scorecardresearch
 

Virat Kohli Century: কোহলিই 'কিং', আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন বিরাট

Virat Kohli Century: আবারও দুর্দান্ত শতরান করে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। আইপিএল-এ সপ্তম সেঞ্চুরি করে ফেললেন কিং কোহলি। দারুণ ব্যাটিং করে আরসিবি-র রান পৌঁছে দিলেন ১৯৭ তে। আইপিএল-এর প্লে অফে জিততে হলে এই ম্যাচ জিততেই হবে আরসিবিকে।

Advertisement
টানা দ্বিতীয় শতরান,  আইপিএলের ইতিহাসে একক সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন কোহলি টানা দ্বিতীয় শতরান, আইপিএলের ইতিহাসে একক সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন কোহলি
হাইলাইটস
  • টানা দ্বিতীয় শতরান
  • আইপিএলের ইতিহাসে একক
  • সর্বোচ্চ সেঞ্চুরির মালিক এখন কোহলি

Virat Kohli Century: আবারও দুর্দান্ত শতরান করে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। এটি তা লাগাতার দ্বিতীয় শতরান। পরপর দু'ম্যাচে সেঞ্চুরির সঙ্গে আইপিএল-এর ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরির মালিকও এখন তিনি। ক্রিস গেলকে টপকে এখন শতরানের সিংহাসনে এখন একাই বিরাট রাজা। ক্রিস গেলের ৬ টি সেঞ্চুরি পার করে বিরাট এখন এককভাবে ৭ টি সেঞ্চুরির মালিক। রানের খরা কাটিয়ে বিরাট আবার বিরাট ফর্মে।

আরও পড়ুনঃ রেকর্ডের রাজা বিরাট কোহলি : কোন কোন রেকর্ডের মালিক বিরাট, জেনে নিন

এদিন প্রায় একার কাঁধে রয়্যাল চ্যালেঞ্জার্সেরর রান দুশোর কাছে পৌঁছে দিলেন একদিকে ধরে রেখে। বিরাটের কাঁধে ভর দিয়ে আরসিবি (RCB) ১৯৭ রানে পৌঁছয়। আইপিএল-এর প্লে অফে জিততে হলে এই ম্যাচ জিততেই হবে আরসিবিকে।  

আগের ম্যাচেই দুর্দান্ত সেঞ্চুরি করেছিলেন। তার আগেও একাধিক অর্ধশতরান  আবারও দুর্দান্ত শতরান করে রেকর্ড গড়লেন বিরাট কোহলি। আইপিএল-এ সপ্তম সেঞ্চুরি করে ফেললেন কিং কোহলি। দারুণ ব্যাটিং করে আরসিবি-র রান পৌঁছে দিলেন ১৯৭ তে। আইপিএল-এর প্লে অফে জিততে হলে এই ম্যাচ জিততেই হবে আরসিবিকে। তাহলেই তারা পৌঁছে যাবে প্লেঅফে। ছিটকে যাবে মুম্বই ইন্ডিয়ান্স। এদিন অবশ্য আগের ম্যাচে মুম্বইও ভাল জয় পেয়েছে। সেখানে সেঞ্চুরি করেন ক্যামেরন গ্রিন। যদিও কিছুক্ষণের মধ্যেই লাইমলাইট কেড়ে নেন কিং কোহলি।

পরপর দুই ম্যাচে দুই শতরান করে ফেললেন তিনি। এদিন ১৩ টা চার আর ১ টা ছক্কায় সাজানো তাঁর ইনিংস। বিরাটের সঙ্গে শুরুতে ফাফ ডুপ্লেসি আর শেষদিকে দারুণ সঙ্গত দেন অনুজ রওয়াত। ছোট ইনিংসে ভাল শুরু করেও আউট হয়ে যান ম্যাক্সওয়েলও। অনুজ ১৫ বলে ২৩ রানের ইনিংস খেলেন। শুরুতে ফাফ ডু প্লেসি ১৯ বলে ২৮ রান করে আউট হওয়ার পরে ব্যর্থ হন ম্যাক্সওয়েল। মাত্র পাঁচ বলে ১১ রান করে আউট হন তিনি। এরপর মহিপাল লোমরোরও রাম পাননি। আবারও ব্যর্থ হয়েছেন দীনেশ কার্তিক। প্রথম বলেই আউট হন তিনি। যদিও ১৬ বলে ২৬ রানের দারুণ ইনিংস খেলেন মাইকেল ব্রেসওয়েল।

Advertisement

শেষ খবর পাওয়া পর্যন্ত গুজরাট টাইটান্স ঋদ্ধিমান সাহার একমাত্র উইকেট হারিয়েছে। তাদের রান ৬ ওভারে ১ উইকেটে ৫০। ক্রিজে রয়েছেন শুভমান গিল ও বিজয় শঙ্কর।

 

Advertisement