scorecardresearch
 

India Today Conclave East 2022 WB CM Mamata Banerjee : 'মহারাষ্ট্রে সরকার জিতলেও মন জেতেনি,' বিজেপিকে তোপ মমতার

India Today Conclave East 2022 WB CM Mamata Banerjee: এই সরকার বেশি দিন টিকবে না। অবৈধ সরকার। অগণতান্ত্রিক সরকার। তারা জিতেছে, তবে মহারাষ্ট্রের মন জেতেনি। সোমবার কলকাতায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২ অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়
হাইলাইটস
  • আমি অনেক সরকার দেখেছি
  • রাজীব গান্ধী, মনমোহন সিং, অটলবিহারীর সঙ্গে কাজ করেছি
  • অনেক মন্ত্রকের দায়িত্বে ছিলাম

India Today Conclave East 2022 WB CM Mamata Banerjee: এই সরকার বেশি দিন টিকবে না। অবৈধ সরকার। অগণতান্ত্রিক সরকার। তারা জিতেছে, তবে মহারাষ্ট্রের মন জেতেনি। সোমবার কলকাতায় ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২ অনুষ্ঠানে বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। 

অনেক দায়িত্ব সামলেছি
মমতা বলেন, "আমি অনেক সরকার দেখেছি। অনেক প্রধানমন্ত্রীর সঙ্গে কাজ করেছি। পি ভি নরসিংহ রাও, রাজীব গান্ধী, মনমোহন সিং, অটলবিহারীর সঙ্গে কাজ করেছি। অনেক মন্ত্রকের দায়িত্বে ছিলাম। প্রতিহিংসামূলক আচরণ। কীভাবে ক্ষমতার অপব্যবহার করা হয়েছে মহারাষ্ট্রে।"

বিজেপির এত তাড়া কীসের
এদিন তিনি বলেন, "নির্বাচিত সরকার। বিজেপির এত তাড়া কীসের। মানিপাওয়ার, মাসল পাওয়ার, ইডি-সিবিআই। এই সরকার বেশি দিন টিকবে না। অবৈধ সরকার। অগণতান্ত্রিক সরকার তারা জিতেছে, তবে মহারাষ্ট্রের মন জেতেনি। পরে রিপ্লাই দিতে হবে।"

মমতা আরও বলেন, "আমি এখনকার কথা বলছি। স্বরাষ্ট্রমন্ত্রী কী করে এমন কথা বলেন, সব দখল করব। দেশ আপনাকে দখল করবে। এবং যোগ্য জবাব দেবে। মানুষ আপনাদের বুলডোজ করবেন।"

আরও পড়ুন: গরু-পাচার: দেবের পর এবার অনুব্রতকে সিবিআই-তলব

আরও পড়ুন: অমঙ্গল ঠেকাতে শিবপুজোর নিয়ম-বিধি বিস্তারিত জানুন

আরও পড়ুন: রাজ্য পুলিশে নিয়োগ, পরীক্ষার দিনক্ষণ-সিলেবাস-সহ সব তথ্য

তিনি বলেন, বিজেপি সিবিআইকে ডেকেছে। তারা এখন অটোওয়ালাকে ডাকছে, বিশিষ্ট ডাক্তারকে ডেকে পাঠিয়েছে। তাদেরও চাপ আছে। আমরা লিবারেল বলে ওরা আমাদের বাড়িতে আসতে পারছে। পলিটিক্যালি, লিগালি আমরা লড়াই করতে পারি।

এদিন তিনি বলেন, আমাদের জীবন সংগ্রামের জীবন। শুরু থেকে ছাত্র রাজনীতি করেছি। সিপিআইএম আমাকে অনেক বার মেরেছে। আমার শরীরে অনেক আঘাত রয়েছে। অনেক অস্ত্রোপচার হয়েছে। কী ভাবে বেঁচে আছি জানি না। আমি মানুষের থেকে আত্মবিশ্বাস পাই। তারা আমার অনুপ্রেরণা। 

Advertisement

তিনি বলেন, কোন বেশি দরকারি ছিল, আমফান ক্ষতিগ্রস্ত এলাকায় যাওয়া, না তাঁর সঙ্গে বৈঠক করা। কেন্দ্রের ইগো, বিজেপির প্রতিহিংসামূলক রাজনীতির জন্য রাজ্যকে ভোগা উচিত নয়। 

 

Advertisement