scorecardresearch
 

Ginger Tea Summer: গরমে ভিতর থেকে কুল রাখে এই চা, দিনে শুধু খেতে হবে ১ কাপ; প্রচুর উপকার

Ginger Tea Consumption Summer Benefit: গরমের সময় আদা দিয়ে চা খান। এটা স্বাস্থ্যের জন্য উপকারী। বিশেষজ্ঞদের মতে গরমকালে দিনে মাত্র একবার আদা দিয়ে জমিয়ে চা পান করুন। আর গোটা দিন ঝরঝরে থাকুন।

Advertisement
গরমে ভিতর থেকে কুল রাখে এই চা, দিনে শুধু খেতে হবে ১ কাপ, প্রচুর উপকার গরমে ভিতর থেকে কুল রাখে এই চা, দিনে শুধু খেতে হবে ১ কাপ, প্রচুর উপকার

Ginger Tea Consumption Summer Benefit: গরম চড়চড়িয়ে বাড়ছে। যাঁদের চায়ের নেশা রয়েছে, তাঁদের মাথায় চিন্তা ঘুরপাক করছে, গরমে চা খাওয়া কতটা কার্যকরী।অনেকেই ভাবছেন, চা খেলে গরমে কোনও অসুবিধা হবে না তো! এই পরিস্থিতিতে চায়ের ভক্তদের জন্য রয়েছে সুখবর।গরমের সময় আদা দিয়ে চা খান। এটা স্বাস্থ্যের জন্য উপকারী।

বিশেষজ্ঞদের মতে গরমকালে দিনে মাত্র একবার আদা দিয়ে জমিয়ে চা পান করুন। আর গোটা দিন ঝরঝরে থাকুন।আসুন জেনে নিই গরম কালে আদা দিয়ে চা খেলে কী লাভ হয়। তবে বিশেষজ্ঞদের কথায় ঘনঘন আদা চা খাওয়া ঠিক নয়। বিশেষজ্ঞর অবশ্য গরমকালে বেশি চা খেতেও নিষেধ করেছেন। প্রয়োজনে সরবত খেতে পারেন। দিনে এক কাপ আদা চা খাওয়া উপকারি।  চাইতে দুইবার খেতেই পারেন।  প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ নিয়ে আদা চা পান শুরু করুন। 

১. আদার প্রকৃতিক শীতল বৈশিষ্ট্য় রয়েছে। যা ঘামকে উদ্দীপিত করে। শরীর ঠান্ডা রাখে। আদা শরীরের তাপমাত্রা নিয়ন্ত্রণে সাহায্য করে। অতিরিক্ত গরমেও সতেজ রাখে।

আরও পড়ুন

২. গ্রীষ্মকালে হাইড্রেটেড থাকার জন্য আদা চা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি শরীরকে ডিহাইড্রেটেড করতে পারে। শরীরের জলের ঘাটতি পুরণ করে। তরল ভারসাম্য বজায় রাখে।

৩, গরমকালে পেটের সমস্যা প্রায়ই দেখা দেয়। হজমের গোলমাল হয়। তাই গরমকালে আদা চা পেটের জন্য খুব উপকারী। এটি পাচক এনজাইমের উৎপাগন বাড়িয়ে তোলে। পুষ্টি শোষণ করতে সাহায্য করে। গ্য়াস বা বদহজম থেকে দ্রুত মুক্তি পাওয়া যায়।

৪. আদা চা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় গরমকালে সর্দিকাশির সমস্যা সমাধানে আদা চা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি প্রদাহ কমাতে পারে।

৫. গরমকালে ত্বকের সমস্যা দেখা দেয়। তাই আদা চা অত্যন্ত উপকারী ত্বকের সমস্যা সমাধানে। আদা চা ঘামের মাধ্যমে শরীরের বিষাক্ত পদার্থগুলি বের করে দিতে পারে।

Advertisement

 

Advertisement