scorecardresearch
 

Zodiac: সাবধান! ১ দিন পরেই এই রাশিদের উপর পড়বে শনির বক্র দৃষ্টি

Zodiac: বৈদিক জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এপ্রিল মাসটি একটি বিশেষ মাস। এই মাসে এখনও পর্যন্ত, ৮টি গ্রহ তাদের রাশি পরিবর্তন করেছে এবং এখন ২৯ এপ্রিল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ শনি রাশি পরিবর্তন করতে চলেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে শনিকে ন্যায় ও কর্মের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। শনি দেব ব্যক্তির দ্বারা করা কাজের উপর নির্ভর করে শুভ বা অশুভ ফল দেন।

Advertisement
সাবধান! ১ দিন পরেই এই রাশিদের উপর পড়বে শনির বক্র দৃষ্টি সাবধান! ১ দিন পরেই এই রাশিদের উপর পড়বে শনির বক্র দৃষ্টি

Zodiac: বৈদিক জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে এপ্রিল মাসটি একটি বিশেষ মাস। এই মাসে এখনও পর্যন্ত, ৮টি গ্রহ তাদের রাশি পরিবর্তন করেছে এবং এখন ২৯ এপ্রিল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ শনি রাশি পরিবর্তন করতে চলেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রে শনিকে ন্যায় ও কর্মের দেবতা হিসাবে বিবেচনা করা হয়। শনি দেব ব্যক্তির দ্বারা করা কাজের উপর নির্ভর করে শুভ বা অশুভ ফল দেন। যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে শনি শক্তিশালী হয় তবে তিনি সর্বদা সেই ব্যক্তিকে শুভ ফল দেন, যেখানে শনি যদি কুণ্ডলীতে দুর্বল থাকে তবে ব্যক্তির জীবনে বিভিন্ন ধরণের সমস্যা আসে।


৩০ বছর পর কুম্ভ রাশিতে শনি

শনির এই ট্রানজিটটি ২০২২ সালের সবচেয়ে বড় ট্রানজিট। শনি ২০২০ সাল থেকে মকর রাশিতে রয়েছে। এখন ৩০ বছর পর শনি আবার কুম্ভ রাশিতে গমন করছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি গ্রহ মকর এবং কুম্ভ রাশির অধিপতি। কুম্ভ রাশিতে শনির পরিবর্তনের পর, ৫ জুন, ২০২২ তারিখে, শনি বিপরীত গতিতে ভ্রমণ করবে এবং ১২ জুলাই আবার মকর রাশিতে যাত্রা করবেন। শনি পরের বছর ১৭ জানুয়ারি ২০২৩-এ সম্পূর্ণভাবে মকর রাশি থেকে কুম্ভ রাশিতে স্থানান্তর করবে, যেখানে এটি আড়াই বছর ধরে এই রাশিতে থাকবে। এটি ২০২২ সালের সবচেয়ে বড় ট্রানজিট, তাহলে আসুন জেনে নেওয়া যাক এটি রাশিচক্রে কীভাবে প্রভাব ফেলবে।


শনি এবং মঙ্গল গ্রহের সংযোগ

কুম্ভ রাশিতে শনির যাত্রার ৩০ বছর পর, মঙ্গল এবং শনির একটি অনন্য সমন্বয়ও ২৯ এপ্রিল দেখা যাবে। জ্যোতিষীদের মতে, কুম্ভ রাশিতে শনি ও মঙ্গল গ্রহের মিলন স্বাভাবিক থেকে অশুভ ফল দেওয়ার লক্ষণ রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনি এবং মঙ্গল উভয়কেই নিষ্ঠুর গ্রহ হিসাবে বিবেচনা করা হয় এবং তাদের একে অপরের প্রতি শত্রুতার অনুভূতি রয়েছে। এমতাবস্থায় এর প্রভাব সর্বজন-সহ দেশ ও বিশ্বে দেখা যায়। কুম্ভ রাশিতে মঙ্গল ও শনির মিলন যুদ্ধ, বিতর্ক, অগ্নিসংযোগ, সংঘর্ষ এবং দুর্ঘটনা ইত্যাদি ঘটায়। এমন পরিস্থিতিতে কুম্ভ রাশিতে শনি-মঙ্গল যোগ শুভ লক্ষণ নয়।

Advertisement


এই রাশিগুলিতে শনির সাড়ে সাতি শুরু হবে

সমস্ত গ্রহের মধ্যে শনি হল সবচেয়ে ধীর গতিশীল গ্রহ। এক রাশি থেকে অন্য রাশিতে যাত্রা করতে শনিদেবের সময় লাগে প্রায় আড়াই বছর। এইভাবে, শনি যে কোনও একটি রাশিতে ফিরে আসতে প্রায় ৩০ বছর সময় নেয়। শনির অর্ধশতক তিনটি পর্যায়ে ঘটে। আসুন জেনে নিই কুম্ভ রাশিতে শনি গ্রহের কারণে কোন রাশি প্রভাবিত হবে।

ধনু রাশি: ২৯ এপ্রিল শনি যখন মকর রাশিতে তার যাত্রা শেষ করবে, তখন ধনু রাশির জাতকরা শনির সাড়ে সাতি থেকে মুক্তি পাবে।

মকর রাশি: কুম্ভ রাশিতে শনির ট্রানজিট হবে মকর রাশির জাতকদের উপর শনির সাড়ে সাতির শেষ ধাপ। প্রথম দু'টি পর্ব ইতিমধ্যএই শেষ হয়েছে মকর রাশির জাতকদের।

কুম্ভ রাশি: কুম্ভ রাশিতে শনির যাত্রার ফলে এই রাশির জাতক জাতিকাদের উপর শনির সাড়ে সাতির দ্বিতীয় ধাপ আসবে। সাড়ে সাতির দ্বিতীয় পর্ব খুবই বেদনাদায়ক এবং কঠিন হয়। তাই এই রাশির জাতকদের অত্যন্ত সাবধানে থাকার পরামর্শ দেওযা হচ্ছে।

মীন রাশি: মীন রাশির জাতক জাতিকাদের উপর শনিদেবের রাশি পরিবর্তনের সঙ্গে সঙ্গে সাড়ে সাতির প্রথম পর্ব শুরু হবে।

 

** এই প্রতিবেদন সার্বিক গণনার ভিত্তিতে লেখা। ব্যক্তি বিশেষে ফল ভিন্ন হতে পারে।

 

Advertisement