scorecardresearch
 

নিশীথের নাগরিকত্ব ইস্যুতে এবার সরব সাংসদ সুখেন্দুশেখর রায়

নিশীথ প্রামাণিক আসলে কোথাকার বাসিন্দা। তা নিয়ে চলছে চর্চা। তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়ে মন্ত্রীত্ব লাভ করেছেন নিশীথ। আর তারপরই শুরু হয়েছে নিশীথকে নিয়ে চাপানউতর। তৃণমূলের তরফে নিশীথকে বাংলাদেশি বলে অভিযোগ করা হয়েছে। কংগ্রেস সাংসদও নিশীথকে বহিরাগত বলে দাবি করেছেন। এবার নিশীথের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুললেন তৃণমূল সাংসদ সুখেন্দু শেখর রায়।

Advertisement
এবার নিশীথকে নিয়ে সরব সুখেন্দু এবার নিশীথকে নিয়ে সরব সুখেন্দু
হাইলাইটস
  • নিশীথ নিয়ে চর্চা, চাপানউতর চলছেই
  • এবার সরব হলেন সাংসদ সুখেন্দুশেখর রায়
  • নিশীথ কোচবিহারেরই দাবি অনন্ত মহারাজের

সরব সুখেন্দুও

এবার নিশীথ প্রামাণিকের ভারতীয় নাগরিকত্ব ইস্যুতে সংসদে সরব হলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় হলে সহজে থামছে না তা বলাই বাহুল্য এদিন সংসদে সুখেন্দু বাবু আরো একবার নিষেধ বাংলাদেশী নাগরিক কিনা তা নিয়ে প্রশ্ন তুলে দেন। জানিয়ে বিজেপির তলাতে ক্ষোভ প্রকাশ করা হয়েছে।

নিশীথের পাশে অনন্ত

অন্যদিকে নিশীথ প্রামাণিকের নাগরিকত্ব প্রসঙ্গে তৃণমূল প্রশ্ন তোলায় ক্ষোভ প্রকাশ করেছেন গ্রেটার কোচবিহার নেতা অনন্ত মহারাজ। ফলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর নাগরিকত্ব প্রশ্নে এখন ভাগ হয়ে গিয়েছে বাংলা। এক পক্ষ তৃণমূলের সমর্থনে নিশীথকে বাংলাদেশি প্রমাণ করতে উঠেপড়ে লেগেছে। অন্যদিকে কেউ কেউ এই প্রশ্ন অবান্তর বলে মনে করছেন।

তৃণমূল থেকেই উত্থান

কারণ যেহেতু নিশীথের নেতা হিসেবে উত্থান তৃণমূল থেকেই। তৃণমূল যুব সংগঠন দেখতেন নিশীথ। পরবর্তীতে তৃণমূলের যুব সভাপতি পার্থ প্রতিম রায় এর সঙ্গে ইগোর লড়াইয়ে পিছিয়ে পড়ে কোণঠাসা হয়ে পড়েছিলেন তিনি। সেখান থেকেই তিনি বিজেপিতে যোগ দেন। ফলে যদি বিদেশি নাগরিক হয়ে থাকে, তাহলে তৃণমূল কীভাবে নিশীথকে নেতা হিসেবে স্বীকৃতি দিয়েছিল, সে প্রশ্ন উঠে আসছে। যদিও তৃণমূল এই মুহূর্তে সব প্রশ্নের উত্তর দিতে নারাজ। তাদের দাবি, যেহেতু নিশীথ প্রামাণিক বিজেপি নেতা, তাই বিজেপিরই দায় তাঁর নাগরিকত্ব যাচাই করার।

টুইটার থেকে সোস্যাল সাইট নিশীথ ইস্যুতে দুভাগ নেটাগরিকরা

সোশ্যাল সাইট থেকে টুইটার সব জায়গাতেই এ নিয়ে স্পষ্টত দুভাগ হয়ে গিয়েছেন নেটাগরিকরা। নেতা থেকে সাধারণ সমর্থকরা হইচই শুরু করেছেন। তাতে ফের নতুন মাত্রা যোগ করলেন সুখেন্দুশেখরবাবু। তিনিও তার নাগরিকত্ব যাচাই করা হয়েছে কিনা তা নিয়ে প্রশ্ন তোলেন।

 

Advertisement
Advertisement