scorecardresearch
 

Howrah Internet Suspended : অগ্নিগর্ভ হাওড়া, TMC MLA-র গাড়ি ভাঙচুর, বন্ধ ইন্টারনেট, ১৪৪ ধারা জারি

Howrah Internet Suspended: পয়গম্বর সম্পর্কে বিজেপির নূপুর শর্মার মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এর প্রতিবাদে শুক্রবার রাজ্যের বিভিন্ন অংশে প্রবল বিক্ষোভ হয়েছে। তবে তা করতে গিয়ে রাজ্যে হিংসা ছড়িয়েছে বলে অভিযোগ। পরিস্থিতি সামাল দিতে হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

Advertisement
হাওড়ার বিভিন্ন অংশে গোলমাল, চরম ভোগান্তি মানুষের হাওড়ার বিভিন্ন অংশে গোলমাল, চরম ভোগান্তি মানুষের
হাইলাইটস
  • পয়গম্বর সম্পর্কে বিজেপির নূপুর শর্মার মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে
  • এর প্রতিবাদে শুক্রবার রাজ্যের বিভিন্ন অংশে প্রবল বিক্ষোভ হয়েছে
  • তবে তা করতে গিয়ে রাজ্যে হিংসা ছড়িয়েছে বলে অভিযোগ

Howrah Internet Suspended: পয়গম্বর সম্পর্কে বিজেপির নূপুর শর্মার মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। এর প্রতিবাদে শুক্রবার রাজ্যের বিভিন্ন অংশে প্রবল বিক্ষোভ হয়েছে। তবে তা করতে গিয়ে রাজ্যে হিংসা ছড়িয়েছে বলে অভিযোগ। বৃহস্পতিবারের পর শুক্রবারও হাওড়ার বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখানো হয়। পরিস্থিতি সামাল দিতে হাওড়ায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। সোমবার সকাল ৬টা পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ থাকবে। জাতীয় সড়, স্টেশনের আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হাওড়ায় একের পর এক গোলমাল
থানায় হামলা চালানো হয় বলে অভিযোগ। একের পর এক স্টেশনে রেল অবরোধ হয়। মানুষের নাজেহাল দশা। অবরোধের জেরে আটকে পড়েন মানুষ। হেঁটে বাড়ি ফিরতে হয় অনেককে। উল্লেখ্য, বরখাস্ত হওয়া নূপুর বিজেপির অন্যতম মুখপাত্র ছিলেন। 

তৃণমূল বিধায়কের গাড়ি ভাঙচুর
আমতলা ১১৭ নম্বর জাতীয় সড়কের ওপর চলছিল আন্দোলন। সে সময় বিধানসভা থেকে ফিরছিলেন কুলপির বিধায়ক তথা সুন্দরবন সাংগঠনিক জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি যোগরঞ্জন হালদার। আমতলার কাছে আন্দোলনকারীদের সামনে দিয়ে আসতে গিয়ে তাঁর গাড়ির ওপর চলল ভাংচুর। লাঠি দিয়ে মেরে তাঁর গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ।

nupur sharma howrah violence tmc mla amtala

আরও পড়ুন: 'ড্রাইভারি আমি শখ যে করি,' কাঁচা বাদাম গায়ক ভুবন বাদ্যকরের নতুন গান

আরও পড়ুন: উইকএন্ডে ছোট ট্রিপ হয়ে যাক! এখানে যেতে পারেন

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ ভয়েস নোট রেকর্ডের সময়ও থামানো যাবে

হাওড়া জেলার ডোমজুড থানা আক্রমণ করে বিক্ষোভকারীরা। শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ থানা লক্ষ্য করে বড় বড় ইঁট এবং পাথর ছুড়তে থাকে। ভাঙচুরও চালাযনো হয়। পুলিশ পাল্টা লাঠিচার্জ করে এবং ১২ রাউন্ড কাঁদানে গ্যাসের শেল ফাটায়।

Advertisement

এই ঘটনায় কমপক্ষে ১২ জন পুলিশ কর্মী আহত হয়। উলুবেড়িয়া নরেন্দ্র মোড়ের কাছে বিক্ষোভকারীরা পুলিশের বুথ এবং ভ্যানে আগুন দিয়ে দেয়। জাতীয় সড়কের ওপর তা জ্বলতে থাকে। উলুবেড়িয়া, পাঁচলায় দফায় দফায় অবরোধ করা হয়।

সলপে বাইকে আগুন লাগিয়ে দেওয়া হয়। এদিন এই সব ঘটনার জেরে প্রবল আতঙ্ক ছড়ায় মানুষের মনে। পুড়িয়ে দেওয়া হয় বেশ কয়েকটা দোকানও। দমকলকে পরিস্থিতি সামাল দিতে বেগ পেতে হয়। সেখানে প্রচুর কাচ, ভাঙা টিউবের অংশ পড়ে থাকতে দেখা যায়।

এর পাশাপাশি বেশ কয়েক ঘণ্টা ধরে হাওড়া শহরে জাতীয় সড়কের ওপর বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখানো হয়। রেলের ট্র্যাকের ওপর টায়ার জ্বালিয়ে রেল পরিষেবা অব্যাহত হাওড়া দাসনগর স্টেশন ছবি ধরা পড়েছে বাড়ি ফেরার অপেক্ষায় রয়েছে ট্রেন পরিষেবা চালু হবে। সলপে পুলিশের ওপর বোমা ছোড়া হয় বলে অভিযোগ। চেঙ্গাইলেই রেল অবরোধ করা হয়। ভোগান্তিতে পড়েন মানুষ।

বিজেপি অফিসে ভাঙচুর
হাওড়ায় বিজেপির কয়েকটি অফিসে ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ। উলুবেড়িয়া, পাঁচলায় দলের অফিস ভেঙে দেওয়া হয়। অগ্নিসংযোগ করা হয়। এমনই দাবি করেছে বিজেপি। 

খড়্গপুরের অবস্থা
খড়গপুর সেকশনের বিভিন্ন স্টেশনে সকাল থেকে দফায় দফায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখানো হয়। বাতিল একাধিক দূরপাল্লার ট্রেন। চরম ভোগান্তির শিকার হন যাত্রীরা। এদিন রাতে যাত্রী বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে খড়গপুর স্টেশন। যাত্রীদের বিক্ষোভ আটকাতে নামানো হয় বিশাল পুলিশবাহিনী। রেল পুলিশের সঙ্গে জিআরপি মোতায়েন করা হয় খড়গপুর স্টেশনের বিভিন্ন প্রান্তে। বেলদা, দাঁতন-সহ একাধিক স্টেশনে দাঁড়িয়ে থাকে একাধিক দূরপাল্লার ট্রেন।

 

Advertisement