scorecardresearch
 

WhatsApp আনল কমিউনিটিজ, সঙ্গে আরও ৪ নয়া ফিচার, দেখে নিন

WhatsApp Communities: হোয়াটসঅ্যাপ কমিউনিটিজ বৈশিষ্ট্য ঘোষণা করেছে। যাতে ব্যবহারকারীরা এক ছাতার নীচে পৃথক গোষ্ঠীগুলিকে একত্রিত করতে পারবে।

Advertisement
হোয়াটস্অ্যাপের নয়া ফিচার হোয়াটস্অ্যাপের নয়া ফিচার
হাইলাইটস
  • হোয়াটসঅ্যাপ কমিউনিটিজ বৈশিষ্ট্য ঘোষণা করেছে
  • যাতে ব্যবহারকারীরা এক ছাতার নীচে পৃথক গোষ্ঠীগুলিকে একত্রিত করতে পারবে
  • অ্যাডমিন ডিলিট, বড় ভয়েস কল, মেসেজ রিঅ্যাকশ এবং বড় ফাইল শেয়ারিং সহ গ্রুপের জন্য চারটি নতুন ফিচারের কথা জানিয়েছে

WhatsApp Communities: হোয়াটসঅ্যাপ কমিউনিটিজ বৈশিষ্ট্য ঘোষণা করেছে। যাতে ব্যবহারকারীরা এক ছাতার নীচে পৃথক গোষ্ঠীগুলিকে একত্রিত করতে পারবে। মেটা-মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফর্মটি অ্যাডমিন ডিলিট, বড় ভয়েস কল, মেসেজ রিঅ্যাকশ এবং বড় ফাইল শেয়ারিং সহ গ্রুপের জন্য চারটি নতুন ফিচারের কথা জানিয়েছে।

হোয়াটসঅ্যাপ কমিউনিটি ফিচারের কথা ঘোষণা করা হয়েছে
কমিউনিটিগুলো ইউজারদের "সব কমিউনিটির কাছে পাঠানো আপডেটগুলো গ্রহণ করতে এবং তাদের কাছে কী গুরুত্বপূর্ণ সে বিষয়ে সহজেই ছোট আলোচনা কমিউনিটিকে সংগঠিত করার অনুমতি দেবে," কোম্পানিটি একটি অফিসিয়াল ব্লগ পোস্টে উল্লেখ করেছে।

আরও পড়ুন: বিশ্বভারতীর ঘণ্টাতলা নতুন করে বানিয়ে দিল ASI, খুশি আশ্রমিকরা

আরও পড়ুন: বোল্ড লুকে 'ঝুমা বউদি', 'এমন করলে কী করে চলবে!' প্রশ্ন ফ্য়ানের

ওই ফিচার বা বৈশিষ্ট্যটি অ্যাডমিনদের জন্য নতুন হাতিয়ারও আনবে। যার মধ্যে অ্যানাউন্সমেন্ট মেসেজ রয়েছে। যা প্রত্যেককে পাঠানো হয় এবং কোন গ্রুপকে অন্তর্ভুক্ত করা যেতে পারে, তা নিয়ন্ত্রণ করে।

ফিচারটার সঙ্গে মেসেজিং প্ল্যাটফর্মের লক্ষ্য হল স্কুল, স্থানীয় ক্লাব, অলাভজনক সংস্থাগুলির জন্য সবাইকে এক ছাদের নীচে নিয়ে আসা সহজ করে তোলা এবং যাতে কোনও যোগাযোগের ব্যবধান না থাকে।

আরও পড়ুন: ২০২১ সালে ডবল টাকা ফিরিয়েছে এই কোম্পানিগুলো, দেখুন Top 10

আরও পড়ুন: সুব্রত-শান্তনু ঠাকুর যোগ দিক TMC-এ, আহ্বান মতুয়ানেত্রী মমতার

ব্লগে মেসেজিং প্ল্যাটফর্মটি উল্লেখ করেছে, "আমরা মনে করি কমিউনিটিগুলো একটি স্কুলের অধ্যক্ষের জন্য স্কুলের সকল অভিভাবককে অবশ্যই পড়ার আপডেট শেয়ার করতে এবং নির্দিষ্ট ক্লাস, পাঠ্য বহির্ভূত কাজ বা স্বেচ্ছাসেবকদের প্রয়োজন সম্পর্কে গ্রুপ সেট আপ করতে একসঙ্গে করা সহজ করে তুলবে।" বলা হয়েছে ব্লগ পোস্টে।

নতুন হোয়াটসঅ্যাপ গ্রুপের বৈশিষ্ট্য
হোয়াটসঅ্যাপ গ্রুপগুলির জন্য চারটি নতুন ফিচার বা বৈশিষ্ট্য যুক্ত করেছে। যার মধ্যে রয়েছে রিঅ্যাকশন, অ্যাডমিন ডিলিট, ফাইল শেয়ারিং এবং বড় ভয়েস কল।

Advertisement

রিঅ্যাকশন
হোয়াটসঅ্যাপ ইমোজি রিঅ্যাকশন পেতে চলেছে, যাতে ব্যবহারকারীরা নতুন মেসেজের সঙ্গে চ্যাটের বন্যা ছাড়াই দ্রুত তাদের মতামত শেয়ার করতে পারে। এই মুহূর্তে, গ্রুপের কাউকে প্রতিক্রিয়া জানাতে একজনকে একটি বার্তা পাঠাতে হবে।

অ্যাডমিন ডিলিট 
হোয়াটসঅ্যাপ এখন গ্রুপ অ্যাডমিনদের প্রত্যেকের চ্যাট থেকে ভুল বা আপত্তিকর কোনও মেসেজ সরাতে সক্ষম হবে।

ফাইল শেয়ারিং 
মেসেজিং প্ল্যাটফর্ম 2 গিগাবাইট পর্যন্ত ফাইল সাপোর্ট করার জন্য ফাইল শেয়ারিং বাড়াচ্ছে। যাতে মানুষ সহজেই একটি প্রোজেক্টের সহযোগিতা পেতে পারে।

বড় ভয়েস কল 
WhatsApp আগে একসঙ্গে ৪ থেকে ৮ জন মেম্বারদের কাছে গ্রুপ কলের সুবিধা দিত। এখন কোম্পানি একবারে ৩২ সদস্য পর্যন্ত ভয়েস কল চালু করেছে। হোয়াটসঅ্যাপ ভয়েস কল ইন্টারফেসটিও নতুন করে ডিজাইন করেছে।

হোয়াটসঅ্যাপ বলেছে যে এই ফিচারগুলো "আগামী কয়েক সপ্তাহে রোল আউট করা হবে। যাতে মানুষজন কমিউনিটিজ তৈরি হওয়ার আগেই সেগুলি চেষ্টা করা শুরু করতে পারে।" এই বৈশিষ্ট্যগুলি বিটা ব্যবহারকারীদের জন্য রোল আউট করা হবে, তারপর বাকিদের ক্ষেত্রেও কাজে লাগানো হবে।

 

Advertisement