scorecardresearch
 

Kunal Ghosh On Abhijit Gangopadhyay : 'অভিজিত্‍ গাঙ্গুলির টার্গেট অভিষেক বন্দ্যোপাধ্যায়,' ফের বিচারপতিকে তীব্র আক্রমণ কুণালের

কুণাল ঘোষ বলেন, 'অভিজিৎ গাঙ্গুলির টার্গেট হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠান্ডা মাথায় সিপিএম-কংগ্রেস বিজেপির হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চরিত্র হনন করা চেষ্টা করছেবন এই অভিজিৎ গঙ্গোপাধ্যায়'। প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেই বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিশানা করেছেন কুণাল ঘোষ। 

Advertisement
অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও কুণাল ঘোষ অভিজিৎ গঙ্গোপাধ্যায় ও কুণাল ঘোষ
হাইলাইটস
  • ফের বিচারপতিকে আক্রমণ কুণালের
  • নিশানা করলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে
  • যা বললেন তৃণমূল মুখাপাত্র...

ফের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে তীব্র ভাষায় আক্রমণ তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে নিয়ে আদালতে অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের করা মন্তব্যের প্রেক্ষিতেই বিচারপতিকে আক্রমণ শানান কুণাল। অভিজিৎ গঙ্গোপাধ্যায় 'এক্তিয়ার বহির্ভূত'   কথা বলছেন বলে দাবি করেন তৃণমূল মুখপাত্র। 

আদালতে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়, কুন্তল ঘোষকে খুব দ্রুত জিজ্ঞাসাবাদ করা উচিত ইডি, সিবিআই-এর'। নিম্ন আদালত ও হেস্টিংস থানায় কুন্তল ঘোষ যে চিঠি দিয়েছেন তার প্রেক্ষিতে এই নির্দেশ দেন বিচারপতি। তিনি বলেন, 'অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যও তদন্তের বাইরে থাকা উচিত নয়। ইডি-সিবিআই দুর্নীতির কোমর অবধি পৌঁছেছে। হৃদয় এবং মাথা পর্যন্ত পৌঁছানো এখনও বাকি আছে। আপনার সময় নষ্ট করছেন, দ্রুত করুন, দায়িত্ব পালনে ব্যর্থ হচ্ছেন কেন? আসল টাকাটা কোথায় গেল সেটাই তো খুঁজে বের করতে হবে। কী করছে সিবিআই-ইডি'? বিচারপতির আরও নির্দেশ, 'আদালতের অনুমতি ছাড়া ইডি-সিবিআই-এর কোনও তদন্তকারী আধিকারিকের বিরুদ্ধে রাজ্য পুলিশ কোনও এফআইআর করতে পারবে না'।

আর অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এই নির্দেশের প্রেক্ষিতে কুণাল ঘোষ বলেন, 'বিজেপি-সিপিএম আর কংগ্রেসের কথাই যদি বলবেন, চেয়ারের অপমান করছেন কেন? চেয়ারের অপব্যবহার করছেন কেন? ছেড়ে এসে বলেছিলেন না টুলে দাঁড়িয়ে বক্তৃতা করবেন, রাজনীতি করুন। উনি বসে এই ধরনে কথা বলে যাবেন, ওনার এক্তিয়ার বহির্ভূত কথা বলে যাবেন। যে সংস্থাগুলি নিয়ে মামলা, তিনি একসময় তার সঙ্গে যুক্ত ছিলেন। নীতিগতভাবে সেই মামলটা তিনি ছেড়েও দেন না। দেন না তাঁর ব্যপার। যদি কেউ অন্যয় করে থাকে, ১০০ বার তার শাস্তি হবে। অভিজিৎ গাঙ্গুলিও তার শাস্তির পক্ষে সরব হতে পারেন। কিন্তু তার বাইরে গিয়ে তিনি যা কাজ করছেন, ধরা যাক এই কুন্তল, কুন্তল একজন অ্যাকিউসড, আমি কুন্তলের ডিফেন্সে একটি কথাও বলব না। কিন্তু আমি খুব পরিষ্কার বলব, যেভাবে অভিজিৎ গাঙ্গুলি একজন অ্যাকিউসড, যে জেল কোড মেনটেন করে একটা অভিযোগ জমা দিয়েছে। সেই অভিযোগটা সত্য না মিথ্যা সেটা পরের কথা। কিন্তু আগবাড়িয়ে গায়ে পড়ে অভিজিৎ গাঙ্গুলি যেটাকে নষ্যআৎ করছেন, তাতে তো সমস্ত অ্যাকিউসডদের জেল কোড মেনটেন করে কোনও অভিযোগ জানানোর অধিকারকে লঙ্ঘিত করছেন'।

Advertisement

কুণাল আরও বলেন, 'অভিজিৎ গাঙ্গুলির টার্গেট হচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঠান্ডা মাথায় সিপিএম-কংগ্রেস বিজেপির হয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের চরিত্র হনন করা চেষ্টা করছেবন এই অভিজিৎ গঙ্গোপাধ্যায়'। এমনকী আদালত অবমাননার মামলা হলে তিনি লড়াই করবেন বলেও জানান কুণাল। প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেই বিচারপতি গঙ্গোপাধ্যায়কে নিশানা করেছেন কুণাল ঘোষ। 

আরও পড়ুন - Kunal Ghosh: 'যান অরণ্যদেব গাঙ্গুলি যা করার ক্ষমতা করে নিন'

 

Advertisement