scorecardresearch
 

Kolkata To Siliguri Special Bus Nbstc: পুজোয় কলকাতা থেকে উত্তরবঙ্গে পৌঁছতে স্পেশাল বন্দোবস্ত, খরচ মাত্র ৪৮০ টাকা

Kolkata To Siliguri Special Bus Nbstc: সুখবর নিয়ে এল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। কলকাতা থেকে সরাসরি ডুয়ার্সে পর্যটকদের পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে তাঁরা। কয়েক জোড়া স্পেশাল বাস তাঁরা নামাচ্ছেন, কলকাতা-উত্তরবঙ্গ যাত্রী ভিড় সামলাতে। ভাড়াও সামান্য।

Advertisement
পুজোয় কলকাতা থেকে উত্তরবঙ্গে পৌঁছতে স্পেশাল বন্দোবস্ত, খরচ মাত্র ৪৮০ টাকা পুজোয় কলকাতা থেকে উত্তরবঙ্গে পৌঁছতে স্পেশাল বন্দোবস্ত, খরচ মাত্র ৪৮০ টাকা
হাইলাইটস
  • পুজোয় পর্যটকদের জন্য বাড়তি বাস
  • বাসের সংখ্যা বাড়াচ্ছে NBSTC

Kolkata To Siliguri Special Bus Nbstc: বিমানের ভাড়া চড়া। ট্রেনের অবস্থাও তথৈবচ। স্পেশাল ট্রেন মিললেও জায়গা পাওয়া মুশকিল। রয়েছে বাস। কিন্তু তাতে শিলিগুড়ি নেমে আবার গাড়ি বদলে যেতে হবে পাহাড়-ডুয়ার্স। কিছু বাস আছে, তবে তা প্রয়োজনের তুলনায় কিছুই নয়।

এর মধ্যে সুখবর নিয়ে এল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা (NBSTC)। কলকাতা থেকে সরাসরি ডুয়ার্সে পর্যটকদের পৌঁছে দিতে উদ্যোগ নিয়েছে তাঁরা। কয়েক জোড়া স্পেশাল বাস তাঁরা নামাচ্ছেন, কলকাতা-উত্তরবঙ্গ যাত্রী ভিড় সামলাতে। তার জন্য বাড়তি ভাড়া প্রয়োজন হবে না। স্বাভাবিক যে ভাড়া NBSTC সারা বছর নিয়ে থাকে, সেই হারেই ভাড়া দিতে হবে। সেটাও সামান্যই।

NBSTC-এর জলপাইগুড়ি ডিপো থেকে চলবে বাসগুলি। এনবিএসটিসি’র জলপাইগুড়ি ডিপো থেকে পঞ্চমীর ভোর পাঁচটা নাগাদ কলকাতার উদ্দেশে রওনা দিয়েছে প্রথম স্পেশাল বাসটি। সেই বাসটি ষষ্ঠীর বিকেলে কলকাতা থেকে রওনা দেবে এবং সপ্তমীতে জলপাইগুড়ি পৌঁছবে। স্পেশাল বাসটিতে আসন রয়েছে ৫৫ জনের।

আরও পড়ুন

ভাড়া কত?
জলপাইগুড়ি থেকে কলকাতা যাওয়ার ভাড়া রাখা হয়েছে ৪৮০ টাকা। উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের জলপাইগুড়ি ডিপো ইনচার্জ দীপক রাহা জানান, পুজোর সময় ট্রেনের টিকিটের আকাল পড়ে যায়। তৎকালেও টিকিট পাওয়া যায় না অনেক সময়। ফলে কলকাতা থেকে বাড়ি ফিরতে খুবই সমস্যায় পড়তে হয়। তাঁদের কথা মাথায় রেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পুজো স্পেশাল বাসের ব্যবস্থা করেছে। বললেন, ‘শুধুমাত্র কলকাতা নয়, এই বাসে মালদা, ফরাক্কাও যাওয়া যাবে। ফেরার ক্ষেত্রেও একই ব্যবস্থা রয়েছে।

তবে এই স্পেশাল বাসের জন্য অগ্রিম বুকিংয়ের বন্দোবস্ত রাখা হয়নি। ডিপো থেকে বা যেখানে বাসস্টপ আছে সেখান থেকে টিকিট কাটা যাবে। বাসে জায়গা থাকলে যে কোনও স্টপ থেকে ওঠা যাবে। কলকাতায় ধর্মতলায় গিয়ে বাস ধরলেই হবে। ডিপো থেকে টিকিট কিনতে পারবেন। 

Advertisement

উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের চেয়ারম্যান পার্থপ্রতিম রায় জানিয়েছেন, প্রতি বছর পুজোর আগে যাত্রীদের জন্য বিশেষ কিছু চমক নিয়ে হাজির হয় এনবিএসটিসি। এবারও তার অন্যথায় হচ্ছে না। শিলিগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি ডিপো থেকে স্পেশাল বাস চালু করা হয়েছে।

 

Advertisement