scorecardresearch
 

ভুল মন্ত্র পাঠ করে বাংলার সংস্কৃতিকে অপমান করেছেন মমতা, ট্যুইটে আক্রমণ শুভেন্দুর

মঙ্গলবার নন্দীগ্রামে কর্মীসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে বলেন, প্রতিদিন তিনি চণ্ডিপাঠ করেন। মঞ্চে সেই মন্ত্র শোনান তৃণমূল নেত্রী। ঠিক তার কিছুক্ষণের মধ্যে ট্যুইটে মমতাকে পাল্টা আক্রমণ করেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী।

Advertisement
শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্য়ায় শুভেন্দু অধিকারী ও মমতা বন্দ্যোপাধ্য়ায়
হাইলাইটস
  • ভুল মন্ত্র পাঠ করে বাংলার সংস্কৃতিকে অপমান করেছেন মমতা
  • ট্যুইটে আক্রমণ শুভেন্দুর
  • একের পর এক নিশানা

মঙ্গলবার নন্দীগ্রামে কর্মীসভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ে বিজেপিকে আক্রমণ করতে গিয়ে বলেন, প্রতিদিন তিনি চণ্ডিপাঠ করেন। মঞ্চে সেই মন্ত্র শোনান তৃণমূল নেত্রী। ঠিক তার কিছুক্ষণের মধ্যে ট্যুইটে মমতাকে পাল্টা আক্রমণ করেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, এর আগে ভগবান রাম'কে একাধিকবার অপমান করেছেন মুখ্যমন্ত্রী। ভুল সরস্বতী মন্ত্র পাঠ করেছেন। ফের প্রকাশ্য জনসভা থেকে ভুল মন্ত্র পাঠ করলেন তিনি। এভাবেই বাংলার সংস্কৃতিকে বারবার অপমান করেছেন। যে বাংলাকে অপমান করে, তাকে বাংলার জনতা চায় না।

 

মমতাকে নিশানা শুভেন্দুর

নন্দীগ্রামের বড়তলায় দলীয় কর্মীসভায় বক্তব্য রাখার সময় মমতা তৃণমূলনেত্রী বলেন যে আমি হিন্দু বাড়ির মেয়ে। এখানেই থামেননি তৃণমূলনেত্রী। মমতা আরও বলেন, যাঁরা ৭০ এবং ৩০ শতাংশের  কার্ড খেলছেন, তাদের সাবধান হওয়া উচিত। বলেন, "চণ্ডীপাঠ করে বাড়ি থেকে বের হই। সব ধর্মের মানুষ নিজের ধর্মকে সম্মান করেন। আমায় হিন্দু ধর্ম শেখাচ্ছে? ধর্ম নিয়ে খেলবেন? খেলা হবে? কবে খেলবেন?" এরপর মঞ্চে চণ্ডীপাঠ-সহ একাধিক মন্ত্রোচ্চারণ করতে দেখা যায় তাঁকে। বেশ কয়েক মিনিট ধরে জপ করতে থাকেন। এরপরেই নেত্রী ঘোষণা করেন, এবার নন্দীগ্রামেই শিবরাত্রি পালন করবেন তিনি, তারপর রওনা দেবেন। নন্দীগ্রামে সভার পরে মমতা বেশ কয়েকদিন মন্দিরে যান। সেখানে প্রার্থনাও করেন।

আরও পড়ুন, 'ওঁ জয়ন্তী মঙ্গলা কালী...' নন্দীগ্রামে মমতার অপ্রত্যাশিত হিন্দু-কার্ড! প্রথম দিনেই ৩ মন্দিরে পুজো

Advertisement

নন্দীগ্রামে হেভিওয়েট লড়াই

প্রসঙ্গত, এবারের নন্দীগ্রাম হেভিওয়েট লড়াইয়ের সাক্ষী হতে চলেছে। একদিকে রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অপর দিকে রয়েছে তাঁরই একসময়ে সঙ্গী বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এবারের ভবানীপুর আসন ছেড়ে নন্দীগ্রামে লড়ার সিদ্ধান্ত নিয়েছেন মমতা। সম্ভবত, আজকেই তিনি মনোনয়ন পত্র জমা দিতে যাবেন। অন্যদিকে খুব সম্ভবত, ১২ তারিখ মনোনয়ন পত্র জমা দিতে পারেন শুভেন্দু। সেই সময়ে একাধিক চমক দিতে পারে গেরুয়া শিবির। শুভেন্দুর সঙ্গে দেখা যেতে পারে স্মৃতি ইরানি, সদ্য বিজেপিতে যোগ দেওয়া মিঠুন চক্রবর্তীকে।

Advertisement