scorecardresearch
 

Malda School Teacher Student Clash: মিষ্টির প্যাকেট না পেয়ে শিক্ষকদের মারধর, রণক্ষেত্র মালদার স্কুল

Malda School Teacher Student Clash: নিয়েও মিষ্টির প্যাকেট দেননি স্কুল কর্তৃপক্ষ, এই অভিযোগ তুলে ছাত্র এবং শিক্ষকদের মধ্যে সংঘর্ষ বাধে। মালদার রতুয়ার সম্বলপুর উচ্চ বিদ্যালয়ের ঘটনা। এমন নজিরবিহীন ঘটনার পর লজ্জায় পড়েছে স্কুলও। তারা এখন দায় এড়ানোর চেষ্টা করছে। পাশাপাশি সামাজিক অবক্ষয়ের কথাও শোনা গিয়েছে স্কুল পরিচালন সমিতির প্রতিনিধিদের মুখে। আসুন জেনে নিই, কী হয়েছিল আসলে?

Advertisement
মিষ্টির প্যাকেট না পেয়ে শিক্ষকদের মারধর, রণক্ষেত্র মালদার স্কুল মিষ্টির প্যাকেট না পেয়ে শিক্ষকদের মারধর, রণক্ষেত্র মালদার স্কুল
হাইলাইটস
  • অনুষ্ঠানে মিষ্টির প্যাকেট না পেয়ে ক্ষোভ
  • শিক্ষকদের মারধরের অভিযোগ ছাত্রদের বিরুদ্ধে
  • রণক্ষেত্র মালদার স্কুল, ঘটনাস্থলে পুলিশ

Malda School Teacher Student Clash: মাধ্যমিকের পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধা অনুষ্ঠানে মিষ্টির প্যাকেট না পাওয়া নিয়ে ক্ষোভে শিক্ষকদের পেটানোর অভিযোগ উঠল ছাত্রদের একাংশের বিরুদ্ধে। ঘটনায় হতভম্ব স্কুল কর্তৃপক্ষ শেষমেষ পুলিশ ডেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন। গোটা ঘটনার তদন্ত করে দেখার আশ্বাস দিয়েছে মালদা জেলা স্কুল পরিদর্শকের অফিসও। তবে সামান্য মিষ্টির প্যাকেটের জন্য এমন ঘটনায় মুষড়ে পড়েছে স্কুল কর্তৃপক্ষ। তবে চাঁদা নেওয়ার কথা স্কুল অস্বীকার করেছে।

আরও পড়ুনঃ কবর খুঁড়ে কঙ্কালের শুধু খুলি চুরি, জলপাইগুড়িতে চাঞ্চল্য

মালদার রতুয়ায় রণক্ষেত্র স্কুল চত্বর

বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটেছে মালদার রতুয়ায়। চাঁদা নিয়েও মিষ্টির প্যাকেট দেননি স্কুল কর্তৃপক্ষ, এই অভিযোগ তুলে ছাত্র এবং শিক্ষকদের মধ্যে সংঘর্ষ বাধে। মালদার রতুয়ার সম্বলপুর উচ্চ বিদ্যালয়ের ঘটনা। এমন নজিরবিহীন ঘটনার পর লজ্জায় পড়েছে স্কুলও। তারা এখন দায় এড়ানোর চেষ্টা করছে। পাশাপাশি সামাজিক অবক্ষয়ের কথাও শোনা গিয়েছে স্কুল পরিচালন সমিতির প্রতিনিধিদের মুখে।

সবাই মিষ্টি চাইতেই বিপত্তি

স্কুলের প্রধান শিক্ষক মহম্মদ আহসানুল হক সংবাদমাধ্যমকে জানান, মাধ্যমিক পরীক্ষার্থীদেরই শুধু উপহার এবং মিষ্টির প্যাকেট দেওয়া হয়েছিল। কিন্তু বাকি সকলেই মিষ্টি চাইছিল। তা তাদের বুঝিয়ে সুঝিয়ে বাড়ি পাঠানো হয়েছে বলে তিনি দাবি করেন। তবে স্কুলের বাইরে কিছু হলে তাঁর জানা নেই বলে জানান তিনি। অন্যদিকে স্কুলের পরিচালন সমিতির সভাপতি মহম্মদ নজরুল ইসলাম স্বীকার করেন ২,২০০ ছাত্রকে মিষ্টির প্যাকেট দিতে গেলে লক্ষাধিক টাকা দরকার। অত টাকা স্কুলের পক্ষে ব্যবস্থা করা সম্ভব নয়। তবে অনুষ্ঠানের জন্য ৬০ টাকা নেওয়ার ঘটনা তিনি অস্বীকার করেন।

ঘটনাটি ঠিক কী ঘটেছিল?

বৃহস্পতিবার রতুয়ার সম্বলপুর উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই অনুষ্ঠানে বিদায়ী মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য মিষ্টির প্যাকেটের ব্যবস্থা করেন স্কুল কর্তৃপক্ষ।কিন্তু বাকি ছাত্রদের জন্য ব্যবস্থা করা হয়নি বলে অভিযোগ। আর তা নিয়েই গোলমালের সূচনা। ছাত্রদের অভিযোগ, মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনার জন্য তাদের প্রত্যেকের কাছ থেকে ৬০ টাকা করে চাঁদা নেওয়া হয়েছিল। কিন্তু তাঁদের জন্য স্কুল কর্তৃপক্ষ মিষ্টির প্যাকেটের ব্যবস্থা করেনি। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠে পড়ুয়াদের একাংশ। প্রতিবাদ করতে গেলে শিক্ষকদের সঙ্গে  বিবাদে জড়িয়ে পড়ে তারা। পরে তা হাতাহাতিতে পরিণত হয়। এমনকী পড়ুয়াদের একটা অংশ লাঠি, বাঁশ নিয়ে শিক্ষকদের তাড়া করে বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

Advertisement

 

Advertisement