scorecardresearch
 

নিশীথকে বাংলাদেশি বলা রাজবংশীদের অপমান: অনন্ত মহারাজ

বাংলাদেশি নাগরিকত্ব ইস্যুতে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের পাশেই দাঁড়ালেন গ্রেটার কোচবিহার নেতা অনন্ত মহারাজ। নিশীথের নাগরিকত্ব নিয়ে প্রশ্ন রাজবংশিদের অপমান বলে দাবি তাঁর।

Advertisement
নিশীথের পাশে অনন্ত নিশীথের পাশে অনন্ত
হাইলাইটস
  • নিশীথ ভারতীয়ই, দাবি অনন্ত মহারাজের
  • বাংলাদেশি বলা রাজবংশিদের অপমান
  • নিশীথ কোচবিহারের গর্ব দাবি মহারাজের

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বিরুদ্ধে নাগরকিত্ব কাঁটা

বিজেপি নেতা নিশীথ প্রামানিক মন্ত্রী হওয়ার পরই তার বিরুদ্ধে বিভিন্ন রকম অভিযোগ নিয়ে আসছে তৃণমূল। নিশীথ প্রামাণিক ভারতীয় নাগরিক নয়। বাংলাদেশ থেকে কম্পিউটার শিখতে এসেছে বলে অভিযোগ তুলেছেন তৃণমূল নেতৃত্ব। এ নিয়ে পক্ষে-বিপক্ষে নানা রকম কূট কাচালি শুরু হয়েছে।

নিশীথ ছিলেন তৃণমূলেই, তখন অভিযোগ ছিল না

যদিও এর আগে তৃণমূলেই ছিলেন নিশীথ। তখন অবশ্য তৃণমূলের তরফে এমন কোনও অভিযোগ শোনা যায়নি। বরং তাঁরা দলের সাংগঠনিক কাজে তাকে সক্রিয় ভাবে ব্যবহার করছিল। তৃণমূলে স্থানীয় যুব সংগঠন ছিল তাঁর হাতেই। পরে দলীয় কোন্দলের জেরে কোণঠাসা হয়ে দল ছাড়েন তিনি।

অনন্ত মহারাজের সমর্থন

এবার নিশীথের হয়ে ব্যাট ধরলেন গ্রেটার কোচবিহার দলের নেতা অনন্ত মহারাজ। তাঁর নিশীথের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে বলে সকলেই জানেন। তাই তাঁর বক্তব্য দেশীয় রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ইঙ্গিতবহ বলে মনে করা হচ্ছে।

কোচবিহারের মাটির ছেলে নিশীথ

অনন্ত মহারাজ সোমবার বলেন, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে নিশীথ প্রামাণিক কোনও বাংলাদেশি বা বিদেশি নন। তিনি কোচবিহারের মাটির ছেলে। তিনি একজন রাজবংশি, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা অনন্ত মহারাজের এ বিবৃতিতে নিশীথেরই বক্তব্যের প্রতিধ্বনি ধরে নেওয়া হচ্ছে।

রাজবংশিদের অপমান

তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠার পর থেকে নিজের মুখ খোলেননি জবাবদিহিও করেননি। কিন্তু তাঁর ঘনিষ্ঠ অনন্ত মহারাজ প্রকাশ্যে বিবৃতি দেওয়ায় মনে করা হচ্ছে নিশীথের কণ্ঠস্বর তাঁর গলায় প্রতিধ্বনিত হয়েছে। অনন্ত বলেন, নিশীথের জন্মস্থান, শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এটা রাজবংশিদের অপমান। রাজবংশি বিষয়টা ভালোভাবে নেবেন না। অনন্ত বাবু বলেন, নিশীথ এবং আমি একই বিধানসভা এলাকায় থাকি।ফলে তাঁকে আমি অনেকদিন ধরেই চিনি। তাঁকে সম্মান দিয়ে মন্ত্রী করা হয়েছে এতে রাজবংশীরা অত্যন্ত আপ্লুত।

Advertisement

বিজেপির সঙ্গেই রয়েছেন অনন্ত

পাশাপাশি অনন্ত মহারাজের সঙ্গে বিভিন্ন সময়ে তৃণমূল নেতারা যতই মাখামাখি করার চেষ্টা করুন না কেন তিনি যে বিজেপির সঙ্গে রয়েছেন সে বিষয়টি আরও স্পষ্ট হলো তার বিবৃতিতে। অনন্তবাবুর বক্তব্যের প্রতিক্রিয়ায় তৃণমূল নেতারা কি বলেন তো এখন দেখার।

 

Advertisement