scorecardresearch
 

Team India T20 World Cup: টি২০ বিশ্বকাপে ওপেন করবেন বিরাট? গম্ভীর বললেন...

এশিয়া কাপে (Asia Cup 2022) আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৭১তম শতরান করেছিলেন বিরাট। তারপর থেকেই বিরাটকে দিয়ে ওপেন করানোর দাবি উঠতে থাকে।

Advertisement
বিরাট কোহলি ও গৌতম গম্ভীর বিরাট কোহলি ও গৌতম গম্ভীর
হাইলাইটস
  • ওপেন করতে পারেন বিরাট
  • তিন নম্বরে আসার পরামর্শ গম্ভীরের

টি২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) আগে বিরাট কোহলির (Virat Kohli) ওপেন করা নিয়ে ওপেন করা নিয়ে অনেক আলোচনা হচ্ছে। অনেকেই মনে করেন, বিরাট কোহলিকে দিয়েই ওপেন করানো উচিত। তবে একেবারেই তেমনটা মনে করেন না ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আসলে এশিয়া কাপে (Asia Cup 2022) আফগানিস্তানের বিরুদ্ধে ওপেন করতে নেমে ৭১তম শতরান করেছিলেন বিরাট। তারপর থেকেই বিরাটকে দিয়ে ওপেন করানোর দাবি উঠতে থাকে।


তিন নম্বরে নামুক বিরাট 

গৌতম গম্ভীর মনে করেন বিরাট কোহলির ব্যাটিং নিয়ে এইসব কথা বলা উচিত নয়। যখন দলে কেএল রাহুল এবং রোহিত শর্মা আছে, তাহলে বিরাট কোহলিকে দিয়ে ওপেন করানোর কোনও মানে হয় না। স্টার স্পোর্টসের একটি শোতে গৌতম গম্ভীর বলেন, 'আমি আগেও বলেছি যে এই ইস্যুতে কোনও বিতর্ক হওয়া উচিত নয়। কারণ দলের ওপেনার যদি ১০ ওভার ব্যাট করেন, তাহলে সূর্যকুমার যাদবকে তিন নম্বরে পাঠাতে হবে। আর তাতেই রানের গতি বাড়তে থাকবে। উইকেট যদি তাড়াতাড়ি পড়ে যায়, তাহলে বিরাট কোহলির তিন নম্বরে আসা উচিত।''

আরও পড়ুন: কীভাবে ইনস্টাগ্রামে ফলোয়ার বাড়ান স্ত্রী সাক্ষী? ফাঁস করলেন ধোনি


আইপিএল-এ ওপেন করেন বিরাট 

আইপিএল চলাকালীন বিরাট কোহলি বলেছিলেন, তিনি ওপেন করবেন। তবে শুধু আইপিএল-এ নয়, টি-টোয়েন্টি ফর্ম্যাটে টিম ইন্ডিয়ার হয়েও ওপেন করতে চান। তবে, বিরাট কোহলি টিম ইন্ডিয়ার হয়ে একটানা ওপেন করতে পারেননি, কারণ কেএল রাহুল এবং রোহিত শর্মার জুটি বর্তমানে এই দায়িত্ব সামলাচ্ছেন। গৌতম গম্ভীর ছাড়াও অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথু হেইডেনও বলেছেন যে বিরাট কোহলির জন্য ৩ নম্বর স্থানটি সেরা, কারণ তিনি স্ট্রাইক রোটেট করতে পারেন। ইনিংস সামলানো হোক, ফাস্ট বোলার বা স্পিনার বিরাট সব ধরনের বোলিং-এর বিরুদ্ধেই তিনি ফিট।

Advertisement

আরও পড়ুন; CFL-এর আগে প্রস্তুতি ম্যাচ খেলবে ইমামি ইস্টবেঙ্গল, প্রতিপক্ষ কারা?

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পন্ত (ডব্লিউকে), দীনেশ কার্তিক (ডব্লিউকে), হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, আর্শদীপ সিং।

স্ট্যান্ডবাই খেলোয়াড়- মহম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার।

Advertisement