাংসদ হিসাবে নুসরতকে প্রায়শই দেখা যায় বিজেপি শিবিরকে আক্রমণ করতে। এই আবহে যশ-নুসরতের সম্পর্কের রসায়ন কোন দিকে যায় সেই দিকে দৃষ্টি সকলের।

নুসরত নিয়ে মুখ খুললেন যশ
এদিন বিজেপিতে যোগ দিয়ে যশ বলেন, নুসরত আমার বন্ধু, ও একটা পার্টিতে আছে। আমি আরেকটাতে। কিন্তু আমাদের বন্ধুত্বটা ফিল্ম ইন্ডাস্ট্রির'। দুই অভিনেতা অভিনেত্রীর সম্পর্কের গুঞ্জনের মধ্যেই এদিন যশের যোগদানের সময় তাই  নুসরতের টুইট অন্য মাত্রা পেয়েছে। যা বলছে, হৃদয়ের সমীকরণ আর রাজনীতির সমীকরণ একই সরলরেখা ধরে চলে না। 

 

Advertisement