scorecardresearch
 

Sealdah Train: ঢাকুরিয়ায় লাইনের ধারে ঝুপড়িতে আগুন, শিয়ালদা দক্ষিণ শাখায় বন্ধ ট্রেন চলাচল

ঢাকুরিয়ায় রেললাইনের ধারে আগুন লাগল ১৫-২০টি ঝুপড়িতে। আর তার জেরে বন্ধ শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল। আগুন লাগার পর বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে দাবি স্থানীয়দের। 

Advertisement
ঢাকুরিয়ায় লাইনের ধারে ঝুপড়িতে আগুন ঢাকুরিয়ায় লাইনের ধারে ঝুপড়িতে আগুন
হাইলাইটস
  • ঢাকুরিয়ায় রেললাইনের ধারে আগুন লাগল ১৫-২০টি ঝুপড়িতে।
  • আর তার জেরে বন্ধ শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল।
  • আগুন লাগার পর বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে দাবি স্থানীয়দের। 

বুধবার দুপুরে ঢাকুরিয়ায় রেললাইনের ধারে আগুন লাগল ১৫-২০টি ঝুপড়িতে। আর তার জেরে বন্ধ শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল। আগুন লাগার পর বিস্ফোরণের শব্দও শোনা যায় বলে দাবি স্থানীয়দের। 

দুপুরের এই সময়ে শিয়ালদা দক্ষিণ শাখায় যাত্রীদের চাপ থাকে। আর সেই সময়েই এভাবে ট্রেন বন্ধ থাকায় ভোগান্তি নিত্যযাত্রীদের। 

শিয়ালদা দক্ষিণ শাখায় ট্রেন পরিষেবা ব্যাহত হওয়া যেন নিত্যদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। অতি সম্প্রতিই ইন্টারলকিংয়ের কাজের জন্য রেল চলাচল ব্যাহত হয়েছিল। এরপর গতকাল, মঙ্গলবারও বেশ কয়েক ঘণ্টার জন্য় শিয়ালদা দক্ষিণ শাখার ট্রেন চলাচল বন্ধ ছিল। 

হোলির ছুটি কাটিয়ে বুধবার কাজকর্মে ফিরেছেন নিত্যযাত্রীরা। শিক্ষা প্রতিষ্ঠানও খুলেছে। আর সেই দিনই ট্রেন চলাচল বন্ধ হওয়ায় চরম সমস্যায় রেলযাত্রীরা। 

সূত্রের খবর, এদিন বেলায় হঠাৎ ঢাকুরিরার কাছে রেললাইন লাগোয়া কয়েকটি ঝুপড়ি থেকে ধোঁয়া, আগুন দেখা যায়। কিছুক্ষণের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। লাইনের ধারে ওই অংশতে ঝুপড়িগুলি পরপর খুব কাছাকাছি থাকায় দ্রুত আগুন ছড়িয়ে যায়। প্রথমে বালতি নিয়ে নিজেরাই আগুন নেভানো শুরু করেন স্থানীয়রা। এরপর দমকলেও খবর দেওয়া হয়। 

এদিকে রেললাইনের একেবারে গা ঘেঁষে এই ঝুপড়িগুলি থাকায় ট্রেন চলাচলও বন্ধ হয়ে যায়। 

প্রসঙ্গত, বুধবার হাওড়ায় সিগন্যালিং ব্যবস্থায় সমস্যার কারণে সকাল সাড়ে ৬টা থেকে ১০টা-সাড়ে ১০টা পর্যন্ত ১-৬ নম্বর প্ল্যাটফর্মে ট্রেন চলাচল ব্যাহত হয়। এর জেরে অফিস টাইমে চরম ভোগান্তি হয় নিত্যযাত্রীদের। 

আরও পড়ুন

TAGS:
Advertisement