scorecardresearch
 

Shani Sade Sati & Dhaiya 2022: এবছরই শনির সাড়ে সাতি এবং ধাইয়া থেকে মুক্তি পাবেন এই রাশির জাতকরা

Shani Sade Sati & Dhaiya 2022: জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনির রাশি পরিবর্তনের সঙ্গে মানব জীবনের গভীর সম্পর্ক রয়েছে। সমস্ত গ্রহের মধ্যে, শনি সবচেয়ে ধীর গতিতে রাশি পরিবর্তন করে। 

Advertisement
গ্রহরাজ শনিদেব গ্রহরাজ শনিদেব

শনিদেবের (Shani Dev) নাম শুনেই অনেকে ভয় পান। শনিদেব যদি কোনও ব্যক্তির প্রতি সদয় হন, তবে তার জীবন সুখে ভরে উঠতে পারে। কিন্তু শনির বক্র দৃষ্টি, ধনীদের সম্পদও শূন্য করে দিতে পারে। জ্যোতিষশাস্ত্র (Astrology) অনুসারে, শনির রাশি পরিবর্তনের (Shani Rashi Parivartan) সঙ্গে মানব জীবনের গভীর সম্পর্ক রয়েছে। সমস্ত গ্রহের মধ্যে, শনি সবচেয়ে ধীর গতিতে রাশি পরিবর্তন করে। 

শনি, আড়াই বছরে একবার রাশি পরিবর্তন করে। ২০২২ সালে শনি, কুম্ভ রাশিতে গমন করবে। আসুন জানা যাক, শনির এই রাশিচক্র পরিবর্তনে সব রাশির জাতকদের জীবনে শনির ধাইয়া (Shani Dhaiya) এবং সাড়ে সাতির (Shani Sade Sati) কতটা প্রভাব পড়বে।

শনির ধাইয়া এবং সাড়ে সাতি থেকে কারা মুক্তি পাবেন?

২০২১ সালে, শনিদেব ৫ টি রাশির জীবনে অশান্তি সৃষ্টি করেছিলেন। শনিদেব তার নিজের রাশি, মকরে থাকার কারণে ধনু, মকর এবং কুম্ভ রাশিতে শনির অর্ধশতক চলছে। অন্যদিকে ধাইয়া যাচ্ছে মিথুন ও তুলা রাশিতে। ২০২২ সালে, ধনু রাশির জাতকরা শনির অর্ধশতক থেকে মুক্তি পাবেন। অন্যদিকে, মিথুন ও তুলা রাশির জাতক-জাতিকারা শনির ধাইয়া থেকে স্বস্তি পাবেন।

আরও পড়ুন:  দোল পূর্ণিমা থেকে হোলি, জানুন এবছরের রঙের উৎসবের দিনক্ষণ

শনি রাশি পরিবর্তন ২০২২

২০২২ সালের ২৯ এপ্রিল মকর রাশি থেকে কুম্ভ রাশিতে প্রবেশ করবেশনি। এই রাশি পরিবর্তনের কারণে মীন, কুম্ভ ও মকরের শনির অর্ধশতক এবং কর্কট ও বৃশ্চিক রাশিতে শনির ধাইয়া থাকবে। অর্থাৎ চলতি বছরেও মকর ও কুম্ভ রাশির জাতক-জাতিকাদের উপর শনি সাড়ে সাতির প্রভাব থাকবে। মকর রাশির উপর শনিদেবের এই সাড়ে সাতির শেষ পর্ব শুরু হবে এবং কুম্ভ রাশির দ্বিতীয় পর্ব শুরু হবে।

Advertisement

আরও পড়ুন: সরস্বতী পুজোয় পলাশ ফুল থাকা আবশ্যক! জানেন এর আসল কারণ কী?

উল্টো পথে হাঁটবে শনি 

জ্যোতিষী ডঃ অরবিন্দ মিশ্র জানাচ্ছেন যে, ২০২১৩ সালের ১৭ জানুয়ারি থেকে, যখন শনি তার পথে থাকবে, তখন তুলা এবং মিথুনের ধাইয়ার প্রভাব সম্পূর্ণরূপে দূর হয়ে যাবে। ২০২০ সালের ২৪ জানুয়ারি থেকে তুলা রাশিতে শনির ধাইয়া চলছে। অন্যদিকে, ২০২২ সালের এপ্রিলে, ধনু রাশির জাতকরা শনির অর্ধশত থেকে স্বস্তি পাবে। 

আরও পড়ুন: রাশিচক্র পরিবর্তন করবে রাহু! এই ৪ রাশি ধন বৃদ্ধি ও বিপুল লাভের যোগ

তবে ২০২২ সালের ১২ জুলাই শনি উল্টো মকর রাশিতে প্রবেশ করবে। এরপরে, ২০২৩ সালের ১৭ জানুয়ারি, ধনু রাশির জাতকরা শনির অর্ধশতক থেকে সম্পূর্ণ মুক্তি পাবে ও মিথুন রাশি ধাইয়া থেকে সম্পূর্ণ মুক্তি পাবে।
 

Advertisement