scorecardresearch
 

Howrah-Sealdah Train Cancelled: আজ থেকে হাওড়া-শিয়ালদা ডিভিশনে বাতিল ২০০-র কাছাকাছি লোকাল ট্রেন, কতদিন ?

সোমবার দোল ও হোলি একসঙ্গেই পালিত হবে বাংলা জুড়ে। আর এই দিনে বাড়ি থেকে বেরোনোর আগে সাবধান! কারণ, শিয়ালদা ও হাওড়া মেন লাইনে বাতিল থাকবে অনেক ট্রেন। পূর্ব রেলের (Eastern Railways) তরফে জানান হয়েছে ট্রাফিক ব্লকের জন্য দোলের আগের দিন হাওড়া ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। সোমবার শিয়ালদা মেন লাইনে ৯৪টি লোকাল ট্রেন বাতিল থাকবে। অন্যদিকে দোলের জন্য হাওড়া ডিভিশনে ৬৬টি লোকাল ট্রেন বাতিল থাকবে।

Advertisement
 একগুচ্ছ লোকাল বাতিল একগুচ্ছ লোকাল বাতিল

সোমবার দোল ও হোলি একসঙ্গেই পালিত হবে বাংলা জুড়ে। আর এই দিনে বাড়ি থেকে বেরোনোর আগে সাবধান! কারণ, শিয়ালদা ও হাওড়া মেন লাইনে বাতিল থাকবে অনেক ট্রেন। পূর্ব রেলের (Eastern Railways) তরফে জানান হয়েছে ট্রাফিক ব্লকের জন্য দোলের আগের দিন হাওড়া ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।  সোমবার শিয়ালদা মেন লাইনে ৯৪টি লোকাল ট্রেন বাতিল থাকবে। অন্যদিকে  দোলের জন্য হাওড়া ডিভিশনে ৬৬টি লোকাল ট্রেন বাতিল থাকবে।

শিয়ালদা থেকে ট্রেন বাতিল
 সোমবার শিয়ালদা মেন লাইনে ৯৪টি লোকাল ট্রেন বাতিল থাকবে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে দোলের দিন যাত্রীর সংখ্যা অত্যন্ত কম হয়। সেই পরিস্থিতিতে অতীতের মতো এবারও দোলের দিন শিয়ালদা মেন লাইনে একগুচ্ছে ট্রেন বাতিল করা হয়েছে। বিশেষত সকালের দিকের ট্রেনগুলি বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল। শিয়ালদা-নৈহাটি লোকাল, শিয়ালদা-ব্যারাকপুর লোকাল, শিয়ালদা-শান্তিপুর লোকাল, শিয়ালদা-রানাঘাট লোকাল, শিয়ালদা-বর্ধমান লোকাল, শিয়ালদা-কৃষ্ণনগর সিটি জংশন লোকালের মতো ট্রেন বাতিল থাকবে। দেখে নিন পুরো তালিকা।

 

 হাওড়া ডিভিশনে ট্রেন বাতিল
দোলের জন্য হাওড়া ডিভিশনে ৬৬টি লোকাল ট্রেন বাতিল থাকবে। হাওড়া-ব্যান্ডেল শাখা, হাওড়া-বর্ধমান শাখা (মেন লাইন), হাওড়া-বর্ধমান শাখা (মেন লাইন), হাওড়া-বর্ধমান শাখা (কর্ড লাইন), হাওড়া-শ্রীরামপুর শাখা, হাওড়া-তারকেশ্বর শাখা, হাওড়া-শেওড়াফুলি শাখা, বর্ধমান-কাটোয়া শাখায় একাধিক ট্রেন বাতিল করা হয়েছে। 

এদিকে  পূর্ব রেলের তরফে জানান হয়েছে ট্রাফিক ব্লকের জন্য দোলের আগের দিন রবিবার হাওড়া ডিভিশনে বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে।          

মূলত হাওড়া-বর্ধমান শাখার বেশ কিছু ট্রেন বাতিল হয়েছে। হাওড়া-বর্ধমান শাখার বর্ধমান স্টেশন চত্বরে ডাউন মেন লাইনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ চলবে, সে কারণেই এইই সিদ্ধান্ত, এমনটাই খবর পূর্ব রেলের তরফে। তবে শুধু হাওড়াতে নয়, শিয়ালদাতেও কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে।  পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, হাওড়া-বর্ধমান শাখার বর্ধমান স্টেশন চত্বরে ডাউন মেন লাইনে ট্র্যাক রক্ষণাবেক্ষণের কাজ চলবে। সেজন্য রবিবার হাওড়া-বর্ধমান শাখা এবং শিয়ালদা-বর্ধমান শাখায় ১৪টি লোকাল ট্রেন বাতিল থাকবে।

পূর্ব রেলের মতে দোলের দিন এমনিতেই অনেক সরকারি অফিস বন্ধ থাকে। বেসরকারি অফিস, দোকান, রেস্তোরাঁ বন্ধ থাকে বলে ট্রেনের যাত্রীর সংখ্যা অতি নগন্য । তাই বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। তাই রবিবার এবং সোমবার বাইরে বেরনোর আগে অবশ্যই দেখে নেবেন বাতিল হওয়া ট্রেনের তালিকা। পূর্ব রেলের সরকারি ওয়েবসাইটে এই বিষয়ে যাবতীয় তথ্য দিয়ে দেওয়া হয়েছে।             

Advertisement