scorecardresearch
 

৩ জন লোক কী করে চালায়? কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি মমতার

মমতা দাবি করেন, আমি সাংবিধানিক বেঞ্চে যাব। নির্বাচন কমিশনের কিছু সীমাবদ্ধতা আছে। আমি নন্দীগ্রামের জন্য লড়াই করেছি।

Advertisement
মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক-কন্যা আজানিয়া মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক-কন্যা আজানিয়া
হাইলাইটস
  • নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়
  • রবিবার বাংলার বিধানসভা ভোটের ফল ঘোষণার মাধেই এই হুঁশিয়ারি দিয়েছেন তিনি
  • তাঁর অভিযোগ, নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়

নির্বাচন কমিশনের বিরুদ্ধে আদালতে যাওয়ার হুঁশিয়ারি দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। রবিবার বাংলার বিধানসভা ভোটের ফল ঘোষণার মাধেই এই হুঁশিয়ারি দিয়েছেন। তাঁর অভিযোগ, নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়।

এদিন তিনি নির্বাচন কমিশনকে তোপ দাগেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের অভিযোগ, ফল ঘোষণার পর তা বদলে গেল। তিনি বলেন, কমিশন কী করে আমাদের বিরুদ্ধে লড়েছে। এক রায় দিয়েছে। তারপর অন্য কথা বলছে। এটা কী করে হতে পারে। নন্দীগ্রামের জন্য চিন্তা করবেন না। সেখানকার মানুষ যা বলবেন, আমি মেনে নেব।

মমতা দাবি করেন, আমি সাংবিধানিক বেঞ্চে যাব। নির্বাচন কমিশনের কিছু সীমাবদ্ধতা আছে। আমি নন্দীগ্রামের জন্য লড়াই করেছি। আমরা বড়সড় জয় পেয়েছি। বিজেপি নোংরা খেলা খেলেছে। আমরা নির্বাচন কমিশনের ভয়ের মুখোমুখি হয়েছি। সুপ্রিম কোর্টে যাব। সব রাজনৈতিক দলের কাছে আবেদন করবে। তিনজন মানুষ এবং কয়েকজন অবসরপ্রাপ্ত মানুষ যেন সব ঠিক করতে না পারেন। 

এদিন তিনি বলেন, মানুষকে কৃতজ্ঞতা জানাই। বাংলার মা-বোনেদের জয় হয়েছে। সারা ভারতবর্ষের মানুষকে আমরা অভিনন্দন জানাচ্ছি। মানুষ এত দিয়েছে বলেই, বিশেষ করে বলতে চাই সবুজের ঝড়ে কোভিডের ঝড় সামলে দেব।

তিনি বলেন, বিনা পয়সায় টিকা আমরা সবাইকে দেবে। কেন্দ্রকেও তাই অনুরোধ করব সবাইকে টিকা নিখরচায় দিন। আমার তৃণমূল কংগ্রেস কর্মীদের অনুরোধ এখন বিজয় মিছিল নয়। ব্রিগেডে করব বিজয় মিছিল। এখন তা না করে কোভিড নিয়ে মানুষের পাশে দাঁড়াই।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, বিনা পয়সায় সবাইকে টিকা। কেন্দ্রকে এই অনুরোধ করব। না দিলে আন্দোলনে নামবেন তিনি বলে ঘোষণা করে দিলেন। গান্ধীমূর্তির সামনে থেকে তিনি আন্দোলন শুরু করবেন বলে জানান।

বাংলায় বিধানসভা নির্বাচনে এবার ২৯২টি আসনে আজ ফলপ্রকাশ। ২টি আসনে করোনার জেরে প্রার্থী মৃত্যুর পরে ওই আসনে পরে নির্বাচন হবে। এবারের নির্বাচনে রাজ্যে ২৯৩টি আসনে প্রার্থী দিয়েছিল বিজেপি। একটি আসন ছেড়ে দিয়েছিল আজসু-র জন্য, বাঘমুণ্ডি।

Advertisement

 

Advertisement