scorecardresearch
 

১৩ মে শীতলকুচি যাবেন রাজ্যপাল, দেখা করতে পারেন নিহতদের পরিবারের সঙ্গে

১৩ মে শীতলকুচি আসছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মঙ্গলবার একটি টুইট বার্তায় নিজেই সে কথা জানিয়েছেন রাজ্যপাল। জানা গিয়েছে, নির্বাচনে গোলমাল হয়েছিল যে সমস্তএলাকায়, সে সব এলাকায় যাবেন তিনি। নিহতদের বাড়িও যেতে পারেন। পাশাপাশি তাঁর দিনহাটা যাওয়ারও কথা রয়েছে তাঁর।

Advertisement
রাজ্যাপাল জগদীপ ধনকর রাজ্যাপাল জগদীপ ধনকর
হাইলাইটস
  • ১৩ মে শীতলকুচি আসবেন রাজ্যপাল
  • বিএসএফ এর কপ্টারে আসার কথা তাঁর
  • যেতে পারেন দিনহাটাতেও

১৩ মে শীতলকুচি আসছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। মঙ্গলবার একটি টুইট বার্তায় নিজেই সে কথা জানিয়েছেন রাজ্যপাল। জানা গিয়েছে, নির্বাচনে গোলমাল হয়েছিল যে সমস্তএলাকায়, সে সব এলাকায় যাবেন তিনি। নিহতদের বাড়িও যেতে পারেন। পাশাপাশি তাঁর দিনহাটা যাওয়ারও কথা রয়েছে তাঁর। সব কিছু ঠিক থাকলে ওই দিনই কলকাতায় ফেরার কথা রয়েছে তাঁর।

কি হয়েছিল শীতলকুচিতে

গত ১০ এপ্রিল বিধানসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটে উত্তপ্ত হয়ে ওঠে কোচবিহারের বিভিন্ন এলাকা। তার মধ্যে সবচেয়ে বড় ঘটনা ঘটে শীতলকুচিতেই। কেন্দ্রীয় বাহিনীর গুলিতে জোরপাটকির ৫/১২৬ নম্বর বুথে একাধিক ব্যক্তির মৃত্যু হয়। অন্যদিকে ওইদিনই অন্য একটি ঘটনায়  ৫/২৮৫ নং বুথে দুষ্কৃতী আক্রমণে নিহত হন আনন্দ বর্মন নামে এক যুবক।

এর পর এই ঘটনা নিয়ে রাজ্য রাজনীতিতে অনেক জল গড়িয়েছে। নির্বাচন শেষ করে ওই বুথে পুনর্নিবাচন হয়ে, ওই বিধানসভায় বিজেপি জিতেও গিয়েছে। যদিও রাজ্যে তৃণমূল বিপুল ব্যবধানে জিতে সরকার গড়েছে। তবু শীতলকুচি নিয়ে চাপা উত্তেজনা রয়ে গিয়েছে। আর তারপরই আগামী ১৩ মে শীতলকুচি আসছেন রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনকড়।

রাজ্যপালের টুইট বার্তা

 

Governor West Bengal Jagdeep Dhankhar will be leaving Kolkata by BSF Helicopter on May 13 to visit post poll unprecedented violence affected areas @MamataOfficial #Sitalkuchi and other places in Coochbehar to connect with sufferers.

 

মঙ্গলবার বিকাল নাগাদ রাজ্যপাল টুইট করে বলেন, ১৩ মে শীতলকুচি যাচ্ছি। সেখানে নির্বাচনের সময় যে হিংসা ছড়িয়েছিল সেই হিংসা কবলিত এলাকাও পরিদর্শন করব। আক্রান্তদের সাথে দেখাও করব।  কলকাতা থেকে বিএসএফ-এর হেলিকপ্টারে করে তিনি আসবেন বলেও টুইটে জানান।

Advertisement

শীতলকুচি কাণ্ডের তদন্ত চলছে

ভোট মিটলেও শীতলকুচি কাণ্ড এত সহজে মিটছে না। সেই ঘটনার তদন্তেই ডিআইজি সিআইডি-র নেতৃত্বে বিশেষ তদন্তকারী দল গঠন করেছে রাজ্য সরকার ৷ তদন্তে নেমে ঘটনার দিন এলাকার নিরাপত্তার দায়িত্বে থাকা মাথাভাঙা থানার একের পর এক আধিকারিককে তলব করছে সিআইডি ৷ পরপর অফিসারদের তলব করে জেরা করা হচ্ছে। ঘটনার দিন সত্যিই গ্রামবাসীদের তরফে অশান্তিতে কোনও প্ররোচনা দেওয়া হয়েছিল কি না তা নিয়েই প্রশ্ন করা হচ্ছে বলে খবর। আর এই তদন্তের মাঝে ঘটনাস্থলে রাজ্যপাল শীতলকুচি অভিযান গুরুত্বপূর্ণ বলেই মনে করছে অনেকে।

 

Advertisement