scorecardresearch
 

Shani Mahadasha- Sade Sati, Dhaiya: শনির মহাদশা চলছে ৫ রাশির জীবনে! সাড়ে সাতি, ঢাইয়া থেকে মুক্তি মিলবে কাদের?

Shani Mahadasha- Sade Sati, Dhaiya Effects on Zodiac Signs: শনির মহাদশার কারণে দুর্দশা ভোগ করতে হয়, এটি একটি বড় মায়া। যদি শনিদেবের কৃপা কারও উপর পড়ে তাহলে জীবনে অনেক সমস্যায় পড়তে হয়। 

Advertisement
ন্যায়বিচারের দেবতা শনিদেব ন্যায়বিচারের দেবতা শনিদেব

জ্যোতিষশাস্ত্রে শনিদেবকে (Shanidev) নয়টি গ্রহের মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। শনিদেব ন্যায়বিচারের দেবতা এবং মানুষকে তাঁদের কর্মের ভিত্তিতে ফল দেন তিনি। শনির মহাদশার (Shani Mahadasha) কারণে দুর্দশা ভোগ করতে হয়, এটি একটি বড় মায়া। যদি শনিদেবের কৃপা কারও উপর পড়ে তাহলে জীবনে অনেক সমস্যায় পড়তে হয়। 

শনির মহাদশা (Shani Mahadasha)

বর্তমানে ৫ রাশির জাতক- জাতিকাদের জীবনে চলছে শনির মহাদশা। শনি সাড়ে সারি (Shani Sade Sati) ও ঢাইয়ার কারণে তারা চরম বিপাকে পড়েছেন। ধনু, মকর ও কুম্ভ রাশিতে চলছে শনির সাড়ে সাতি। এই সময়ে এই তিন রাশির খুব সাবধানে থাকা উচিত। গাড়ি চালানোর সময় সতর্ক থাকুন। অন্যদিকে মিথুন ও তুলা রাশির উপর শনি ঢাইয়া (Shani Dhaiya) চলছে। তাই এই দুই রাশিকেও থাকতে হবে সাবধানে। 

শনির রাশি পরিবর্তন (Shani Rashi Parivartan) 

জানুয়ারি ২০২৩ থেকে, কিছু রাশির শনির খারাপ সময় থেকে মুক্তি পাওয়ার লক্ষণ রয়েছে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, আগামী ১৭ জানুয়ারি, মকর থেকে কুম্ভতে প্রবেশ করবে শনি। এর ফলে কিছু রাশির জীবনে, শনির দোষ দূর করবে। অর্থাৎ এই মানুষেরা শনির প্রকোপ থেকে মুক্তি পাবেন। জীবনের নানা সমস্যা থেকে মুক্তি মিলবে তাদের।

রাশিচক্রে শনি গোচরের প্রভাব (Shani Gochar Effects on Zodiac Signs)

শনির রাশিচক্র পরিবর্তনে ৩ রাশির জাতক- জাতিকাদের লাভবান হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।  তুলা ও মিথুন শনির প্রকোপ থেকে মুক্তি পাবে। ধনু, শনির সাড়ে সাতি থেকে মুক্তি পাবেন। এরপর থেকে এই তিন রাশির কর্মজীবনে অগ্রগতি হবে। অর্থ লাভের যোগ রয়েছে। মান- সম্মান বৃদ্ধি পাবে। সব মিলিয়ে এই সময়টা তাদের জন্য খুবই অনুকূল হবে।

Advertisement

শনি গোচরের কারণে, মীন রাশির সাড়ে সাতি দশা অর্থাৎ শনির প্রথম পর্ব শুরু হবে ২০২৩ সালের জানুয়ারি থেকে। যখন শনি কুম্ভ রাশিতে প্রবেশ করবে। এর পাশাপাশি মকর ও কুম্ভ রাশিতে অর্ধশতক চলবে। অন্যদিকে কর্কট, বৃশ্চিক রাশির জাতক-জাতিকাদের জন্য শনির ঢাইয়া শুরু হবে। শনির অশুভ প্রভাব এড়াতে প্রতি শনিবার ব্যবস্থা নিন। শনিদেবকে তেল নিবেদন করুন, অশত্থ গাছের নিচে সর্ষের তেলের প্রদীপ জ্বালানো এবং দুঃস্থদের সাহায্য করা উপকারী প্রমাণিত হতে পারে।

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।) 


 

Advertisement