scorecardresearch
 

Chaitra Navratri-Basanti Puja Rashifal: বিরল সংযোগে শুরু চৈত্র নবরাত্রি, বাসন্তী পুজোয় দেবীর কৃপা পাচ্ছে ৩ রাশি

Chaitra Navratri-Basanti Puja 2024: উদয়তিথি অনুসারে, ৯ এপ্রিল থেকে চৈত্র নবরাত্রি এবং হিন্দু নববর্ষ শুরু হবে। এবার খরমসে চৈত্র নবরাত্রি শুরু হতে চলেছে। খরমাস ১৪ মার্চ থেকে শুরু হয়েছে, যা শেষ হবে ১৩ এপ্রিল। এবারের চৈত্র নবরাত্রি ও বাসন্তী পুজোয় ৩টি রাশির জাতক দেবীর সবচেয়ে বেশি কৃপা পেতে চলেছে।

Advertisement
সূর্যের মতো চমকাবে ৩ রাশি সূর্যের মতো চমকাবে ৩ রাশি

Chaitra Navratri-Basanti Puja 2024 Rashifal: হিন্দু ধর্মে চৈত্র মাসের বিশেষ গুরুত্ব রয়েছে। এই মাসে চৈত্র নবরাত্রি পড়ার কারণে এই মাস আরও বিশেষ হয়ে ওঠে। এই মাসের শুক্লপক্ষের প্রতিপদ তিথি থেকে হিন্দু নববর্ষ শুরু হয় এবং শক্তি উপাসনার উৎসব চৈত্র নবরাত্রিও এই দিন থেকেই শুরু হয়। চৈত্র নবরাত্রির ৯ দিনে, দেবী দুর্গার ৯ টি ভিন্ন রূপের পুজো করা হয়। ধর্মীয় বিশ্বাস আছে যে চৈত্র নবরাত্রিতে, আচার অনুসারে দেবী দুর্গার পুজো করলে জীবনের সমস্ত ঝামেলা দূর হয় এবং সুখ ও সমৃদ্ধি আসে।

আসন্ন চৈত্র নবরাত্রিতে গ্রহদের রাজা সূর্য বড় রাশি পরিবর্তন করতে চলেছেন। সূর্যের এই পরিবর্তনকে পুরো বছরের মধ্যে সবচেয়ে বিশেষ বলে মনে করা হয়। সাধারণত সূর্য প্রতি মাসে তার রাশি পরিবর্তন করে যাকে আমরা সংক্রান্তি নামে জানি। জ্যোতিষশাস্ত্রে, সূর্যের পরিবর্তন সমস্ত অর্থাৎ ১২টি রাশির জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়।

১৪ মার্চ সূর্য মীন রাশিতে প্রবেশ করেছে। এর ঠিক এক মাস পরে, ১৪ এপ্রিল, সূর্য মেষ রাশিতে প্রবেশ করবে। সেই সময়ে চৈত্র নবরাত্রি শুরু হয়ে যাবে। জ্যোতিষশাস্ত্রে, মেষ রাশি হল সূর্যের উচ্চ রাশি। সূর্য এই রাশিতে প্রবেশ করার সঙ্গে সঙ্গে  তা উচ্চ প্রভাব দিতে শুরু করবে। এটি তাদের ভাগ্যকে উজ্জ্বল করবে  যাদের রাশিতে সূর্য উচ্চ অবস্থায় আছে।

আরও পড়ুন

দেবী মায়ের কাছ থেকে বিশেষ আশীর্বাদ পাবেন
 হিন্দু নববর্ষও শুরু হয় চৈত্র মাসে অর্থাৎ এপ্রিল মাসে। ৯ এপ্রিল চৈত্র নবরাত্রি শুরু হবে, যা শেষ হবে ১৭ এপ্রিল। এদিকে, ১৪ এপ্রিল সূর্য তার উচ্চ রাশি মেষ রাশিতে প্রবেশ করতে চলেছে, যার কারণে মা দুর্গা এবং সূর্যের বিশেষ আশীর্বাদ তিনটি রাশিতে পড়তে চলেছে। এই তিনটি রাশির জাতক জাতিকাদের ভাগ্যের পরিবর্তন হতে চলেছে। মা দুর্গার কৃপায় ধন-সম্পদের বৃষ্টির সম্ভাবনা থাকবে। স্বাস্থ্যও ভালো যাচ্ছে। সম্পর্কের মধ্যে মধুরতা আসতে চলেছে।

Advertisement

এই রাশির জাতকরা সুফল পাবেন 
মেষ (Aries)

এই রাশির জাতক জাতিকারা চৈত্র নবরাত্রিতে মা দুর্গা ও সূর্যের আশীর্বাদ পেতে চলেছেন। কারণ, এপ্রিল মাসে সূর্য মেষ রাশিতে যাত্রা করছে। পরিবারের কোনো সদস্যের স্বাস্থ্য খারাপ থাকলে উন্নতি হতে চলেছে। বাড়িতে শুভকাজ ঘটতে চলেছে। পিতার সহায়তায় অমীমাংসিত কাজ শেষ হতে চলেছে। সম্পদ বৃদ্ধির সম্ভাবনা থাকবে।

কর্কট (Cancer)
 এই রাশির জাতকদেরও মা দুর্গার আশীর্বাদ মিলতে চলেছে। কর্মজীবন ও ব্যবসায় উন্নতি হবে। আপনি ব্যবসার জন্য দীর্ঘ ভ্রমণে যেতে পারেন, সেই যাত্রা আপনার জন্য উপকারী হবে। আটকে থাকা টাকা পাওয়া যাবে। জমি ও ভবন ক্রয়েরও সম্ভাবনা রয়েছে। আপনি যদি ব্যবসায় অর্থ বিনিয়োগ করতে চান তবে সময়টি অনুকূল যাচ্ছে।

মীন (Pisces)
মেষ রাশিতে সূর্যের গমন এই রাশির জাতকদের উপর ইতিবাচক প্রভাব ফেলতে চলেছে, যারা প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তাদের জন্য সাফল্যের সম্ভাবনা রয়েছে। শিক্ষার্থীরা পড়াশোনায় আগ্রহী হবে। পরিবারে আনন্দের পরিবেশ তৈরি হতে চলেছে। দাম্পত্য জীবন সুখের হবে। চাকরিতেও পদোন্নতির সম্ভাবনা রয়েছে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)

Advertisement