scorecardresearch
 

Lord Vishnu Favourite Zodiac: ৪ রাশির প্রতি সদয় বিষ্ণু, জীবনে আসা বাধা কাটিয়ে দেন স্বয়ং নারায়ণ

Lord Vishnu Favourite Zodiac: ভগবান বিষ্ণু এই জগতের রক্ষাকর্তা। তার কৃপায় মানুষ জীবনের প্রতিটি সমস্যা ও বিপদ কাটিয়ে উঠতে পারে। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করা খুবই উপকারী বলে মনে করা হয়। যদিও ভগবান বিষ্ণু প্রত্যেক ভক্তের উপর তাঁর বিশেষ আশীর্বাদ বর্ষণ করে,। কিন্তু কিছু বিশেষ রাশির প্রতি বিষ্ণুর অসীম আশীর্বাদ বর্ষিত হয়।

Advertisement
৪ রাশি ভগবান বিষ্ণুর খুব প্রিয় ৪ রাশি ভগবান বিষ্ণুর খুব প্রিয়

Lord Vishnu Favourite Zodiac: ভগবান বিষ্ণু এই জগতের রক্ষাকর্তা। তার কৃপায় মানুষ  জীবনের প্রতিটি সমস্যা ও বিপদ  কাটিয়ে উঠতে পারে। হিন্দু ধর্মে, বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর পূজা করা খুবই উপকারী বলে মনে করা হয়। যদিও ভগবান বিষ্ণু প্রত্যেক ভক্তের উপর তাঁর বিশেষ আশীর্বাদ বর্ষণ করে,। কিন্তু কিছু বিশেষ রাশির প্রতি বিষ্ণুর অসীম আশীর্বাদ বর্ষিত হয়।

জ্যোতিষশাস্ত্রে মোট ১২ রাশির বর্ণনা পাওয়া যায়। যার মধ্যে ৪ টি রাশির উপর সর্বদা বিষ্ণুর কৃপা থাকে। 

কর্কট (Cancer)
ভগবান বিষ্ণুর আশীর্বাদে কর্কট রাশির লোকেরা তাদের লক্ষ্য অর্জনে সাফল্য পায়। কঠোর পরিশ্রমের কারণে, তারা সহজেই তাদের সমস্ত কাজ শেষ করে, ভগবান বিষ্ণুর আশীর্বাদে তাদের কাজে কোনও বাধা থাকে না।  এই রাশির অধিপতি চন্দ্র। এই রাশির জাতক জাতিকাদের খুব সুন্দর এবং প্রভাবশালী বলে মনে করা হয়। এই রাশির জাতক জাতিকারা যদি বৃহস্পতিবার গুরুর বীজ মন্ত্র জপ করেন তাহলে বিশেষ সুবিধা ও অগ্রগতি পাবেন।

আরও পড়ুন

বৃষ (Taurus)
জ্যোতিষশাস্ত্রে, বৃষ রাশি শ্রী হরি বিষ্ণুর প্রিয় রাশিগুলির মধ্যে একটি। বিশ্ব প্রতিপালকের আশীর্বাদে তারা প্রতিটি কাজে সফলতা পায়। খারাপ সময় আসলেও  আত্মবিশ্বাস এবং দৃঢ় সংকল্পের কারণে তারা প্রতিটি বাধা অতিক্রম করেন।  তারা অনেক সম্মানও পান। এই রাশির অধিপতি শুক্র। বৃহস্পতিবার ব্রত করলে বিশেষ উপকার পান এই রাশির জাতকরা।

সিংহ (Leo)
মা লক্ষ্মী এবং ভগবান বিষ্ণু উভয়ই সিংহ রাশির জাতকদের প্রতি সদয়। তাদের আর্থিক সংকটে পড়তে হয় না। সংকট এলে তারা আতঙ্কিত হন না, দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করেন।  এই রাশির অধিপতি সূর্য। এই রাশির জাতকদের  আত্মমর্যাদাশীল বলে মনে করা হয়। 

তুলা (Libra)
জ্যোতিষশাস্ত্র অনুসারে, তুলা রাশি ভগবান বিষ্ণুর কাছে খুব প্রিয়। তাই তুলা রাশির জাতকদেরও ভগবান বিষ্ণুর বিশেষ পুজো করা উচিত। শুক্রও তুলা রাশির অধিপতি। আপনি যদি বৃহস্পতিবার ব্রত করেন এবং পূজা করেন তবে আপনার গুরুর দোষও কেটে যাবে এবং ভগবান বিষ্ণুর আশীর্বাদও মিলবে।

Advertisement

(Disclaimer: এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। আজতক বাংলা এটি নিশ্চিত করে না।)
 

Advertisement