scorecardresearch
 

Mamata on SSC: 'বেআইনি অর্ডার, বিজেপি-র বিচারালয়,' SSC-রায়ে হাইকোর্টকে 'চ্যালেঞ্জ' মমতার

Mamata on SSC: 'এই অর্ডারটা বেআইনি অর্ডার... আমি বিচারপতিকে বলছি না, অর্ডারটা বেআইনি বলছি,' সোমবার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'এই রায়কে আমরা চ্যালেঞ্জ করব। কারণ ২৬ হাজার চাকরি। মানে দেড়-দুই লক্ষ মানুষের পরিবার। তাদের বলছে সুদসহ টাকা ফেরত দিতে।'

Advertisement
'এই অর্ডার বেআইনি অর্ডার,' ক্ষুব্ধ মমতা 'এই অর্ডার বেআইনি অর্ডার,' ক্ষুব্ধ মমতা
হাইলাইটস
  • 'এই অর্ডারটা বেআইনি অর্ডার... আমি বিচারপতিকে বলছি না, অর্ডারটা বেআইনি বলছি,' সোমবার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়।
  • তিনি বলেন, 'এই রায়কে আমরা চ্যালেঞ্জ করব। কারণ ২৬ হাজার চাকরি। মানে দেড়-দুই লক্ষ মানুষের পরিবার।'
  • তিনি বলেন, 'আপনারা তো সরকারি টাকায় চলেন, সরকারি গাড়িতে চড়েন। আপনারা পারবেন টাকা ফেরত দিতে?'

Mamata on SSC: 'এই অর্ডারটা বেআইনি অর্ডার... আমি বিচারপতিকে বলছি না, অর্ডারটা বেআইনি বলছি,' সোমবার হাইকোর্টের রায়ের বিরুদ্ধে গর্জে উঠলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, 'এই রায়কে আমরা চ্যালেঞ্জ করব। কারণ ২৬ হাজার চাকরি। মানে দেড়-দুই লক্ষ মানুষের পরিবার। তাদের বলছে সুদসহ টাকা ফেরত দিতে। আপনারা তো এত বছর চাকরি করেন, আপনারা পারবেন এত দিনের সমস্ত বেতনের টাকা ফেরত দিতে?' তিনি বলেন, 'আপনারা তো সরকারি টাকায় চলেন, সরকারি গাড়িতে চড়েন। আপনারা পারবেন টাকা ফেরত দিতে?'

এরপর সরাসরি তিনি বলেন, 'এই একটা হয়েছে, না মন্দির, না মসজিদ, না গুরুদুয়ারা, না গির্জা, একটা বিজেপির বিচারালয়। বিজেপি যেটাকে বসে বিচার করে।'

এক নজরে আজ মুখ্যমন্ত্রীর বক্তব্য:

  • আট বছর ধরে তারা চাকরি করেছে, ৪ সপ্তাহের মধ্যে তাদের টাকা ফের দিতে হবে... ইজ ইট পসিবল? বলুন, আপনারা যাঁরা এই রায়টা দিচ্ছেন, এই রায়টা আপনারা যাঁরা সারাজীবন চাকরি করেছেন, সেটা যদি ফেরত দিতে বলা হয়, পারবেন দিতে? 
  • মনে রাখবেন ভারতে বেকারের সংখ্যা বাড়ছে। আর আমরা যাদের চাকরি দিচ্ছি, আপনারা তাদের আইনের খোঁচায়...
  • এই অর্ডারটা বেআইনি অর্ডার। সেই জন্যই চ্যালেঞ্জ করে বলছি। অর্ডারটাকে, আমি জাজকে বলছি না। অর্ডারটাকে বলছি বেআইনি অর্ডার। আমরা এটা নিয়ে উচ্চ আদালতে যাচ্ছি।
  • চিন্তা করবেন না শিক্ষক-শিক্ষিকারা এবং ছাত্রছাত্রীরা। যখন বিপদে পড়বেন, আর কেউ না থাকলেও আমি আছি। 
  • এই একটা হয়েছে, না মন্দির, না মসজিদ, না গুরুদুয়ারা, না গির্জা, একটা বিজেপির বিচারালয়। বিজেপি যেটাকে বসে বিচার করে। রাজনৈতিক বিচার। এবং সেখানে বসে বসে অন্য় লোকে পিল করলে দেবে তাকে কিল। আর বিজেপি পিল করলেই ব্যস, বিজেপি পিল করলে বেল, অন্য কেউ পিল করলে জেল। আজ নয়, এটা দীর্ঘদিন ধরে চলছে। এটা বিচারপতিদের দোষ নয়, এটা কেন্দ্রীয় সরকারের দোষ। তারা বিজেপির লোক দেখে দেখে এখানে বসিয়েছে, যাতে তারা বিজেপির পার্টি অফিস থেকে যা বলে দেয়, সেই ড্রাফ্টটা তারা করে দেয়।
  • কী করবেন আমায়? সাজা দেবেন? ডিফেমেশন করবেন? আমি তৈরি। জেলে পাঠাবেন? আমি তৈরি। 
  • এই যে বলতে শুরু করেছে, কিছু নেই হাতে, ক'টা সিট পেয়ে গিয়েছিল, বিধানসভাতেও চেষ্টা করেছিল। আর এখনও ভাবছে, হরেকৃষ্ণ হরেরাম, যদি পাই ৩০টা ধাম। আগে তুমি ১০টা পেয়ে দেখাও, তারপর ৩০টা পাবে, ৪২টা পাবে। এই সরকার ফেলা অত সহজ নয়। 

Advertisement

আরও পড়ুন

Advertisement