scorecardresearch
 

Elon Musk Buys Twitter : এলন মাস্কের টুইটার! খরচ পড়ল ৪৪ বিলিয়ন ডলার

Elon Musk Buys Twitter: টুইটার কিনেই নিলেন এলন মাস্ক। গত কয়েকদিন ধরে এ ব্যাপারে জল্পনাকল্পনা চলছিল। অবশেষে সব জল্পনার অবসান হল।

Advertisement
এলন মাস্ক এলন মাস্ক
হাইলাইটস
  • টুইটার কিনেই নিলেন এলন মাস্ক
  • গত কয়েকদিন ধরে এ ব্যাপারে জল্পনাকল্পনা চলছিল।
  • অবশেষে সব জল্পনার অবসান হল

টুইটার কিনেই নিলেন এলন মাস্ক। গত কয়েকদিন ধরে এ ব্যাপারে জল্পনাকল্পনা চলছিল। অবশেষে সব জল্পনার অবসান হল।

কত খরচ পড়ল, জেনে নিন
ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কেনার ঘোষণা দিয়েছেন। টুইটারের বোর্ড একসঙ্গে ইলন মাস্কের প্রস্তাব গ্রহণ করেছে এবং এই চুক্তিটি এই বছরেই সম্পন্ন হবে।

গত কয়েকদিন ধরেই ইলন মাস্কের অফার নিয়ে টুইটার বোর্ডের অন্দরে আলোচনা চলছিল। আসলে, ইলন মাস্ক বিশ্বাস করেন যে টুইটারকে বাকস্বাধীনতার জন্য ব্যক্তিগত করতে হবে এবং সে কারণেই তিনি টুইটার কেনার সিদ্ধান্ত নিয়েছেন।

বাক স্বাধীনতা
টুইটারে 9% অংশীদারিত্ব কেনার মাত্র কয়েক দিন পরে ইলন মাস্ক বলেছিলেন যে বাক স্বাধীনতার জন্য টুইটারকে ব্যক্তিগত হতে হবে। এত বাজি রেখে, তিনি টুইটারে কোন উল্লেখযোগ্য পরিবর্তন করতে পারবেন না, তাই তিনি টুইটার কেনার প্রস্তাব দেন।

মজার বিষয় হল, কিছু সময় আগে ইলন মাস্ক টুইটারে 9% শেয়ার কিনেছিলেন, কিন্তু এখন ইলন মাস্কের টুইটার ইনকর্পোরেটেডের 100% শেয়ার থাকবে। আমরা আপনাকে বলি যে তিনি প্রতি শেয়ার 54.20  হারে টুইটার কোম্পানিটি কিনেছেন।

দিনভর ট্রেন্ডিং
টেসলার সিইও এলন মাস্ক কি টুইটার কিনে নিলেন? ElonMuskBuyTwitter মাইক্রো-ব্লগিং ওয়েবসাইট টুইটারে ট্রেন্ড করছে। সোমবার সকাল থেকে, এমন অনেক প্রতিবেদন এসেছিল, যাতে বলা হয়েছে যে টুইটারের বোর্ড ইলন মাস্কের বিড গ্রহণ করেছে। এবং যে কোনও সময় টুইটার বিক্রির ঘোষণা দেওয়া যেতে পারে।

Advertisement

জানা গিয়েছে, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক টুইটার কেনার জন্য বড়সড় ডলারের প্রস্তাব দিয়েছেন। তাঁরা স্পষ্ট করে দিয়েছিলেন যে এটিই চূড়ান্ত অফার এবং টুইটারের শেয়ারহোল্ডাররা এর চেয়ে ভাল অফার পেতে পারেন না।

ফোর্বসের একটি প্রতিবেদন অনুসারে, ইলন মাস্ক ব্যক্তিগত ক্ষমতা থেকে টুইটার কিনছেন এবং তার কোম্পানি টেসলা এতে জড়িত হবে না। টুইটার আগামী সময়ে শেয়ার প্রতি $54.20 এর একটি চুক্তি ঘোষণা করতে পারে।

আরও পড়ুন: গোল্ডেন শর্ট ড্রেসে Mouni Roy Christmas আরও ঝলমলে বানালেন  

আরও পড়ুন: 'শিশুদের COVID টিকা নিয়ে কেন্দ্রের সিদ্ধান্ত বিজ্ঞানসম্মত নয়,' বলছেন AIIMS-এর গবেষক

আরও পড়ুন: ব্যাঙ্কের থেকে বেশি সুদ, পোস্ট অফিসের এই স্কিমে রাখুন ১ হাজার টাকা

Elon Musk, TwitterInc, ElonMuskBuysTwitter, TwitterTakeover হ্যাশট্যাগগুলি টুইটারে চলতে শুরু করেছে এবং সেগুলিও ট্রেন্ডিং হয়ে উঠেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, টুইটারের বোর্ড ইলন মাস্কের সঙ্গে আলোচনা করছে এবং শিগগিরি কোম্পানির পক্ষ থেকে একটি বড় ঘোষণা করা হতে পারে। আর তা হয়েও গেল।

তবে এই চুক্তি শেষ মুহূর্তে বাতিল হয়ে যেতে পারে বলেও প্রতিবেদনে সূত্র জানিয়েছে। তবে তেমন আর হয়নি।

সম্প্রতি ইলন মাস্ক টুইটার অধিগ্রহণের জন্য একটি নতুন আর্থিক প্যাকেজও ঘোষণা করেছিলেন। তারপর থেকে বোর্ড এই চুক্তিটিকে গুরুত্ব সহকারে নিতে শুরু করেছে এবং এখন সূত্র বলছে যে বোর্ডও এর জন্য অনুমোদন দিয়েছে।

উল্লেখ্য, টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসিও সম্প্রতি টুইটারের বোর্ডকে নিশানা করেছেন। ইলন মাস্কও কিছু সময়ের জন্য টুইটারের বোর্ডকে টার্গেট করছেন এবং এর সঙ্গে সম্পর্কিত মিমসও শেয়ার করেছিলেন।

 

Advertisement