scorecardresearch
 

IPL 2024 Full Schedule: IPL-এর দ্বিতীয় পর্বের সূচি প্রকাশ, ভোটের সময় সব ম্যাচ ও ফাইনাল ভারতেই হবে?

IPL-র দ্বিতীয় পর্বের সূচি সামনে এল। সোমবার এই সূচি প্রকাশিত হয়। সূচি অনুসারে আইপিএলের ফাইনাল হবে ২৬ মে, চেন্নাইয়ে। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, লোকসভা নির্বাচনের কারণে, এবারের আইপিএল-এর অনেক ম্যাচ বিদেশে হতে পারে।

Advertisement
IPL IPL
হাইলাইটস
  • IPL-র দ্বিতীয় পর্বের সূচি সামনে এল
  • ভোটের সময় সব ম্যাচ ও ফাইনাল ভারতেই হবে?

IPL-র দ্বিতীয় পর্বের সূচি সামনে এল। সোমবার এই সূচি প্রকাশিত হয়। সূচি অনুসারে আইপিএলের ফাইনাল হবে ২৬ মে, চেন্নাইয়ে। প্রাথমিকভাবে জানা গিয়েছিল, লোকসভা নির্বাচনের কারণে, এবারের আইপিএল-এর অনেক ম্যাচ বিদেশে হতে পারে। তবে সূচি অনুসারে নির্বাচন থাকলেও গোটা টুর্নামেন্টই আয়োজিত হবে ভারতে। 

সূচি অনুযায়ী, দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচ শুরু হবে  ৮ এপ্রিল থেকে। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে যথাক্রমে ২১ এবং ২২ মে কোয়ালিফায়ার ওয়ান এবং এলিমিনেটর ম্যাচগুলি হবে। কোয়ালিফায়ার টু এবং ফাইনাল অনুষ্ঠিত হবে চেন্নাইতে। ম্যাচদুটি হবে যথাক্রমে ২৪ মে এবং ২৬ মে। 

আইপিএলের প্রথম দফার সূচি ঘোষণা হওয়ার সময় লোকসভা নির্বাচনের সূচি ঘোষণা করা হয়নি।   বিসিসিআই প্রথম ১৭ দিনের সময়সূচি প্রকাশ করেছিল। তবে এখন জানা যাচ্ছে, আইপিএল ২০২৪-এর দ্বিতীয় পর্বে, প্রথম ম্যাচটি CSK এবং KKR মধ্যে হবে। চিপকে হবে সেই ম্যাচ। সেটি রাতের ম্যাচ হবে। একই সঙ্গে লিগের দুটি ম্যাচও অনুষ্ঠিত হবে ধর্মশালায়। ৫ মে ধর্মশালায় পঞ্জাব কিংসের মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস। ৯ মে পঞ্জাব কিংস দলের মুখোমুখি হবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। রাজস্থান রয়্যালস তাদের দুটি ম্যাচ খেলবে গুয়াহাটিতে। তারা ১৫ মে পাঞ্জাব কিংস এবং ১৯ মে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে খেলবে।

আরও পড়ুন

২১ মে থেকে শুরু হবে প্লে অফ। সেদিন আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার খেলা হবে। যেখানে এলিমিনেটর ম্যাচ হবে ২২ মে এই মাঠে। ২৪ মে চেন্নাইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলা হবে। এরপর ২৬ মে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

১৪ এপ্রিল ওয়াংখেড়ে স্টেডিয়ামে MI এবং CSK-র খেলা হবে। এই দুই দলই ৫-৫ বার আইপিএল শিরোপা জিতেছে। আবার CSK ১২ মে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে তাদের শেষ হোম ম্যাচ খেলবে। অন্যদিকে, গত বছর আহমেদাবাদে ফাইনাল খেলা সিএসকে এবং গুজরাট টাইটান্স এই মরসুমে ১০ মে আহমেদাবাদেই একে অপরের মুখোমুখি হবে।
 

 

TAGS:
Advertisement