scorecardresearch
 

Khejuri Blast Case : খেজুরি বিস্ফোরণকাণ্ডে অখিল গিরিকে NIA-নোটিশ

Khejuri Blast Case: খেজুরি বিস্ফোরণকাণ্ডে এবার তৃণমূলের দাপুটে নেতা অখিল গিরিকে এনআইএ-এর নোটিশ। সূত্রের খবর, ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দেবেন অখিল গিরি।

Advertisement
তৃণমূল নেতা, রাজ্যের মন্ত্রী অখিল গিরি তৃণমূল নেতা, রাজ্যের মন্ত্রী অখিল গিরি
হাইলাইটস
  • খেজুরি বিস্ফোরণকাণ্ডে এবার তৃণমূলের দাপুটে নেতা অখিল গিরিকে এনআইএ-এর নোটিশ
  • সূত্রের খবর, ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দেবেন অখিল গিরি
  • এ ছাড়াও কাঁথির একাধিক দাপুটে তৃণমূল নেতাকেও এনআইএ নোটিস দিতে চলেছে বলে খবর

Khejuri Blast Case: খেজুরি বিস্ফোরণকাণ্ড (Khejuri Blast Case)-এ এবার তৃণমূলের দাপুটে নেতা অখিল গিরি (Akhil Giri)-কে এনআইএ (NIA)-এর নোটিশ। সূত্রের খবর, ৩ মার্চ কলকাতায় এনআইএ দফতরে হাজিরা দেবেন অখিল গিরি (Akhil Giri)। এ ছাড়াও কাঁথির একাধিক দাপুটে তৃণমূল নেতাকেও এনআইএ নোটিস দিতে চলেছে বলে খবর।

তরুণ জানা, উত্তম বারিকও এনআইএ (NIA)-এর নোটিশ পেতে পারেন বলে জানা যাচ্ছে। যদিও এই নেতাদের পক্ষে এমন তথ্য অস্বীকার করা হয়েছে। খেজুরি (Khejuri)-র ভাঙনমারি বুথে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণের ঘটনায় অখিল গিরি (Akhil Giri)-কে তলব করা হয়েছে বলে খবর।

জানুয়ারিতে বিস্ফোরণ
গত ৩ জানুয়ারি খেজুরিতে এক তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ হয়। খেজুরির জনকা গ্রাম পঞ্চায়েতের ভাঙনমারি গ্রামে বিস্ফোরণের ঘটনা ঘটে। তৃণমূলের তরফে বলা হয়, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুর্ঘটনাটি ঘটেছে। 

আরও পড়ুন: দুয়ারে COVID ভ্যাকসিন সার্টিফিকেট, এই নম্বরে হোয়াটসঅ্য়াপ করলেই 

আরও পড়ুন: বাঁদরদের জন্য গাছ লাগানো বিশেষ ব্রিজ, আরামে করবে রাস্তা পার

বিরোধীরা অভিযোগ করেন, বোমা বাঁধা সময়েই তৃণমূল কর্মীর বাড়িতে বিস্ফোরণ হয়। বিরোধীদের তরফে এই বিষয়টির ওপর জোর দেওয়া হতে থাকে। ঘটনার দিনই বিস্ফোরণে মৃত্যু হয় অনুপ দাস নামে একজনের। আগুনে ঝলসে যান তিনজন। 

আশঙ্কাজনক অবস্থায় তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। পরে হাসপাতালে মৃত্যু হয় কঙ্কণ রায় নামে আরও এক জনের। ঘটনাটিকে ইস্যু করে সরব হন রাজ্যের বিরোধী দলনেতাও। বোমা বাঁধতে গিয়েই মৃত্যু- এই তত্ত্ব জোরাল হতে থাকে। 

শুভেন্দুর দাবি
ঘটনায় একাধিক দাপুটে তৃণমূল নেতা জড়িত থাকার সম্ভাবনা উল্লেখ করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। একাধিক সভা থেকেও তাঁদের নাম নিয়ে সোচ্চার হন। ঘটনায় প্রথম থেকেই এনআইএ তদন্তের দাবি তোলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

Advertisement

তৃণমূলের অভিযোগ, শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) নির্বাচনের আগে বিভিন্ন সময়ে যে সব তৃণমূল নেতাদের নামে সোচ্চার হয়েছেন। ঘটনাচক্রে তাঁদেরই নোটিশ পাঠিয়েছে এনআইএ। এ ক্ষেত্রে কাঁথির পুরনির্বাচনের পর পোস্ট অফিস মোড়ে দাঁড়িয়ে তৃণমূলের বিরদ্ধে ভোট লুঠ, ছাপ্পা ভোটের অভিযোগ তুলেছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। 

অখিল গিরির বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন। তারপরই তাঁর কাছে এনআইএ-এর নোটিস আসায় স্বাভাবিকভাবেই রাজনৈতিক চক্রান্তের অভিযোগ তুলেছে তৃণমূল। যদিও অখিল গিরির তরফে এ বিষয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

৫ জায়গায় তল্লাশি
তদন্তে নেমে খেজুরির বোমা বিস্ফোরণের ঘটনায় ৫টি জায়গায় তল্লাশি চালায় এনআইএ। গ্রেফতার করা হয়েছে বিবিধ নথি ও ডিজিটাল যন্ত্র। তদন্তে নেমে ইতিমধ্যেই পূর্ব মেদিনীপুরের সংখ্যালঘু সাংগঠনিক জেলার সভাপতি আনোয়ার হোসেনকে তলব করেছে এনআইএ।

 

Advertisement