scorecardresearch
 

Bomb Scare at Kolkata Airport : কলকাতা বিমানবন্দরে বোমাতঙ্ক, জোর তল্লাশি

বিমানবন্দর (Kolkata International Airport) সূত্রে জানা গিয়েছে, এদিন একটি বিমানে বোমা রয়েছে বলে খবর পাওয়া যায়। বায়ুসেনা বাহিনীর তরফ থেকে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে সেই সতর্কবার্তা দেওয়া হয়।

Advertisement
দমদম বিমানবন্দরে বোমাতঙ্ক (প্রতীকী ছবি) দমদম বিমানবন্দরে বোমাতঙ্ক (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কলকাতা বিমানবন্দরে বোমা রয়েছে
  • বায়ুসেনা বাহিনীর তরফ থেকে এমনই সতর্কবার্তা দেওয়া হয়েছিল
  • রবিবার সেই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়াল সেখানে

কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর (Kolkata International Airport)-এ বোমা রয়েছে। বায়ুসেনা বাহিনীর তরফ থেকে এমনই সতর্কবার্তা দেওয়া হয়েছিল। রবিবার সেই ঘটনার জেরে চাঞ্চল্য ছড়াল সেখানে। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত বোমা পাওয়া যায়নি বলে খবর।

বিমানবন্দর (Kolkata International Airport) সূত্রে জানা গিয়েছে, এদিন একটি বিমানে বোমা রয়েছে বলে খবর পাওয়া যায়। বায়ুসেনা বাহিনীর তরফ থেকে কলকাতা বিমানবন্দর (Kolkata International Airport) কর্তৃপক্ষের কাছে সেই সতর্কবার্তা দেওয়া হয়। দুবাই থেকে আসা একটি বিমানে বোমা রয়েছে বলে খবর পাওয়া যায়।

দুবাই থেকে কলকাতায় এক বেসরকারি বিমানসংস্থার বিমানে বোমা রয়েছে। এই খবর পাওয়ার পর নির্দিষ্ট বিমানটি  সম্পর্কে সতর্ক হয়ে উঠে সিআইএসএফ (CISF)। সেই বিমানে তল্লাশি চালানো হয়।

তবে সেখান থেকে কোনও বোমা উদ্ধার হয়নি বলেই খবর। সেটি দুবাই যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিল। এই ঘটনার জেরে দেরি হয়ে যায়। তল্লাশি চালাতে বেশ খানিকটা সময় লাগে।

আরও জানা গিয়েছে, এদিন সকাল ৮টা ১০ মিনিটে ওই বিমানটি কলকাতা বিমানবন্দর  (Kolkata International Airport)-এ অবতরণ করেছিল। সেটি ছেড়ে যাওয়ার কথা ছিল সকাল ৮টা ৪০ মিনিট নাগাদ। তবে এর মাঝে খবর ওই খবর আসে।

আর এর জেরে চাঞ্চল্য ছড়ায়। শুরু হয় তল্লাশি। আলাদা জায়গায় রাখা হয় সেই বিমানটিকে। সেখানে যায় বম্ব স্কোয়াড। তল্লাশির কাজে যোগ দেন বিমানবন্দর (Kolkata International Airport)-এর নিরাপত্তীরক্ষীদের একাংশ।

ততক্ষণে যাত্রীদের নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। এই ঘটনার পর বিমানবন্দর (Kolkata International Airport)-এর নিরাপত্তা আরও বাড়িয়ে দেওয়া হয়েছে। শুরু হয়েছে নাকা তল্লাশি। পুলিশি টহলদারি চলছে। যে কোনও পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত প্রশাসন।

এদিকে, যাত্রীদের আশ্বাস দেওয়া হয়। তাঁরা যাতে আতঙ্কিত না হয়, বার বার সেই বার্তা দেওয়া হয়। এর পাশাপাশি তাঁরা যাতে সতর্ক থাকেন, সে কথাও বলা হয়। পরে বায়ুসেনা বাহিনীর তরফ থেকে জানিয়ে দেওয়া হয়, ওই সতর্কবার্তা উপেক্ষা করতে।

Advertisement

 

Advertisement