scorecardresearch
 

Vinesh Phogat : 'WFI প্রেসিডেন্ট মেয়েদের যৌন নির্যাতন করেন,' বিস্ফোরক ভিনেশ ফোগট

Vinesh Phogat : WFI-র প্রেসিডেন্ডের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ অলিম্পিক পদকজয়ী কুস্তিগীরের। অভিযোগ আনলেন ভিনেশ ফোগট। এমনকী তিনি আত্মহত্যাও করতে গিয়েছিলেন বলে দাবি করেন।

Advertisement
WFI প্রেসিডেন্ট মেয়েদের যৌন নির্যাতন করেন, বিস্ফোরক ভিনেশ ফোগট WFI প্রেসিডেন্ট মেয়েদের যৌন নির্যাতন করেন, বিস্ফোরক ভিনেশ ফোগট
হাইলাইটস
  • WFI প্রেসিডেন্ট মেয়েদের যৌন নির্যাতন করেন,
  • বিস্ফোরক অলিম্পিক পদককজয়ী কুস্তিগীর ভিনেশ ফোগট
  • তিনি আত্মহত্যাও করতে গিয়েছিলেন বলে দাবি

Vinesh Phogat : ভারতের জাতীয় তারকা কুস্তিগীর ভিনেশ ফোগট বুধবার, ১৮ জানুয়ারি রেসলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে মহিলা কুস্তিগীরদের যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত করেছেন। দেশের তারকা কুস্তিগীররা নতুন দিল্লির যন্তরমন্তরে (WFI) বস এবং ফেডারেশনের বিরুদ্ধে প্রতিবাদ করার সময় ফোগাট এই দাবি করেছিলেন।

ভিনেশ ফোগাটও ব্রিজভূষণের দ্বারা মানসিক হয়রানির শিকার হয়েছিলেন বলে অভিযোগ করেছেন। এমনকী তিনি আত্মহত্যার কথাও ভেবেছিলেন বলে জানান।

অলিম্পিক পদক বিজয়ী সাক্ষী মালিক এবং বজরং পুনিয়ার মতো নতুন দিল্লি যন্তর মন্তরে বিক্ষোভ করার সময় ভিনেশ কান্নায় ভেঙে পড়েন। কুস্তিগীররা ডব্লিউএফআই প্রশাসনে পরিবর্তনের দাবি জানিয়েছে এবং ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতের ক্রীড়া কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

ভিনেশ বুধবার সংবাদমাধ্যমকে বলেন, "আমি ওর বিরুদ্ধে কথা বলেছিলাম। ব্রিজফভূষণ শরণ সিং মহিলা কুস্তিগীরদের যৌন হয়রানি করছিলেন," তিনি আরও বলেন,"এসবের দায় কেউ নেয় না। তারা জাতীয়দের থেকে কুস্তিগীর নিষিদ্ধ করার কথা বলে। ডব্লিউএফআই সভাপতি আমাকে খোটা সিক্কা (অকার্যকর) বলেছেন। আমি আত্মহত্যা করতে চেয়েছিলাম," তিনি যোগ করেছেন।

ভিনেশ ফোগাট আরও যোগ করেন যে, ব্রিজভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে অভিযোগ করার জন্য তাকে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। তিনি আরও বলেন, আমি প্রধানমন্ত্রীর কাছে হয়রানির অভিযোগ করার পর থেকে আমাকে প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে।"

 

Advertisement