scorecardresearch
 

Best Smartphones under 10K : ১০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোন কোনগুলো? দেখে নিন

Best Smartphones under 10K: আমরা কিছু স্মার্টফোন বেছে নিয়েছি যেগুলি এই মুহূর্তে ভারতে দশ হাজার টাকার নীচে পাওয়া যায়। এই ফোনগুলি ভাল সফ্টওয়্যার, একটি ভাল ডিসপ্লে এবং একটি প্রসেসর সহ হালকা কাজ পরিচালনা করার জন্য যথেষ্ট দ্রুত। যেমন ইমেল চেক করা, হোয়াটসঅ্যাপে চ্যাট করা, ইন্টারনেট ব্রাউজ করা।

Advertisement
১০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোট (প্রতীকী ছবি) ১০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোট (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আমরা কিছু স্মার্টফোন বেছে নিয়েছি যেগুলি এই মুহূর্তে ভারতে দশ হাজার টাকার নীচে পাওয়া যায়
  • ভাল সফ্টওয়্যার, একটি ভাল ডিসপ্লে এবং একটি প্রসেসর সহ হালকা কাজ করা যায়
  • Amazon এবং Flipkart-এ বিক্রি হওয়া সেরা ফোন হিসেবে নাম কিনেছে

Best Smartphones under 10K: আপনি যদি এই মুহূর্তে ভারতের স্মার্টফোনের বাজারের দিকে তাকান, তাহলে আপনি দেখতে পাবেন যে সর্বাধিক ফোনগুলি এখন 20 হাজার টাকার সেগমেন্টে পাওয়া যাচ্ছে। যাই হোক, 10 হাজার টাকার সেগমেন্টে এখনও কয়েকটি ভাল ফোন রয়েছে। আপনি যদি বেশি খরচ করার পরিকল্পনা না করেন, তবে আপনি বিবেচনা করতে পারেন। আপনার কাছে Realme, Redmi, Samsung, Micromax, Lava এবং Tecno-এর মতো ব্র্যান্ডের ফোন রয়েছে। যেগুলি খুব পাওয়ারফুল না হলেও, আপনি যদি স্মার্টফোনের মৌলিক বৈশিষ্ট্যগুলি চান তাহলে যথেষ্ট হবে।

আমরা কিছু স্মার্টফোন বেছে নিয়েছি যেগুলি এই মুহূর্তে ভারতে দশ হাজার টাকার নীচে পাওয়া যায়। এই ফোনগুলি ভাল সফ্টওয়্যার, একটি ভাল ডিসপ্লে এবং একটি প্রসেসর সহ হালকা কাজ পরিচালনা করার জন্য যথেষ্ট দ্রুত। যেমন ইমেল চেক করা, হোয়াটসঅ্যাপে চ্যাট করা, ইন্টারনেট ব্রাউজ করা এবং ইনস্টাগ্রাম এবং Facebook-এ আপনার বন্ধুরা কী করছে তা পরীক্ষা করা। এই ফোনগুলির মধ্যে কিছু কিছুটা পুরানো হতে পারে, তবে তারা Amazon এবং Flipkart-এ বিক্রি হওয়া সেরা ফোন হিসেবে নাম কিনেছে। আমরা তাদের সেই তালিকায় অন্তর্ভুক্ত করেছি।

নীচে আপনি এই মুহূর্তে 10 হাজার টাকার নীচে বিবেচনা করা সেরা ফোনগুলির তালিকা।

Redmi 9 Activ মূল্য, স্পেসিফিকেশন
গত বছরের সেপ্টেম্বরে লঞ্চ করা হয়েছে। Redmi 9 Active হল একটি ভাল ফোন যা আপনি ১০ হাজার টাকার নিচে কিনতে পারবেন। বেস ভেরিয়েন্টের জন্য এখন এর দাম ৯,৪৯৯ টাকা। স্মার্টফোনটিতে একটি MediaTek Helio G35 প্রসেসর, HD+ রেজোলিউশন সহ একটি 6.53-ইঞ্চি ডিসপ্লে এবং শীর্ষে একটি খাঁজ, একটি ডুয়েল ক্যামেরা সিস্টেম যা একটি 13-মেগাপিক্সেল প্রধান সেন্সর এবং একটি 2-মেগাপিক্সেলের গভীরতা সেন্সর, একটি 5-মেগাপিক্সেল সেলফি নিয়ে আসে। ক্যামেরা, 10W চার্জিং সহ একটি 5000mAh ব্যাটারি, পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং FM রেডিও সাপোর্টেড।

Advertisement

আরও পড়ুন: দুনিয়ায় প্রথম! স্কুল পড়ুয়াদের ব্লাড ডোনার্স ক্লাব, নিউ ব্য়ারাকপুরে

Realme Narzo 50i দাম, স্পেসিফিকেশন
Realme গত বছর Narzo 50 সিরিজ লঞ্চ করেছিল Narzo 50i এবং Narzo 50A এর সাথে। Narzo 50i পুরো সিরিজের সবচেয়ে সস্তা ফোন। তাই স্বাভাবিকভাবেই, এর স্পেসিফিকেশন হালকা কাজের জন্য উপযুক্ত হবে। উপরে রয়েছে টিয়ারড্রপ স্টাইলের নচ সহ একটি 6.5-ইঞ্চি HD+ ডিসপ্লে, একটি অক্টা-কোর ইউনিসক প্রসেসর, 4GB RAM, 64GB স্টোরেজ, 256GB পর্যন্ত অভ্যন্তরীণ স্টোরেজের জন্য সমর্থন, একটি 8-মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা, একটি অনির্দিষ্ট সেলফি ক্যামেরা, এবং একটি 5000mAh ব্যাটারি।

Realme Narzo 50i-এর দাম 2GB RAM এবং 32GB স্টোরেজ সংস্করণের জন্য 7,499 টাকা, তবে আপনি 8,999 টাকায় একটু ভাল 4GB RAM সংস্করণ পেতে পারেন।

Samsung Galaxy M12 দাম, স্পেসিফিকেশন
স্যামসাং এমন কয়েকটি ব্র্যান্ডের মধ্যে রয়েছে যারা এখনও পর্যন্ত এন্ট্রি-লেভেল ফোন লঞ্চ করে চলেছে। এর Galaxy M সিরিজ এবং Galaxy F সিরিজে ভারতের সেরা লো-এন্ড ফোন রয়েছে। তার মধ্যে একটি হল Galaxy M12। এটি স্পেসিফিকেশনের সঙ্গে পাওয়া যায় যা অন্য যে কোনও ১০ হাজার টাকা দামের ফোনের সমান। আপনি একটি 6.5-ইঞ্চি HD+ LCD, একটি 2GHz Exynos প্রসেসর, একটি 48-মেগাপিক্সেল প্রধান সেন্সর, একটি 5-মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, এবং দুটি 2-মেগাপিক্সেল সেন্সর, একটি 8-মেগাপিক্সেল 4GB ফ্রন্ট ক্যামেরা সহ একটি কোয়াড-ক্যামেরা সেটআপ পাবেন। RAM, 64GB স্টোরেজ এবং একটি 6000mAh ব্যাটারি।

Samsung Galaxy M12 এর দাম এখন 9,499 টাকা থেকে শুরু হচ্ছে।

Poco C31 মূল্য, স্পেসিফিকেশন
Poco C31 আমাদের তালিকার আরেকটি ফোন যা অর্থের জন্য ভাল মূল্য নিয়ে আসে। Flipkart-এ এর দাম 8,999 টাকা। Poco C31 একটু পুরানো কিন্তু এখনও বেশিরভাগ জিনিসের জন্য যথেষ্ট ভাল। ফোনটিতে রয়েছে একটি 6.53-ইঞ্চি HD+ ডিসপ্লে, একটি অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি35 প্রসেসর, পিছনে তিনটি ক্যামেরার সেটআপ, একটি 13-মেগাপিক্সেল প্রধান সেন্সর এবং দুটি 2-মেগাপিক্সেল সহায়ক সেন্সর, একটি 5-মেগাপিক্সেল সামনের ক্যামেরা, 4GB RAM, 64GB অভ্যন্তরীণ স্টোরেজ, 512GB পর্যন্ত বাহ্যিক বা এক্সটার্নাল স্টোরেজের জন্য সমর্থন, একটি 5000mAh ব্যাটারি।

আরও পড়ুন: ঘরে চাল-ডাল শেষের মুখে, ভাল নেই রাণু মণ্ডল, দুঃখ ভুলতে গাইলেন 'কাঁচা বাদাম'...

Micromax IN 2B মূল্য, স্পেসিফিকেশন
মূলধারায় ফিরে আসার পর থেকেই, মাইক্রোম্যাক্স IN-ব্র্যান্ডের স্মার্টফোন বিক্রি করছে যা ফিচারগুলো একটি ভাল মিশ্রণ প্যাক করে। Micromax IN 2B তাদের মধ্যে একটি। এটি একটি 6.52-ইঞ্চি HD+ ডিসপ্লে, একটি অক্টা-কোর Unisoc T610 প্রসেসর, 6GB পর্যন্ত RAM, 64GB স্টোরেজ এক্সটার্নাল স্টোরেজ সাপোর্ট করে। একটি 13-মেগাপিক্সেল প্রধান সেন্সর সহ একটি ডুয়াল-ক্যামেরা সিস্টেম এবং একটি 2-মেগাপিক্সেলের সঙ্গে পাওয়া যায়। এর পাশাপাশি রয়েছে সেকেন্ডারি সেন্সর, একটি 5-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা, পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং একটি 5000mAh ব্যাটারি।

Micromax IN 2B-এর 4GB RAM ভেরিয়েন্টের জন্য 8,999 টাকা এবং 6GB র‍্যামের ভেরিয়েন্টের জন্য 9,999 টাকা। আপনি এখানে Micromax IN 2B এর আমাদের পর্যালোচনা পড়তে পারেন।

লাভা Z4 মূল্য, স্পেসিফিকেশন
সাব-10,000 সেগমেন্টের আরেকটি ভাল ফোন হল লাভা Z4। লাভা 2020 সালে তার ফোন পোর্টফোলিওকে নতুন করে সাজিয়েছে এবং Z-সিরিজে কয়েকটি ফোন লঞ্চ করেছে। লাভা Z4 একটি 6.517-ইঞ্চি HD+ ডিসপ্লে সহ শীর্ষে একটি খাঁজ এবং কর্নিং গরিলা গ্লাস 3 সুরক্ষা, একটি 2.3GHz অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি35 প্রসেসর, স্টকের মতো ইন্টারফেস সহ Android 10, 4GB RAM, 64GB অভ্যন্তরীণ স্টোরেজ, 512GB পর্যন্ত একটি মাইক্রোএসডি কার্ডের জন্য সমর্থন, একটি 5000mAh ব্যাটারি, ট্রিপল ক্যামেরা যার মধ্যে একটি 13-মেগাপিক্সেল প্রধান সেন্সর, একটি 5-মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর, এবং একটি 2-মেগাপিক্সেল টারশিয়ারি সেন্সর, একটি 16-মেগাপিক্সেল ক্যামেরা, একটি সেলফ ক্যামেরা পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এবং একটি 3.5 মিমি হেডফোন জ্যাক।

Advertisement

লাভা Z4 বর্তমানে 9,399 টাকায় পাওয়া যাচ্ছে। আপনি যদি কোনও অংশীদারের দোকান থেকে বা লাভার ওয়েবসাইট থেকে ফোনটি কিনেন তাহলে কোম্পানি ক্রেতাদের এক বছরের মধ্যে বিনামূল্যে স্ক্রিন প্রতিস্থাপনের সুবিধা দেয়।

আরও পড়ুন: কার্শিয়াংয়ের কাছেই রূপসী রোহিণী, ঝুপ করে ঘুরে আসুন

Tecno Spark 8C মূল্য, স্পেসিফিকেশন
বাজেট স্মার্টফোনের বাজারে জনপ্রিয় ব্র্যান্ডগুলোর মধ্যে টেকনো অন্যতম। Tecno Spark 8C এই সেগমেন্টের একটি জনপ্রিয় ফোন। এটি একটি 90Hz রিফ্রেশ রেট সহ একটি 6.6-ইঞ্চি খাঁজযুক্ত ডিসপ্লে, HiOS 7.6 সহ একটি অক্টা-কোর প্রসেসর, Android 11 (Go সংস্করণ), 4GB পর্যন্ত RAM, 64GB অভ্যন্তরীণ স্টোরেজ, বাহ্যিক স্টোরেজের জন্য সমর্থন, একটি ডুয়াল- একটি 13-মেগাপিক্সেল প্রধান সেন্সর এবং একটি QVGA সেকেন্ডারি সেন্সর, একটি 8-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, একটি 5000mAh ব্যাটারি, একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং FM রেডিওর জন্য সমর্থন সহ ক্যামেরা সিস্টেম।

Tecno Spark 8C-এর দাম বর্তমানে Amazon-এ 8,099 টাকা।

 

Advertisement