scorecardresearch
 

'দুয়ারে সরকার'-এর ফর্ম পড়ে রইল শিবিরেই! ফাঁস করে হেনস্থা BJP-কর্মীর

পুরুলিয়া-২ ব্লকের গোলামারা হাইস্কুলে 'দুয়ারে সরকার' কর্মসূচির আয়োজন করেছিল পুরুলিয়া ২ নম্বর ব্লক প্রশাসন। সেই শিবিরে লম্বা লাইন দিয়ে স্বাস্থ্যসাথী থেকে খাদ্যসাথী, রাজ্য সরকারের নানা প্রকল্পের সুবিধা পেতে প্রচুর আবেদন পত্রপত্র জমা দেন এলাকার মানুষ। কিন্তু অভিযোগ, জমা পড়া আবেদন পত্র না নিয়ে গিয়ে সেগুলি শিবিরে ফেলে যান সরকারি কর্মীরা।

Advertisement
Duare Sarkar Duare Sarkar
হাইলাইটস
  • 'দুয়ারে সরকার' -এর জন্য ২০ হাজারের বেশি শিবির
  • সরকারি পরিষেবা পেতে এই ক্যাম্পে আবেদন
  • কিন্তু সেই শিবিরেই সরকারি কর্মীদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ

রাজ্যের এক জন মানুষও যাতে সরকারি পরিষেবা থেকে  বঞ্চিত না-হন তার জন্য 'দুয়ারে সরকার' কর্মসূচি চালু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। পয়লা ডিসেম্বর থেকে রাজ্য জুড়ে চালু হয়েছে এই সরকারি কর্মসূচি। জানা যাচ্ছে কর্মসূচি সফল করতে রাজ্য জুড়ে  সরকার ২০ হাজারেরও বেশি শিবির খুলেছে। যেখানে আম নাগরিক কোনও সরকারি পরিষেবা না পেয়ে থাকলে ক্যাম্পে গিয়েই আবেদন জানাতে পারবেন। মমতা সরকারের দাবি প্রথম দিনেই হিট এই কর্মসূচি। একদিনেই প্রশাসনিক ক্যাম্পগুলিতে জমা পড়েছে ৩ লক্ষের বেশি আবেদন। সরকারি এই কর্মসূচিকে ঘিরে মানুষের সদর্থক সাড়ায় খুশি মুখ্যমন্ত্রীও। আর এর মাঝেই কাটল ছন্দ। দুয়ারে সরকার’ শিবিরে জমা পড়া আবেদন পত্র শিবিরে ফেলে রেখে চলে যাওয়ার অভিযোগ উঠল পুরুলিয়া জেলায়। আর সেই বিষয়টি সোশ্যাল মিডিয়ায় তুলে ধরায় তাঁদের এক কর্মীকে হেনস্থা হতে হয়েছে বলে অভিযোগ গেরুয়া শিবিরের।

'চ্যাপ্টার ক্লোজড'!, শুভেন্দুকে হোয়াটসঅ্যাপেই পাল্টা জবাব সৌগতর

 পুরুলিয়া-২  ব্লকের গোলামারা হাইস্কুলে  'দুয়ারে সরকার' কর্মসূচির আয়োজন করেছিল পুরুলিয়া ২  নম্বর ব্লক প্রশাসন। সেই শিবিরে লম্বা লাইন দিয়ে স্বাস্থ্যসাথী থেকে খাদ্যসাথী, রাজ্য সরকারের নানা  প্রকল্পের সুবিধা পেতে প্রচুর আবেদন পত্রপত্র জমা দেন এলাকার মানুষ। কিন্তু অভিযোগ, জমা পড়া আবেদন পত্র না নিয়ে গিয়ে সেগুলি শিবিরে ফেলে যান সরকারি কর্মীরা। সরকারি কর্মীদের এই গাফিলতির ছবিই সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছিলেন পুরুলিয়া ২ নং ব্লকের পীরর গড়িয়ার বিজেপি কর্মী বিকাশ প্রামানিক।  অভিযোগ সেই কারণে বুধবার গভীর রাতে বিকাশের বাড়ি গিয়ে তাঁর পরিবারকে হেনস্থা করে পুরুলিয়া মফস্বল থানার পুলিশ|

জল্পনা জিইয়ে রাখলেন শুভেন্দু, এবার পরিচয় দিলেন বাংলার ছেলে

এই ঘটনা নিয়ে ইতিমধ্যে সুর চড়াতে শুরু করেছে পুরুলিয়া জেলার বিজেপি নেতৃত্ব। পুলিশের এই দাদাগিরির বিরুদ্ধে  পুলিশ সুপারের কাছে অভিযোগ জানান হবে বলে জানাচ্ছে গেরুয়া শিবির। বিজেপি কর্মীদের পুলিশ দিয়ে হেনস্থার পেছনে তৃণমূলের হাত দেখছে গেরুয়া শিবির। যদিও বিজেপির আনা এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করছেন  পুরুলিয়া দুই নম্বর ব্লকের বিডিও বিজয় গিরি। উল্টে তিনি বিজেপি কর্মীদের বিরুদ্ধে সরকারি শিবিরে হামলা চালানোর পাল্টা অভিযোগ এনেছেন। বিষয়টি পুলিশকে জানানোর কথাও বলেন বিডিও। 

Advertisement

এদিকে 'দুয়ারে সরকার' কর্মসূচিতে সরকারি কর্মীদের অবহেলার প্রসঙ্গে বিজেপি-কেই একহাত নেন রাজ্যের পশ্চিমাঞ্চল উন্নয়ন বিষয়ক দফতেরর মমন্ত্রী শান্তিরাম মাহাতো। মন্ত্রী বলেন, “রাজ্য সরকারের এই প্রকল্পকে ষড়যন্ত্র করে বদনাম করার চেষ্টা করছে বিজেপি।" পাশাপাশি পুরুলিয়া জেলার তৃণমূল কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন,  মানুষের কল্যাণ চায় না বিজেপি। সব কিছুতেই রাজনীতি করতে চায় ওঁরা। ২০২১ সালের ভোটে মানুষ এর জবাব দেবে বলেও দাবি করেন মন্ত্রী।

 

Advertisement