scorecardresearch
 

গরু পাচারে অভিযোগে গ্রেফতার ৯, উদ্ধার চার ট্রাক বোঝাই গরু

আগাম পাওয়া খবরের ভিত্তিতে ছক কষে বাংলাদেশে পাচারের আগে ৪ টি ট্রাক বোঝাই গরু-মহিষ উদ্ধার করল রাজগঞ্জ থানার পুলিশ। রবিবার রাত ১ টা নাগাদ বেলাকোবার মালিভিটা এলাকা থেকে ১১৬টি গরু-মহিষ উদ্ধার হয়। এই ঘটনায় ট্রাকের চালক ও সহকারী চালক সহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement
উদ্ধার হওয়া গরু উদ্ধার হওয়া গরু
হাইলাইটস
  • চারটি ট্রাকে ছিল ১১৯টি গরু
  • গ্রেফতার ৯ জন
  • গোপন সূুত্রে খবর পেয়ে পুলিশের অভিযান

বীরভূমের তৃণমূল জেলা সভাপতি বরাবরের বিতর্কিত চরিত্র অনুব্রত মণ্ডলের গরু পাচারের সঙ্গে জড়িয়ে যাওয়ার দিনে ফের শিলিগুড়ি লাগোয়া জলপাইগুড়ির বেলাকোবা থেকে গরু পাচারের অভিযোগে গ্রেফতার হলো ৯ জন। তাদের হেফাজত থেকে শতাধিক গরু উদ্ধার করা হয়েছে।

পুলিশের ছক

রবিবার গভীর রাতে আগাম পাওয়া খবরের ভিত্তিতে ছক কষে বাংলাদেশে পাচারের আগে ৪ টি ট্রাক বোঝাই গরু-মহিষ উদ্ধার করল রাজগঞ্জ থানার পুলিশ। রবিবার রাত ১ টা নাগাদ বেলাকোবার মালিভিটা এলাকা থেকে ১১৬টি গরু-মহিষ উদ্ধার হয়। এই ঘটনায় ট্রাকের চালক ও সহকারী চালক সহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।   

বিস্তারিত

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিহার থেকে চার ট্রাক গরু ও মহিষ বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। সেইসময় বিষয়টি পুলিশের নজরে পড়ে। এরপর বেলাকোবার মালিভিটা এলাকায় ট্রাকগুলিকে দাঁড় করানো হয়। ধৃতদের কাছে বৈধ কোনো নথি না থাকায় গরু ও মোষ উদ্ধার করা হয়। পাচারের উদ্দেশ্য ব্যবহার করা ট্রাকগুলিকেও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

আদালতে পেশ

ঘটনায় ট্রাকের চালক ও সহকারী চালক সহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়।ধৃতদের আজ জলপাইগুড়ি আদালতে পাঠানো হয়।

গরুপাচারে সিআইডির নজর

গরু পাচার কাণ্ডে সিআইডির একটা দল শিলিগুড়িতেও দীর্ঘদিন ধরে ঘাঁটি গেড়ে রয়েছে। বহু প্রভাবশালী লোকের সঙ্গে পুলিশেরও একটা অংশ রয়েছে সিআইডির সন্দেহের তালিকায়। শিলিগুড়ি করিডর পাচারকারীদের সেফ করিডর বলে চিহ্নিত হওয়ায় এখান দিয়ে দীর্ঘদিন থেকেই বিহার থেকে গরু নিয়ে এসে বাংলাদেশে পাচার করা হয়। শিলিগুড়ির ফাঁসিদেওয়া এবং উত্তর দিনাজপুরের হফতিয়াগছ গরু পাচারের পুরনো করিডর। সেই এলাকাতেও নজর রাখা হচ্ছে বলে পাচারকারীরা রুট বদল করেও মাঝে মধ্যে পাচার চালায়। এবার ধরা পড়ে গিয়েছে।

Advertisement

 

 

Advertisement