scorecardresearch
 

Puja Tour Package NBSTC: প্যাকেজ ট্যুরে শিলিগুড়ি পুজো পরিক্রমা, কবে থেকে টিকিট?

Dooars Tour Package NBSTC: আলিপুরদুয়ার থেকে একদিনের প্যাকেজ ট্যুরের ব্যবস্থা করা হচ্ছে। তাতে ভুটানঘাট, জয়ন্তী সহ বেশকিছু আকর্ষণীয় স্পট ভ্রমণপিপাসুদের ঘুরে দেখার সুযোগ করে দেওয়া হবে।

Advertisement
প্যাকেজ ট্যুরে শিলিগুড়ি পুজো পরিক্রমা, কবে থেকে টিকিট? প্যাকেজ ট্যুরে শিলিগুড়ি পুজো পরিক্রমা, কবে থেকে টিকিট?
হাইলাইটস
  • পুজোয় পর্যটকদের জন্য বাড়তি বাস
  • বাসের সংখ্যা বাড়াচ্ছে NBSTC

Dooars Tour Package NBSTC: প্রতি বছরই উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থার তরফে নানা রকম ডুয়ার্স ট্যুর প্যাকেজ ঘোষণা করা হয়। পুজোর সময় এই প্যাকেজগুলি ব্যাপক জনপ্রিয় হয়ে ওঠে। বাড়তি সুযোগ মেলে জঙ্গল-পাহাড় ঘুরে দেখার। এ বছরও পুজোর সময় আলিপুরদুয়ারের দুর্গম জঙ্গল পর্যটনকেন্দ্রগুলিতে ঘুরিয়ে দেখানো সঙ্গে খাওয়া দাওয়ার এলাহি খাওয়া-দাওয়ার আয়োজন করা হচ্ছে।

কোথায় কোথায় ঘোরানো হবে?
শিলিগুড়ির বিগ বাজেটের সমস্ত পুজোগুলি ঘোরানো হবে। তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে শুরু করে সমস্ত

কবে থেকে মিলবে টিকিট?
চলতি মাসের ২২ তারিখ থেকে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের পুজো পরিক্রমার টিকিট বিক্রি হতে চলেছে। নিগম থেকে আগে ঘোষণা করা হয়েছিল, ষষ্ঠীর আগেই দু’দিন এই পুজো পরিক্রমা করানো হবে। বৃহস্পতিবার বৈঠকে নিগমের তরফে জানানো হয়েছে, চতুর্থী ও পঞ্চমীতে এই পরিক্রমা হবে। প্রথমে পঞ্চমীর টিকিট বিক্রি করা হবে। এরপর পঞ্চমীর টিকিট শেষ হলে চতুর্থীর টিকিট বিক্রি শুরু হবে। নিগমের ম্যানেজিং ডিরেক্টর দীপঙ্কর পিপলাই সংবাদমাধ্যমকে জানিয়েছেন, গত বছর আমরা পুজো পরিক্রমায় ভালো সাড়া পেয়েছিলেন, সে কারণে এবারে চতুর্থী ও পঞ্চমী দু’দিনই পরিক্রমার ব্যবস্থা করছি। কারণ ষষ্ঠী থেকে ব্যারিকেড বসে যায়।

আরও পড়ুন

কোথা থেকে মিলবে টিকিট?
তেনজিং নোরগে বাস টার্মিনাসের টিকিট কাউন্টার থেকে পরিক্রমার টিকিট পাওয়া যাবে। পরিবহণ নিগমের শিলিগুড়ির ডিভিশনাল ম্যানেজার শ্যামল সরকার জানিয়েছেন, দু’দিনই সন্ধে ছ’টায় রিপোর্টিং করতে হবে। এরপর তেনজিং নোরগে বাস টার্মিনাস থেকে বাসটি ছাড়া হবে। এরপর ওই বাস চম্পাসারি, রেল কলোনি, দেশবন্ধুপাড়া, সুভাষপল্লি, রবীন্দ্রনগর, রথখোলা হয়ে ফের টার্মিনাসে ফিরে আসবে। ডিনার ও সন্ধ্যার খাবার মিলিয়ে ৩৫০ টাকা নেওয়া হবে। এবারে পরিক্রমার জন্য ৩৯টি আসন থাকবে। আগে যিনি আসবেন, সেই হিসেবেই টিকিট দেওয়া হবে।

Advertisement

কীভাবে ভ্রমণ?
১৬ আসনের গাড়িতে ১০ জন যাত্রী হলেই নির্দিষ্ট রুটে পর্যটকদের নিয়ে সকাল বেরিয়ে যাবে বাস। তবে একটি বা দু'টি পরিবার চাইলেও গাড়িটি বুক করে ভ্রমণের আনন্দ উপভোগ করতে পারবে। এ জন্য পর্যটকদের নির্ধারিত টাকা দেওয়া ছাড়া বাড়তি কোনও ঝামেলা পোহাতে হবে না। আশার আলো দেখছেন পর্যটন ব্যবসায়ীরাও। 

 

Advertisement