scorecardresearch
 

Skin Care Tips: সময়ের আগেই ত্বকে বলিরেখা? বয়স ধরে রাখুন ৫ ঘরোয়া উপায়ে

Skin Care Tips: অনেকেই এমন রয়েছেন যাঁদের বয়স হয়ত ৩০ পেরোয়নি কিন্তু তার আগেই ত্বকের উজ্জ্বলতা হারিয়ে ফেলেছেন। এমনকী ২৩ বছরের তরুণীকেও মনে হয় যেন কত বয়স হয়ে গিয়েছে। ত্বকের যত্ন এবং জীবনযাত্রার কিছু বদলের কারণেই এটি ঘটে। এক্ষেত্রে কিছু খারাপ অভ্যাস অবশ্যই বদলাতে হবে। আসলে সময়ের সঙ্গে বাড়ে ত্বকেরও বয়সও।

Advertisement
বয়স ধরে রাখার উপায় বয়স ধরে রাখার উপায়
হাইলাইটস
  • অনেকেই এমন রয়েছেন যাঁদের বয়স হয়ত ৩০ পেরোয়নি কিন্তু তার আগেই ত্বকের উজ্জ্বলতা হারিয়ে ফেলেছেন। এমনকী ২৩ বছরের তরুণীকেও মনে হয় যেন কত বয়স হয়ে গিয়েছে। ত্বকের যত্ন এবং জীবনযাত্রার কিছু বদলের কারণেই এটি ঘটে। এক্ষেত্রে কিছু খারাপ অভ্যাস অবশ্যই বদলাতে হবে। আসলে

অনেকেই এমন রয়েছেন যাঁদের বয়স হয়ত ৩০ পেরোয়নি কিন্তু তার আগেই ত্বকের উজ্জ্বলতা হারিয়ে ফেলেছেন। এমনকী ২৩ বছরের তরুণীকেও মনে হয় যেন কত বয়স হয়ে গিয়েছে।  ত্বকের যত্ন এবং জীবনযাত্রার কিছু বদলের  কারণেই এটি ঘটে। এক্ষেত্রে কিছু খারাপ অভ্যাস অবশ্যই বদলাতে হবে। আসলে সময়ের সঙ্গে বাড়ে ত্বকেরও বয়সও। আর তার সঙ্গে পড়ে বলিরেখাও। তাই সঠিক সময় ত্বকের যত্ন নেওয়া খুব প্রয়োজন। তাই অসময়ে যাতে বলিরেখা না দেখা যায়, তার জন্য এই ঘরোয়া টোটকার ব্যবহার করতে পারেন। 

পাকা কলার প্যাক
পাকা কলা চটকে সেটা গোটা মুখে ভালো করে মেখে নিন। এরপর কিছুক্ষণ রাখার পর তা জল দিয়ে ধুয়ে ফেলুন। 

আরও পড়ুন: দুগ্ধজাত খাবারে গ্যাস-অম্বল? ক্য়ালসিয়াম পান এই ১০ ফল-সবজিতেই

মধু
ত্বকের জন্য মধু খুবই কার্যকর এক উপাদান। স্নানের আগে দশ মিনিটের জন্য মুখে মধু লাগিয়ে রাখুন। ত্বকের বলিরেখা কমার পাশাপাশি ত্বক হয়ে উঠবে জেল্লাদার। 

আরও পড়ুন: মাত্র ৩০ মিনিটেই কন্ট্রোল হবে হাই সুগার, রইল রেসিপি

অলিভ অয়েল ও দুধ
ঠান্ডা দুধের সঙ্গে অলিভ অয়েল ভালো করে মিশিয়ে নিন। এবার সেই মিশ্রণ ত্বকে মাখুন। কিছুক্ষণ এই মিশ্রণ আলতো হাতে ম্যাসাজ করুন। এরপর জল দিয়ে ধুয়ে নিন। 

বাদাম তেল ও মধুর মিশ্রণ
বাদাম তেল ও মধু একসঙ্গে মিশিয়ে গোটা মুখে মেখে নিন। ১০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। 

আরও পড়ুন: কোলেস্টেরল নিয়ন্ত্রণে ব্রেকফাস্টে রাখুন এই ৪ খাবার, হার্টও থাকবে সুস্থ

তিল তেল ও দুধ
ত্বকের জন্য তিলের তেল দারুণ ফল দেয়। আর এই তেলের সঙ্গে যদি দুধ মিশিয়ে মাখা যায় তবে ত্বকের বয়স আরও কিছুটা কমে যাবে। 

Advertisement

Advertisement