scorecardresearch
 

Chilapata Forest: জঙ্গলে 'ফ্যাশন শো', উৎসব ঘিরে আকর্ষণ বাড়ছে চিলাপাতা জঙ্গলে

জঙ্গল সাফারি গিয়েছিলেন দম্পতি। চিলাপাতা অভয়ারন্যে সাফারির সময় আশা ছিলই যত বেশি বন্যপ্রাণ দেখতে পান, ততই ভালো। তাই বলে এমনভাবে গাড়ির সামনে পড়বে চিতাবাঘ ! তারপর কি হল জানেন?

Advertisement
জঙ্গলে 'ফ্যাশন শো', উৎসব ঘিরে আকর্ষণ বাড়ছে চিলাপাতা জঙ্গলে জঙ্গলে 'ফ্যাশন শো', উৎসব ঘিরে আকর্ষণ বাড়ছে চিলাপাতা জঙ্গলে
হাইলাইটস
  • সাফারির মধ্য়েই আচমকা চিতাবাঘ
  • কিছুক্ষণের জন্য সবাই স্থবির
  • আতঙ্ক-ভালোলাগা একসঙ্গে

Chilapata Forest: পর্যটকদের মনোরঞ্জন ও আকর্ষণ বাড়াতে বসন্তে শুরু হয়েছে ডুয়ার্সের চিলাপাতা জঙ্গলে উৎসব। এবার এই উৎসবের আকর্ষণ বাড়াতে বাড়তি আয়োজন করা হয়েছে। আলিপুরদুয়ারের চিলাপাতা শালবাগানে ইতিমধ্যেই সেই অনুষ্ঠানের মঞ্চ বাঁধার কাজ শুরু হয়েছে। অনুষ্ঠানে অংশ নিতে আগ্রহী অনেকেই।

ফ্যাশন শো

এবারের চিলাপাতা উৎসবে আয়োজন করা হয়েছে ফ্যাশন শো। স্থানীয় জনজাতির ঐতিহ্যশালী পোশাকে ফ্যাশন শো করা হবে। চিলাপাতা সহ সংলগ্ন বিভিন্ন বনবস্তির আদিবাসী যেমন- রাভা, মেচ সহ বিভিন্ন জনজাতির ছেলেমেয়েরা নিজেদের ঐতিহ্যবাহী পোশাক পরে র‌্যাম্পে হাঁটবেন। ফ্যাশন শো অনুষ্ঠিত হবে আগামী ৩ মার্চ। যদিও তার একদিন আগে ২ মার্চ আনুষ্ঠানিক উদ্বোধন হবে এই উৎসবের। চিলাপাতা ইকো ট্যুরিজম সোসাইটির তরফে এই উৎসবের আয়োজন করা হয়েছে।

উৎসব কমিটি কী বলছে?

উৎসব কমিটির সম্পাদক বিমল রাভা সংবাদমাধ্যমকে জানান, ‘এ বছর দু’দিন ধরে বিভিন্ন অনুষ্ঠান থাকবে। জনজাতির শিল্পীদের অনুষ্ঠান থাকবে আবার বাইরের শিল্পীদের অনুষ্ঠানও থাকবে। এবারের নতুন সংযোজন ফ্যাশন শো। যা নিয়ে উদ্দীপনা বাড়ছে।

চিলাপাতার শালবাগানে এই পুরো অনুষ্ঠান হবে। চিলাপাতা মোড়ে বড় তোরণ বানানো হয়েছে। চিলাপাতার ব্যবসায়ীরাও এই উৎসব নিয়ে প্রচার করছেন। পর্যটন ব্যবসায়ীরা জানিয়েছেন, উৎসবের প্রচার চলছে। বিভিন্ন জায়গা থেকে পর্যটকরা যোগাযোগও করছেন। আশা করছি ভালো সংখ্যক পর্যটক এই উৎসব দেখতে আসবেন। এটা ঘিরে আশাবাদী পর্যটন সার্কিটও। পর্যটন ব্যবসায়ীদের মধ্যে গাড়ি, হোটেল ও টুর অপারেটররা বুকিংয়ের সময় চিলাপাতা উৎসবের কথা প্রচার করে পর্যটকদের আগ্রহ বাড়িয়ে দিয়েছেন।

 

Advertisement