scorecardresearch
 

KLO Chief Jeevan Singha: ফের ভিডিও প্রকাশ, গোপন ডেরা থেকে কেন্দ্রকে হুমকি KLO চিফ জীবন সিংহের

KLO Chief Jeevan Singha: এক গোপন ডেরা থেকে ভিডিয়ো বার্তায় কেন্দ্রের বিরুদ্ধে এই হুঁশিয়ারিই দিলেন কেএলও প্রধান জীবন সিংহ। ভিডিও বার্তায় তিনি বলেন, 'যে কোনও উপায়েই হোক গ্রেটার কোচবিহার অথবা কামতাপুর প্রতিষ্ঠা হবে। তিনি আরও বলেন, 'গ্রেটার কোচবিহার বা কামতাপুর আমার দেশ, আমার মাটি। এখানে আমাদের সাংবিধানিক অধিকার রয়েছে। এটা ছিনিয়ে নেওয়ার অধিকার কারও নেই।

Advertisement
ফের ভিডিও প্রকাশ, গোপন ডেরা থেকে কেন্দ্রকে হুমকি KLO চিফ জীবন সিংহের ফের ভিডিও প্রকাশ, গোপন ডেরা থেকে কেন্দ্রকে হুমকি KLO চিফ জীবন সিংহের
হাইলাইটস
  • "আত্মসমর্পণ করেননি জীবন সিংহ",
  • দাবি জীবনের বোন সুমিত্রার
  • আসল সত্যিটা কী তাহলে? জানুন

KLO Chief Jeevan Singha Video: ফের গোপন ডেরা থেকে ভিডিয়ো বার্তায় কেন্দ্রকে হুঁশিয়ারি দিলেন কামতাপুর লিবারেশন অর্গানাইজেশনের সুপ্রিমো জীবন সিংহ। নিজের গোপন ডেরা থেকে ভিডিয়ো বার্তা দিলেন তিনি। কামতাপুর রাজ্যকে স্বীকৃতি দেওয়ার দাবিতে কামতাপুরবাসীকে একত্রিত হওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। 'যে কোনও উপায়েই পৃথক কামতাপুর বা গ্রেটার কোচবিহারের প্রতিষ্ঠা করা হবে,' এক গোপন ডেরা থেকে ভিডিয়ো বার্তায় কেন্দ্রের বিরুদ্ধে এই হুঁশিয়ারিই দিলেন কেএলও প্রধান জীবন সিংহ। 

পৃথক কামতাপুর বা গ্রেটার কোচবিহারের প্রতিষ্ঠা করা হবে

আরও পড়ুন

এক গোপন ডেরা থেকে ভিডিয়ো বার্তায় কেন্দ্রের বিরুদ্ধে এই হুঁশিয়ারিই দিলেন কেএলও প্রধান জীবন সিংহ। ভিডিও বার্তায় তিনি বলেন, 'যে কোনও উপায়েই হোক গ্রেটার কোচবিহার অথবা কামতাপুর প্রতিষ্ঠা হবে। তিনি আরও বলেন, 'গ্রেটার কোচবিহার বা কামতাপুর আমার দেশ, আমার মাটি। এখানে আমাদের সাংবিধানিক অধিকার রয়েছে। এটা ছিনিয়ে নেওয়ার অধিকার কারও নেই। ভারত সরকার আমাদের ওপর অন্যায় করেছে।' এর আগে রাজ্য সরকারের বিরুদ্ধে সমালোচনা করেন তিনি। কিন্তু কেন্দ্রকে সমর্থন করে ভিডিও ছেড়েছিলেন। এবার হঠাৎ কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করায় তাঁদের উদ্দেশ্য নিয়ে জল্পনা শুরু হয়েছে।

কী বলেন জীবন?

কেএলও প্রধান বলেন, ‘গ্রেটার কোচবিহার অথবা কামতাপুর রাজ্য প্রতিষ্ঠা হবে।’ তিনি বলেন, ‘গ্রেটার কোচবিহার বা কামতাপুর আমার দেশ, আমার মাটি। এখানে আমাদের সাংবিধানিক অধিকার রয়েছে। এটা ছিনিয়ে নেওয়ার অধিকার কারও নেই। ভারত সরকার আমাদের ওপর অন্যায় করেছে।’ বছরখানেকের বেশি সময় ধরে রাজ্য সরকারের বিরুদ্ধে সমালোচনা করলেও এবারে কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করায় শোরগোল পড়ে গিয়েছে রাজনৈতিক মহলে।

বাঙালি,পঞ্জাবি,গুজরাতিরা নিজেদের ভাষাগত রাজ্য পেয়েছে

Advertisement

গোপন ডেরা থেকে ভিডিও বার্তায় তিনি বলেন, 'মার্জার এগ্রিমেন্ট অনুযায় রাজবংশী মানুষের আর্থসামাজিক পরিস্থিতির উন্নতি সাধন হওয়ার কথা ছিল। কিন্তু ভারত সরকার স্বাধীনতার ৭৬ বছর পরেও কোচবিহার মার্জার এগ্রিমেন্ট ইমপ্লিমেন্ট করেনি। বরঞ্চ দেখা গিয়েছে রাষ্ট্রযন্ত্র গ্রেটার কোচবিহার এবং কামতাপুরকে ধ্বংস করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। ভারত সরকার চরম বিশ্বাসঘাতকতা, প্রতারণা করেছে আমাদের সঙ্গে। ভারতীয় রাষ্ট্রযন্ত্র আমাদের ওপর অন্যায় অবিচার করছে। বাঙালি যদি বাংলা পেতে পারে, গুজরাতি যদি গুজরাত পেতে পারে, পঞ্জাবিরা যদি পঞ্জাব পেতে পারে, তাহলে কামতাপুরিরা কেন কামতাপুর পাবে না? আমরা কেন কামতাপুরী ভাষার স্বীকৃতি পাব না?'

এ দিনের ভিডিয়ো বার্তায় জীবন সিং অভিযোগ করে বলেছেন, কামতাপুর রাজ্যকে স্বীকৃতি না দেওয়ার ফলে সেখানে বসবাসকারী এলাকার মানুষদের সার্বিক উন্নতি হয়নি। নিজের মাটি-ভাষা ও একাধিক দাবিকে ছিনিয়ে নেওয়ার আবেদন জানিয়েছেন তিনি। এমনকী কামতাপুরী ভাষাভাষির মানুষজনকে একজোট হয়ে আন্দোলনেও নামার আর্জি জানিয়েছেন জঙ্গি সংগঠনের সুপ্রিমো।

 

Advertisement