scorecardresearch
 

More Buses Nbstc: পুজোয় উত্তরবঙ্গের ট্যুরিস্টের চাপ সামলাতে বাড়তি বাস NBSTC-র, বুকিং কীভাবে?

NBSTC More Additional Buses: বাগডোগরা বিমানবন্দর, নিউ জলপাইগুড়ি স্টেশন এবং শিলিগুড়ির তেনজিং নোরগে বাসস্ট্যান্ড থেকে ওই ছোট বাসগুলি দার্জিলিং, সিকিম, ডুয়ার্সে যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই বাস ভাড়া করা যাবে। এ ছাড়া অনলাইনেও বাস বুকিংয়ের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নিগমের চেয়ারম্যান।

Advertisement
পুজোয় উত্তরবঙ্গের ট্যুরিস্টের চাপ সামলাতে বাড়তি বাস NBSTC-র, বুকিং কীভাবে? পুজোয় উত্তরবঙ্গের ট্যুরিস্টের চাপ সামলাতে বাড়তি বাস NBSTC-র, বুকিং কীভাবে?
হাইলাইটস
  • পুজোয় পর্যটকদের জন্য বাড়তি বাস
  • বাসের সংখ্যা বাড়াচ্ছে NBSTC
  • যাত্রী স্বাচ্ছন্দ বাড়ানো উদ্দেশ্য

NBSTC More Additional Buses To From Kolkata To North Bengal: পুজোর সময় বাড়তি ভিড় সামাল দিতে উত্তরবঙ্গে বাড়তি বাস চালানোর পরিকল্পনা করেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম (NBSTC)। নিগম সূত্রে খবর, কলকাতা থেকে শিলিগুড়ি, কোচাবিহার এবং আলিপুরদুয়ারগামী বাসের সংখ্যা বাড়ানোরই পরিকল্পনা করা হয়েছে।

বর্তমানে ৭ টি বাস চলছে। তার পরিবর্তে পুজোর সময় ১০ টি বাস চালাতে চায় নিগম। এ ছাড়া কলকাতা থেকে উত্তরবঙ্গে আসা যাত্রীদের তাঁদের গন্তব্যে পৌঁছে দিতে ট্যাক্সির ধাঁচে ছোট ছোট শাটল পরিষেবারও ব্যবস্থা করা হবে। বৃহস্পতিবার কসবার পরিবহণ ভবনে নিগমের পরিচালন পরিচালন পর্যদের বৈঠক হয়। সেই বৈঠকেই এই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছ সংস্থার চেয়ারম্যান পার্থপ্রতিম রায়।

কোথায় কোথায় যাবে বাসগুলি?

বাগডোগরা বিমানবন্দর, নিউ জলপাইগুড়ি স্টেশন এবং শিলিগুড়ির তেনজিং নোরগে বাসস্ট্যান্ড থেকে ওই ছোট বাসগুলি দার্জিলিং, সিকিম, ডুয়ার্সে যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে ওই বাস ভাড়া করা যাবে। এ ছাড়া অনলাইনেও বাস বুকিংয়ের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন নিগমের চেয়ারম্যান।

পুজো প্যাকেজ

বিভিন্ন পর্যটন সংস্থার সঙ্গে সমন্বয় করে ডিসেম্বর পর্যন্ত বিভিন্ন প্যাকেজ ভিত্তিক ভ্রমণের ব্যবস্থা করবে নিগম। তিন থেকে চারদিনের ওই প্যাকেজে দার্জিলিং, ডুয়ার্স এবং সিকিম ঘোরানোর ব্যবস্থা থাকবে বলে জানা গিয়েছে। কলকাতা রাজ্যের অন্য জেলা থেকে শিলিগুড়ি পৌছলেই এই প্যাকেজের সুবিধা পাওয়া যাবে। 

এর আগে পয়লা বৈশাখে ছোট বাসের শাটল পরিষেবা চালু করেছিল। ১৬ থেকে ২০ আসনের বাসগুলিতে ভাড়াও কম। তাই শিলিগুড়ি থেকে গন্তব্যে পৌঁছতে যাত্রীরা তা ব্যবহার করেছেন। এর আগেও গত বছর এই ধরনের প্যাকেজে ঘোরানোর ব্যবস্থা করা হয়েছিল। তাতে যথেষ্ট সাফল্য মিলেছে। তাই এবারও পুজোর সময় এই ব্যবস্থা রাখবে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম।  নিগমের চেয়ারম্যান জানিয়েছেন, ভবিষ্যতে পর্যটক টানতে এই ব্যবস্থা মুর্শিদাবাদেও করা হবে। 

Advertisement

কত রাখা হয়েছে ভাড়া?

গন্তব্য ভেদে ভাড়া ধার্য করা হয়েছে। এর মধ্যে ১০০ টাকার কম থেকে ভাড়া শুরু হচ্ছে। সর্বাধিক ভাড়া ৩০০ টাকা।

 

Advertisement