scorecardresearch
 

Udayan Guha Post Controversy: '২২-এও ঘরেই থাকুন,' DA-ইস্যুতে কটাক্ষ-পোস্ট নিয়ে উদয়নের কী বক্তব্য?

Udayan Guha Post Controversy: ডিএ আন্দোলনকারীদের কটাক্ষ করে পোস্ট উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহর। তিনি বললেন "২২-এও ঘরে থাকুন"। কেন বললেন তিনি কথা? এ নিয়ে তিনি নিজে কী বললেন, আসুন জেনে নিই...

Advertisement
'২২-এও ঘরেই থাকুন,' DA-ইস্যুতে কটাক্ষ-পোস্ট নিয়ে উদয়নের কী বক্তব্য? '২২-এও ঘরেই থাকুন,' DA-ইস্যুতে কটাক্ষ-পোস্ট নিয়ে উদয়নের কী বক্তব্য?
হাইলাইটস
  • ডিএ আন্দোলনকারীদের কটাক্ষ করে পোস্ট উদয়ন গুহর
  • বললেন "২২-এও ঘরে থাকুন"
  • বিতর্কের ঝড় উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর পোস্ট ঘিরে

Udayan Guha Post Controversy: আগামী সোমবার ও মঙ্গলবার, অর্থাৎ ২০ ও ২১ ফেব্রুয়ারি ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। এমনিতেই তাঁরা বকেয়া ডিএ আদায়ের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। যা শুক্রবার ২২ দিনে পড়ল। এর মধ্যেই একটি ফেসবুক পোস্ট করে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ আন্দোলনকারীদের ২২ তারিখেও বাড়িতে থাকতে বলেন। যা নিয়ে তীব্র বিতর্কের সৃষ্টি হয়েছে। যা নিয়ে বিজেপি থেকে সিপিএম সকলেই সুর চড়িয়েছেন। 

কী বলেছেন উদনয় গুহ?

উদয়নবাবু ফেসবুকে নিজের ওয়ালে লিখেছেন, "২০ ও ২১ তারিখ না এলে ২২ তারিখ বাড়িতেই থাকুন" তাঁর নিশানা ডিএ আন্দোলনকারীদের দিকে, তা পরিষ্কার। এ বিষয়ে তাঁকে সরাসরি ফোন করা হলে তিনি অবশ্য এতে কোনও রাখঢাক করেননি। তিনি বলেন,"সরকারী যে কর্মীরা আন্দোলন করছে। তাঁরা দুদিনের কর্মবিরতি পালন করছেন। তাঁদের দাবি তো দুদিনে মিটবে না। তাহলে ২২ তারিখেও তাঁদের কাজে না আসাই উচিত। এ কারণেই ওই পোস্ট করেছি। এতে ভুল কিছু নেই।" যদিও তৃণমূল শিক্ষা সেলের অনেকেই ওই আন্দোলনকারীদের সঙ্গে রয়েছে বলে দাবি করা হলেও তার সঙ্গে তিনি একমত হননি। তিনি বলেন, "আমার কাছে এমন কোনও তথ্য় নেই। এমন দাবি ঠিক নয়।"

শুক্রবার ডিএ আন্দোলনের ২২ দিন হলেও ৮ দিনে পড়ল অনশন আন্দোলন। বাজেটে ৩ শতাংশ বর্ধিত ডিএ-র ঘোষণা করেছে রাজ্য় সরকার। কিন্তু এই ঘোষণায় সরকারি কর্মীদের একাংশ খুশি হলেও, পুরো বকেয়া ডিএ-র দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছে আন্দোলনরত কর্মচারীরা। শুক্রবার ধিক্কার দিবস পালন করছেন তাঁরা। শুক্রবারই বিধানসভা অভিযানের ডাক দিয়েছে শ্রমিক-কর্মচারী শিক্ষক এবং শিক্ষা কর্মীদের সংগঠনগুলির যৌথ মঞ্চ ১২ জুলাই কমিটি। এদিকে, আগামী সোমবার ও মঙ্গলবার ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক দিয়েছে সংগ্রামী যৌথ মঞ্চ। ক্যালেন্ডারে ২০ ও ২১ ফেব্রুয়ারি। আর তা নিয়েই কটাক্ষ পোস্ট উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রীর। 

এর আগেও একাধিকবার বিভিন্ন মন্তব্য করে শিরোনামে এসেছেন উদয়নবাবু। এদিন তাঁর পোস্ট ফের নতুন করে বিতর্ক তৈরি করেছে। এদিকে হাতিয়ার পেয়েছেন বিরোধীরাও। যদিও সেসব পাত্তা দিচ্ছেন না উদয়নবাবু। বৃহস্পতিবার মুখ্য়মন্ত্রীও ঘুরিয়ে টাকা নেই বলে দাবি করেছেন। টাকাটা জোগাড় করতে হবে বলেও দাবি তুলেছেন তিনি। কেন্দ্র টাকা দিচ্ছে না বলেও আরও একবার জানিয়েছেন তিনি।

Advertisement

 

Advertisement