scorecardresearch
 

'অত্যন্ত চিন্তার বিষয়, মেনে নেওয়া যায় না,' বাংলাদেশ প্রসঙ্গে নিশীথ

বাংলাদেশের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক। তিনি বলেন, 'বাংলাদেশের দুর্গাপুজোর সময়ে ধর্মীয় পীঠস্থানে দুষ্কৃতীদের হামলার ঘটনায় আমরা চিন্তিত। ওই ধরনের ঘটনা যেখানেই হোক না কেন, যেই দেশেই হোক না কেন, কখনই মেনে নেওয়া যায় না।"

Advertisement
নিশীথ প্রামাণিক। নিশীথ প্রামাণিক।
হাইলাইটস
  • 'অত্যন্ত চিন্তার বিষয়, মেনে নেওয়া যায় না,'
  • বাংলাদেশ প্রসঙ্গে নিশীথ
  • জানুন বিস্তারিত তথ্য

বাংলাদেশের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক। তিনি বলেন, 'বাংলাদেশের দুর্গাপুজোর সময়ে ধর্মীয় পীঠস্থানে দুষ্কৃতীদের হামলার ঘটনায় আমরা চিন্তিত। ওই ধরনের ঘটনা যেখানেই হোক না কেন, যেই দেশেই হোক না কেন, কখনই মেনে নেওয়া যায় না।" মঙ্গলবার শিলিগুড়িতে এমনটাই মন্তব্য করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক। 

কী বললেন নিশীথ

দূর্গাপূজোর সময় বাংলাদেশের সংখ্যালঘুদের একাধিক ধর্মীয় উপসনাস্থলে হামলার ঘটনায় বাংলাদেশের পাশাপাশি উত্তপ্ত হয়ে উঠেছে গোটা বিশ্ব। নিন্দার ঝড় উঠেছে দেশ জুড়ে। ঘটনার প্রতিবাদে এপার বাংলাতেও ঝড় উঠতে শুরু করেছে। তবে এদিন দিল্লী যাওয়ার আগে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, "ওইধরনের ঘটনা খুবই দুঃখজনক। সাধারণ মানুষের ওপর যখন যেকোনো সমস্যা নেমে আসে সেটা প্রাকৃতিক দুর্যোগে হোক বা কোন দুর্ঘটনায় হোক অথবা বাংলাদেশে একটি সম্প্রদায়ের উপর উৎসবের সময় আক্রমণ করা হয়েছে সেটা অবশ্যই চিন্তার বিষয় এবং আমরা ওই বিষয়ে চিন্তিত। যেকোনো ধরনের এবং যে কোন ধর্মের মানুষের উপরে যদি আক্রমণ নেমে আসে তবে ভারতীয় জনতা পার্টি অবশ্যই সেই বিষয়ে কথা বলবে।" 

বিএসএফ প্রসঙ্গে

প্রসঙ্গত কিছুদিন আগেই কেন্দ্রীয় সরকারের দ্বারা বিএসএফের কার্যাকারিতা সীমান্ত থেকে ১৫ কিলোমিটার থেকে দেশের ৫০ কিলোমিটার পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে এই প্রসঙ্গে নিশীথ প্রামাণিক বলেন, "কেন্দ্র সরকার সীমান্ত সুরক্ষাকে আরও সুনিশ্চিত করার জন্য এবং দেশের অন্তবর্তী সুরক্ষাকে ঢেলে সাজানোর জন্য ওই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উত্তরবঙ্গে চিকেন নেক রয়েছে, সমগ্র বাংলা জুড়ে সুবিস্তৃত ইন্দো-বাংলাদেশ সীমান্ত রয়েছে। আর সেটাকে সুনিশ্চিত করতে ওই উদ্যোগ নেওয়া হয়েছে। শুধু পশ্চিমবঙ্গে নয় অসম, উত্তর-পূর্ব ভারতের প্রায় প্রত্যেকটি রাজ্য এবং রাজস্থান, গুজরাটেও বিএসএফের কার্যকারীতার সীমানা বাড়ানো হয়েছে। এতে তৃণমূলের নেতারা কেন ভয় পাচ্ছে সেটাই অবাক হওয়ার বিষয়।" অন্যদিকে এদিন তিনি দিনহাটা আসনের উপনির্বাচনে বিজেপি প্রার্থীর ওপর হামলার ঘটনা নিয়ে তৃণমূলের দিকে অভিযোগ তুলেছেন। এদিন তিনি বলেন , যেখানে বিজেপি প্রার্থীর উপর আক্রমণ করা হচ্ছে সেখানে সাধারণ মানুষ কীভাবে সুষ্ঠভাবে ভোট দিতে পারবেন কিনা, সেই বিষয়ে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

Advertisement

Advertisement