scorecardresearch
 

Pregnancy : গ্য়াসের সমস্যা নিয়ে হাসপাতালে তরুণী, জানলেন তিনি ৮ মাসের প্রেগন্যান্ট

Pregnancy: তিনি সিদ্ধান্ত নেন এবার সরাসরি চিকিৎসকের কাছে যাবেন। আর তাঁর কাছ থেকে পরামর্শ নেবেন, ওষুধ খাবেন বা চিকিৎসক যা বলবেন, তা করবেন।

Advertisement
ইংল্য়ান্ডের এক তরুণী বুঝতে পারেননি তিনি গর্ভবতী (প্রতীকী ছবি) ইংল্য়ান্ডের এক তরুণী বুঝতে পারেননি তিনি গর্ভবতী (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • জীবন বড়ই অদ্ভুত
  • কার জীবনে যে কখন কী ঘটে যায়, বলা মুশকিল
  • তবে সে সব মেনে নিতে হয়

জীবন বড়ই অদ্ভুত। কার জীবনে যে কখন কী ঘটে যায়, বলা মুশকিল। তবে সে সব মেনে নিতে হয়। কারণ অনেক কিছুই আমাদের হাতে থাকে না।

২২ বছরের রিবোনি
অনেকটা তেমনই হয়েছে ইংল্যান্ডের এক তরুণীর সঙ্গে। তাঁর নাম রিবোনি। বয়স ২২ বছর। তাঁর সঙ্গে যা ঘটেছে, তা জানলে হয়রান হয়ে যেতে হবে। দ্য সান এ ব্য়াপারে একটি প্রতিবেদন পেশ করেছে।

কী হয়েছিল জানুন
ওই রিপোর্টে বলা হয়েছে, তাঁর মাঝেমাঝেই পেটে গ্যাস হত। গত ৩ বছর ধরে তিনি হজমের ওষুধ খেতেন। তিনি বলেন, আমি যখনই মশলাদার খাবার খাই বা কার্বোনেটেড পানীয় খাই, পেট ফুটে যেত। আর খুব ব্যথা করত। আর আমার খিদেও কমে যাচ্ছিল।

চিকিৎসকের কাছে
একবার এমন হওয়ায় তিনি সিদ্ধান্ত নেন এবার সরাসরি চিকিৎসকের কাছে যাবেন। আর তাঁর কাছ থেকে পরামর্শ নেবেন, ওষুধ খাবেন বা চিকিৎসক যা বলবেন, তা করবেন। তারপর তিনি চিকিৎসকের কাছে যান।

চমকে যান তিনি
চিকিৎসক তাঁকে যা জানিয়েছেন, তারপর তিনি রীতিমতো চমকে যান। সেটা চেকআপের পর। তিনি বলেন, আমি নিজের সমস্যার কথা তাঁকে জানাচ্ছিলাম। আর তখন তিনি আমাকে জানান, আমি প্রেগন্যান্ট। শুধু তাই নয়, তিনি আমাকে বলে আমি  মাসের গর্ভবতী। আর আমার ডেলিভারি যে কোনও সময় হতে পারে।

তিনি বলেন, এক মিনিটের জন্য তো আমার মাথাটা যেন পুরো ফাঁকা হয়ে যায়। তখন মনে হচ্ছিল, তিনি কী বলছেন! আমি তো কিছুই বুঝতে পারছি না। আর আমি তাঁর সঙ্গে তর্ক জুড়ে দিই। এমন হতে পারে না। কারণ তেমন কোনও লক্ষণ ছিল না।

জিম করেন
রিবোনি আর তাঁর সঙ্গী জিম করতে খুবই পছন্দ করেন। ঘণ্টার পর ঘণ্টা জিমে কাটান। রিবোনি জানান, প্রেগন্যান্সির কথা মনেই আসেনি। কারণ আমার পিরিয়ডস বন্ধ হয়নি। আর শরীরে আর কোনও পরিবর্তনও আসেনি। আমার ওজন বাড়েনি।

Advertisement

তিনি আরও বলেন, কেরিয়ার, আর্থিক এবং শারীরিক ভাবে আমরা নতুন কোনও দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত ছিলাম না। আমরা আমাদের সম্পর্ককে আরও একট সময় দিতে চেয়েছিলাম। তবে সত্যিটা মেনে নিতে আমার একটু সময় লেগেছে। আমার ডেলিভারির সময় চলে এসেছে। খুব শিগগিরি আমার সন্তান এই পৃথিবীতে আসতে চলেছে।

 

Advertisement