scorecardresearch
 

বেফাঁস মন্তব্যর জের! সুজাতা-সায়ন্তনের প্রচার ব্যান নির্বাচন কমিশনের

তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল খাঁ এবং রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘন্টার জন্য এই নিষেধাজ্ঞা জারি হয়েছে। রবিবার সন্ধ্যে ৭টা থেকে সোমবার সন্ধ্যে ৭টা পর্যন্ত সুজাতা, সায়ন্তন কেউই কোনও নির্বাচনী প্রচার করতে পারবেন না।

Advertisement
রবিবার সন্ধ্যে ৭টা থেকে সোমবার সন্ধ্যে ৭টা পর্যন্ত সুজাতা, সায়ন্তন কেউই কোনও নির্বাচনী প্রচার করতে পারবেন না।   রবিবার সন্ধ্যে ৭টা থেকে সোমবার সন্ধ্যে ৭টা পর্যন্ত সুজাতা, সায়ন্তন কেউই কোনও নির্বাচনী প্রচার করতে পারবেন না।
হাইলাইটস
  • উস্কানি এবং আপত্তিজনক মন্তব্যের জের
  • তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল খাঁ এবং রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর প্রচারে নিষেধাজ্ঞা
  • আগামী ২৪ ঘন্টার জন্য এই নিষেধাজ্ঞা জারি হয়েছে

উস্কানি এবং আপত্তিজনক মন্তব্যের জেরে তৃণমূল প্রার্থী সুজাতা মন্ডল খাঁ এবং রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচন কমিশন। আগামী ২৪ ঘন্টার জন্য এই নিষেধাজ্ঞা জারি হয়েছে। রবিবার সন্ধ্যে ৭টা থেকে সোমবার সন্ধ্যে ৭টা পর্যন্ত সুজাতা, সায়ন্তন কেউই কোনও নির্বাচনী প্রচার করতে পারবেন না।

নির্বাচনী প্রচারের মধ্যে এক সংবাদমাধ্যমে সুজাতা মন্ডলকে বলতে শোনা গিয়েছে, "এখানকার এসসিরা হল স্বভাব ভিখারী। মমতা বন্দ্যোপাধ্যায় এত কিছু করল তাও কটা টাকার জন্য বিজেপির কাছে বিক্রি হয়ে গেল।" তৃণমূল নেত্রীর এই বক্তব্যর প্রেক্ষিতে উত্তাল হয় রাজ্য-রাজনীতি। পরিস্থিতি সামলাতে জনসভা থেকে সুজাতার হয়েই সাফাই গাইতে শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। শো-কজ নোটিসও পাঠায় কমিশন। উত্তরে সন্তুষ্ট না হয়েই এবার প্রচার ব্যানের সিদ্ধান্ত নেয়।

এদিকে, রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসুর প্রচারেও নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন। শীতলকুচিকাণ্ডে আপত্তিজনক মন্তব্য করায় শো-কজ নোটিশ পাঠান হয় প্রথমে। এরপর বিজেপি নেতার উত্তরে সন্তুষ্ট না হওয়ায় জারি করা হয়েছে ২৪ ঘন্টার প্রচার নিষেধাজ্ঞা। 

রাজ্য এখনও তিন দফার ভোট বাকি। পঞ্চম দফা ভোটের আগে ধূপগুড়িতে বিজেপি প্রার্থীর প্রচারে গিয়ে সায়ন্তন বসু বলেছিলেন, '‌খেলতে গিয়ে বাড়াবাড়ি করলে শীতলকুচি খেলা খেলে দেব। সকাল বেলা আমাদের আনন্দ বর্মনকে মেরে দিল। তার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আমাদের, শীতলকুচিতে ৪ ঘণ্টার মধ্যেই ৪ টে কে রাস্তা দেখিয়ে দেওয়া হয়েছে।' এই মন্তব্যের পরই কমিশনে অভিযোগ জমা পড়েছিল বিজেপি নেতার নামে।  

   

Advertisement