scorecardresearch
 

Lakshmi Kuber Lucky Zodiac Signs: লক্ষ্মীর সঙ্গে কুবেরের কৃপা পান এই ৪ রাশি, টাকার অভাব হয় না

মা লক্ষ্মী হলেন সম্পদের দেবী। কুবের দেব হলেন দেবদেবীদের সম্পদের রক্ষাকর্তা। তিনিই যাবতীয় হিসেবনিকেশ রাখেন। তিনি ধন ও সমৃদ্ধির দেবতা।

Advertisement
Lakshmi Kuber Lucky Zodiac Signs Lakshmi Kuber Lucky Zodiac Signs
হাইলাইটস
  • লক্ষ্মী ও কুবেরের প্রিয় ৪ রাশি।
  • সবসময় থাকে অঢেল টাকা।

হিন্দু ধর্মের পুরাণ অনুযায়ী, মা লক্ষ্মী হলেন সম্পদের দেবী। কুবের দেব হলেন দেবদেবীদের সম্পদের রক্ষাকর্তা। তিনিই যাবতীয় হিসেবনিকেশ রাখেন। তিনি ধন ও সমৃদ্ধির দেবতা। সন্তুষ্ট হলে ভক্তদের সম্পদ দান করেন। লোকবিশ্বাস,যাঁর উপর মা লক্ষ্মী ও কুবেরদেব প্রসন্ন হন, সেই ব্যক্তির জীবনে কখনও অর্থের অভাব হয় না। এমনই ৪ রাশি রয়েছে, যাদের উপর সবসময় লক্ষ্মী ও কুবেরের আশিস থাকে। যাবতীয় ঐশ্বর্য এবং সমৃদ্ধি ভোগ করেন সেই সব রাশির জাতক-জাতিকারা। 

কর্কট রাশি- কর্কট রাশির লোকেরা স্বভাবগতভাবে খুব বুদ্ধিমান হয়। তাঁরা কখনও কঠোর পরিশ্রম থেকে পিছপা হয় না। এই কারণে কর্কট রাশির জাতক জাতিকাদের কুবেরের বিশেষ আশীর্বাদ রয়েছে। জীবনের প্রতিটি ধাপে তাঁরা ভাগ্যের পূর্ণ সমর্থন পান। সাধারণত এই লোকেরা যে কোনও ক্ষেত্রেই সুনাম করতে পারেন। জীবনে সম্পদ এবং সমৃদ্ধি বৃদ্ধি পেতে থাকে।

বৃশ্চিক রাশি- মঙ্গল গ্রহ অধিপতি বৃশ্চিক রাশির। এই রাশির লোকেরা তাঁদের কাজের প্রতি খুব উত্সাহী। অবিরাম কঠোর পরিশ্রমে বিশ্বাসী। কাজে সহজে সন্তুষ্ট হন না। এই গুণের জন্য ভগবান কুবের তাঁদের আশীর্বাদ করেন। বৃশ্চিক রাশির জাতক জাতিকারা জীবনের প্রতিটি ক্ষেত্রে সাফল্য পান। এই রাশির জাতক-জাতিকাদের জীবনে কখনও আর্থিক সংকটের সম্মুখীন হতে হয় না।

আরও পড়ুন

তুলা রাশি- এই রাশির জাতক-জাতিকাদের অধিপতি শুক্র গ্রহ। তাঁরা স্বভাবগতভাবে লড়াকু এবং কঠোর পরিশ্রমী। যে কোনও কাজ করার জন্য উঠেপড়ে লাগেন। তাই তুলা রাশির জাতকদের উপর ভগবান কুবেরের আশীর্বাদ থাকে। তাঁরা জীবনে সব ধরণের সাফল্য লাভ করেন।

ধনু রাশি- এই রাশির অধিপতি বৃহস্পতি। যিনি দেবতাদের গুরু। এই রাশির জাতক-জাতিকারা খুব ধার্মিক হন। সবসময় ভবিষ্যতের প্রতি আশাবাদী দৃষ্টিভঙ্গি থাকে। তাঁদের প্রফুল্ল স্বভাব এবং আধ্যাত্মিক প্রবণতার কারণে কুবের দেবের কৃপা সর্বদা থাকে। তাঁরা খুব উত্সাহী, অনুপ্রেরণামূলক এবং উচ্চাকাঙ্ক্ষী হন। অর্থ সংক্রান্ত সমস্যা থাকে না তাঁদের। সবসময় অন্যদের সাহায্য করার জন্য প্রস্তুত থাকেন। কঠোর পরিশ্রম করতে পিছপা হন না। তাদের ক্যারিশম্যাটিক প্রকৃতির কারণে অনেক বন্ধুও থাকে। ফলে জীবনে অনেক দূরে পৌঁছতে পারেন। 
 

Advertisement


Advertisement