scorecardresearch
 

Pakistan Cricket Team: ফিক্সার-অবসরপ্রাপ্তরা ফিরল দলে, পাকিস্তান ক্রিকেটের হল কী?

পাকিস্তান ক্রিকেট টিম ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িত থাকা মহম্মদ আমিরকে ফিরিয়ে এনেছে। সেখানে ইমাদ নিজের অবসর ভেঙে দলে ফিরেছেন। ক্যাপ্টেন বাবর আজম হবেন। সহ অধিনায়ক কে হবেন, এ বিষয়ে ঘোষণা পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঘোষিত বিজ্ঞপ্তিতে নেই। 

Advertisement
ফের চর্চায় পাক ক্রিকেট, ফিক্সার-অবসরপ্রাপ্তদের দলে ফেরাল পাকিস্তান ফের চর্চায় পাক ক্রিকেট, ফিক্সার-অবসরপ্রাপ্তদের দলে ফেরাল পাকিস্তান

Pakistan Cricket Team T20 World Cup: নিউজিল্যান্ডের (New Zealand) বিরুদ্ধে হতে চলা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি (T20 World) সিরিজের জন্য পাকিস্তান ক্রিকেট টিম ঘোষণা করা হয়েছে। টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ২০২৪ এর আগে হতে চলা এই সিরিজটিতে টিমে একাধিক বদল আনা হয়েছে। সেখানে টিমে বেশ কিছু পুরনো মুখ ফিরিয়ে আনা হয়েছে।

পাকিস্তান ক্রিকেট টিম ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িত থাকা মহম্মদ আমিরকে ফিরিয়ে এনেছে। সেখানে ইমাদ নিজের অবসর ভেঙে দলে ফিরেছেন। ক্যাপ্টেন বাবর আজম হবেন। সহ অধিনায়ক কে হবেন, এ বিষয়ে ঘোষণা পাকিস্তান ক্রিকেট বোর্ডের ঘোষিত বিজ্ঞপ্তিতে নেই। 

এর আগে কাকুলে মিলিটারি ট্রেনিং করতে দেখা গিয়েছে পাক দলকে। তার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। জানা গিয়েছে যখন পাকিস্তানি দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টি-২০ ম্যাচের সিরিজ ১৮ থেকে ২৭ এপ্রিলে খেলবে। এই সিরিজের ১৭ খেলোয়াড়দের পাকিস্তান ক্রিকেট দল ঘোষণা করা হয়েছে। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলি রাওয়ালপিন্ডি, লাহোরে খেলা হবে। মহম্মদ আমির এবং ইমাদ ওয়াসিম ছাড়াও নতুন দুজন মুখকে সুযোগ দেওয়া হয়েছে। এর মধ্যে মহম্মদ ইরফান এবং ব্যাটার ওসমান খান রয়েছেন।

আরও পড়ুন

৩১ বছর বয়সে আমির সম্প্রতি অবসর ভেঙে ফিরে আসার ঘোষণা করেছিলেন। মহম্মদ আমির পাকিস্তানের জন্য শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ইংল্যান্ডের বিরুদ্ধে ৩০ আগস্ট ২০২০ তে। সলমন বাট, মোঃ আসিফের সঙ্গে আমির ২০১০ এর পাকিস্তান ইংল্যান্ড সফরে সময় স্পট ফিক্সিং এর জন্য ব্যান হয়ে গিয়েছিলেন। শাস্তি কাটিয়ে ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসেন। তারপরও অবশ্য তাঁর ক্রিকেট জীবন বিবাদে ঘেরা ছিল। তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার ও বর্তমানে ধারাভাষ্যকার রামিজ রাজা।

মহম্মদ আমির ইন্টারন্যাশনাল ক্যারিয়ার

৩৬ টেস্ট ১১৯ উইকেট ৭৫১ রান
৬১ ওয়ানডে ৮১ উইকেট ৩৬৩ রান
৫০ টি-২০ ৫৯ উইকেট ৫৯ রান

Advertisement

ইমাদ ওয়াসিমের প্রত্যাবর্তন
নভেম্বর ২০২৩ এ ইন্টারন্যাশনাল ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করেছিলেন ওয়াসিম। কিন্তু পাকিস্তান সুপার লিগ এ দুর্দান্ত প্রদর্শনের পর তিনি ইউ টার্ন নিয়ে নেন। ইমাদ পাকিস্তানের জন্য এর আগে ইন্টারন্যাশনাল লেভেলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২৪ এপ্রিল ২০২৩ এ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন।

ইমাদের ক্যারিয়ার

পাকিস্তানের জন্য ৫৫ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সেখানে তার নামেই ৯৮৬ রান এবং ৪৪ উইকেট রয়েছে। এ ছাড়া তিনি ৬৬ টি টি২০ ম্যাচে 4৮৬ রান করেন এবং ৬৫ টি উইকেট নেন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে t20 সিরিজের জন্য পাকিস্তান স্কোয়াড

বাবর আজম (ক্যাপ্টেন), আব্রার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিকার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মহম্মদ রিজওয়ান, মহম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন আফ্রিদি, ওসমান খান, জামান খান।

নন ট্রাভেলিং রিজার্ভঃ হাসিবুল্লাহ খান, মোহাম্মদ আলি, মহম্মদ ওয়াসিম জুনিয়র, সালমান আলি আগা।

 

Advertisement