scorecardresearch
 

Landslide Kalimpong-Dooars: বর্ষায় পাহাড়ে যাওয়ার প্ল্যান? বিপর্যয়ের পর বিপর্যয় ডুয়ার্সগামী রাস্তায়

Landslide Kalimpong-Dooars: শুক্রবার সকালে শিলিগুড়ি থেকে ডুয়ার্সগামী ১৭ নম্বর  জাতীয় সড়কের করোনেশন সেতু পার করে সেবক পাহাড়ের একাধিক জায়গায় ধস নামে। এদিনের বিপত্তির শুরু হয় সকাল সাড়ে ন’টা নাগাদ। গনেশ ঝোড়ার কাছে একটি বড় মাপের পাথর পাহাড় থেকে গড়িয়ে রাস্তায় নেমে আসে। তা রাস্তার উপরই দাঁড়িয়ে পড়ে।

Advertisement
সেবকে পরপর ধস, পাহাড়-ডুয়ার্সগামী রাস্তায় ব্যাপক যানজট সেবকে পরপর ধস, পাহাড়-ডুয়ার্সগামী রাস্তায় ব্যাপক যানজট
হাইলাইটস
  • বৃষ্টি নেই, তবু হঠাত্‍ ধস
  • বিপর্যস্ত শিলিগুড়ি-সিকিম জাতীয় সড়ক
  • ১০ নম্বর জাতীয় সড়কে যানজট

Landslide Kalimpong-Dooars: বৃহস্পতিবার থেকেই টানা বৃষ্টি শুরু হয়েছে উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায়। পাহাড়ের দার্জিলিং-কালিম্পংয়েও ভারী বৃষ্টি হয়েছে। শুক্রবারও তা অব্যাহত রয়েছে। এরই মধ্যে এদিন সকালে কালিম্পং ও জলপাইগুড়ি জেলার অধীনে থাকা পাহাড়ের একাধিক জায়গায় ধস নামে।  সেবক পাহাড়ে পরপর ধস নেমে ব্যাহত হল যানবাহন চলাচল। দীর্ঘক্ষণ যানজট তৈরি হয়।

শুক্রবার সকালে শিলিগুড়ি থেকে ডুয়ার্সগামী ১৭ নম্বর  জাতীয় সড়কের করোনেশন সেতু পার করে সেবক পাহাড়ের একাধিক জায়গায় ধস নামে। এদিনের বিপত্তির শুরু হয় সকাল সাড়ে ন’টা নাগাদ। গনেশ ঝোড়ার কাছে একটি বড় মাপের পাথর পাহাড় থেকে গড়িয়ে রাস্তায় নেমে আসে। তা রাস্তার উপরই দাঁড়িয়ে পড়ে। ফলে বন্ধ হয়ে যায় ওই পথ দিয়ে যানবাহন চলাচল। প্রচন্ড বৃষ্টির মাঝে পাহাড় থেকে পাথর নেমে আসার খবর পেয়ে পুলিশের তরফ থেকে সবার আগে দ্রুত আর্থমুভার নিয়ে ঘটনাস্থলে পৌঁছন মংপং পুলিশ ফাঁড়ির পুলিশ কর্মীরা। যদিও ধস সরানো হলেও ফের নতুন করে ধস নামে।

আরও পড়ুন

মংপং ফাঁড়ির ওসি মংপং মঙ্গল সিং লো বলেন, ‘পাথর সরিয়ে বেশকিছু সময় পর পুনরায় যানবাহন চলাচল শুরু হয়। কিন্তু তার ঘণ্টা খানেক বাদে ফের ধস নামে করোনেশন সেতু থেকে প্রায় ২০০ মিটার দূরত্বের ডুয়ার্সগামী রাস্তায়। দ্বিতীয়বারের এই ধসের মাঝখানে আটকে পড়ে একটি ট্রাক। কোনওমতে বেরিয়ে আসতে পারায় প্রাণরক্ষা হয় চালক ও সহকারীর। ফের আর্থমুভার লাগিয়ে বেশ কিছুক্ষণ চেষ্টার পর ধস পরিষ্কার করে পুনরায় দুপুর ১ টা নাগাদ যানবাহন চলাচল শুরু হয় ওই পথ দিয়ে।‘

অন্যদিকে, সেবক পাহাড় ধসে অবরুদ্ধ হয়ে থাকার কারণে ডুয়ার্স থেকে শিলিগুড়িগামী যাত্রীবাহী বাস থেকে শুরু করে অন্য যানবাহনগুলোকে বিকল্প পথ গজলডোবা হয়ে শিলিগুড়ি যাতায়াত করতে হয়। সন্ধ্যা পর্যন্ত ওই রাস্তা দিয়ে খুব ধীরে ও সন্তর্পনে

Advertisement

 

Advertisement