scorecardresearch
 

সারদা কাণ্ড: শুভেন্দুর-সুজনের নামে বয়ান দিতে চাপ দিচ্ছে CID, দেবযানীর মায়ের বিস্ফোরক চিঠি

এবার ফাঁস হল সারদাকাণ্ডে ধৃত দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়ের একটি চিঠি। ওই চিঠি সিবিআই-কে লিখেছেন শর্বরী মুখোপাধ্যায়। চিঠিতে দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের অভিযোগ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বাম নেতা সুজন চক্রবর্তীর বিরুদ্ধে মিথ্যা বয়ান দেওয়ার জন্য তাঁর মেয়ের ওপর চাপ দিচ্ছে সিআইডি।

Advertisement
সিবিআইকে চিঠি দেবযানীর মায়ের সিবিআইকে চিঠি দেবযানীর মায়ের
হাইলাইটস
  • সিবিআইকে চিঠি দেবযানীর মায়ের
  • সিআইডির বিরুদ্ধে চিঠি
  • অভিযোগ অস্বীকার সিআইডি-র

একুশের বিধানসভা নির্বাচনের আগে ফাঁস হয়েছিল সারদাকর্তা সুদীপ্ত সেনের চিঠি। আর এবার ফাঁস হল সারদাকাণ্ডে ধৃত দেবযানী মুখোপাধ্যায়ের মা শর্বরী মুখোপাধ্যায়ের একটি চিঠি। ওই চিঠি সিবিআই-কে লিখেছেন শর্বরী মুখোপাধ্যায়। চিঠিতে দেবযানী মুখোপাধ্যায়ের মায়ের অভিযোগ, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী ও বাম নেতা সুজন চক্রবর্তীর বিরুদ্ধে মিথ্যা বয়ান দেওয়ার জন্য তাঁর মেয়ের ওপর চাপ দিচ্ছে সিআইডি।

দেবযানী মুখোপাধ্যায়ের মা অভিযোগ করেছেন, গত ২৩ অগাস্ট দমদম জেলে তাঁর মেয়েকে জিজ্ঞাসাবাদ করতে যান এক সিআইডি অফিসার। একটি-দুটি প্রশ্ন করার পর ওই অফিসার নাকি দেবযানীকে বলেন, শুভেন্দু ও সুজনকে ৬ কোটি টাকা করে দিয়েছেন বলে সারদাকর্তা সুদীপ্ত সেন জানিয়েছিলেন। দেবযানীকে বলতে হবে যে, তাঁর সামনেই ওই টাকা শুভেন্দু ও সুজনকে দেওয়া হয়েছিল। শর্বরীরর দাবি, দেবযানীকে রাজসাক্ষী করার টোপ দেওয়া হয়েছে। সেই সঙ্গে বলা হয়েছে, এই বয়ান না দিলে তাঁকে আরও কয়েকটি মামলায় জড়িয়ে দেওয়া হবে। কিন্তু তাতেও রাজি হননি দেবযানী।

এদিকে শর্বরী মুখোপাধ্যায়ের এই অভিযোগ সরাসরি অস্বীকার করেছে সিআইডি। রাজ্য গোয়েন্দা বিভাগ সূত্রে দাবি করা হয়েছে, এরকম কোনও ঘটনাই ঘটেনি। তবে শর্বরীর চিঠি নিয়ে ইতিমধ্যেই জলঘোলা শুরু হয়ে গেছে। এই বিষয়ে সিপিএম নেতা সুজন চক্রবর্তী সংবাদমাধ্যমকে জানান, 'গত প্রায় ৮ বছর ধরে দেবযানী জেলে রয়েছে। সিআইডি এখন গেছে জেরা করতে। ওরা যা পারে বলিয়ে নিক। আমরা ভয় পাই না। কারণ, এ সব ভিত্তিহীন কথা কখনও প্রমাণ করা যাবে না। আর কথা দিচ্ছি, এই সব চক্রান্তের ভয়ে আমরা হাসপাতালে গিয়েও ভর্তি হব না।'

আরও পড়ুনরাতে শোয়ার আগে করুন সহজ এই কাজ, শরীরে পড়বে না বয়সের ছাপ

 

Advertisement

Advertisement