scorecardresearch
 

Corona Vaccination : কম টিকা পাঠিয়েছে কেন্দ্র, দরকারে কিনে নেব ! হুঁশিয়ারি মমতার

অনুরোধ মানেনি কেন্দ্রীয় সরকার (Central Government)। প্রয়োজনের তুলনায় কম করোনা টিকা (Corona Vaccine) পাঠিয়েছে। দরকারে টিকা কিনে নেব। শনিবার এই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • অনুরোধ মানেনি কেন্দ্রীয় সরকার
  • প্রয়োজনের তুলনায় কম টিকা পাঠিয়েছে। দরকারে টিকা কিনে নেব
  • শনিবার এই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

অনুরোধ মানেনি কেন্দ্রীয় সরকার (Central Government)। প্রয়োজনের তুলনায় কম করোনা টিকা (Corona Vaccine) পাঠিয়েছে। দরকারে টিকা কিনে নেব। শনিবার এই হুঁশিয়ারি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

সারা দেশের সঙ্গেই আজ রাজ্যে টীকাকরণ কর্মসূচী হয়েছে। আগেই ঠিক ছিল টিকাকরণ চলার সময়ই ভিডিও কনফারেন্সের মাধ্যমে জেলাশাসকদের সাথে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে মুখ্যমন্ত্রী বৈঠকে না থাকলেও মুখ্যসচিব আলাপন বন্দোপাধ্যায়ের মোবাইল থেকে সংক্ষিপ্ত বক্তব্য পেশ করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, কেবলমাত্র ফ্রন্টলাইনের কর্মীদের জন্যই নয়, রাজ্যের মানুষের জন্যও ভ্যাকসিনের পর্যাপ্ত সরবরাহ করার জন্য কেন্দ্রকে অনুরোধ জানিয়েছিলেন। কেন্দ্র খুব কম লোকের জন্য ভ্যাকসিন পাঠিয়েছে। তিনি আরও বলেন, ভ্যাকসিন নিয়ে যেন কোনও গুজব না ছড়ায়। প্রয়োজনে বাইরে থেকে কেনা হবে ভ্যাকসিন এবং তা সম্পূর্ণ বিনামূল্যে বিতরণ করা হবে।

রাজ্যবাসীকে নিখরচায় করোনা ভাইরাসের টিকা দিতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ব্যাপারে তিনি রাজ্যের বিভিন্ন স্তরের মানুষের কাছে চিঠি পাঠিয়েছেন। ইতিমধ্যে রাজ্য সরকার বিনামূল্যে প্রতিষেধকের কথা জানিয়েছিল।

চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, কোভিড-১৯-এর মোকাবিলায় একজন যোদ্ধা হিসেবে, আপনি ও রাজ্যের সকল সরকারি ও বেসরকারি স্বাস্থ্যকর্মী যেভাবে সর্বশক্তি দিয়ে মানুষের পাশে থেকে তাদের সেবা করে চলেছেন, তার জন্য শুরুতেই আমি আপনাদের ও আপনাদের পরিবারের সকলকে কুর্নিশ জানাই। আপনি জানেন কোভিদ-১৯-এর ভ্যাকসিন আসতে চলেছে। আমি অত্যন্ত আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমাদের সরকার রাজ্যের সমস্ত মানুষের কাছে সম্পূর্ণ বিনামূল্যে এই ভ্যাকসিন পৌঁছে দেওয়ার ব্যবস্থা করছে।

সিদ্ধান্ত নেওয়া হয়েছে করোনা ভাইরাসের টিকা প্রথমে কোভিড যোদ্ধাদের দেওয়া হবে তারপর রাজ্যবাসীকে দেওয়া হবে ধাপে ধাপে এই কাজ করা হবে এবং এটা দেওয়ার ব্যবস্থা করছে রাজ্য সরকার।

Advertisement

ওই চিঠিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও লিখেছেন, প্রথম পর্যায়ে বাংলার সমস্ত স্বাস্থ্যকর্মীর কাছে আমরা এই ভ্যাকসিন পৌঁছে দেব জীবন মৃত্যু পায়ের ভৃত্য করে আপনি যেভাবে সবসময় কোভিদ রোগীদের পাশে থেকেছেন তাদের সেবা করেছেন তাকে সম্মান জানিয়ে অগ্রাধিকারের ভিত্তিতে আমাদের সরকারের তরফ থেকে আপনার কাছে এই ভ্যাকসিন যথা সময়ে পৌঁছে দেওয়া হবে আমরা চাই আপনি ও আপনার পরিবারের সবসময় ভালো থাকুন সুস্থ থাকুন।

Advertisement