Advertisement

Covid 19: "আপনারা দানব"! দুঃসময়ে ওষুধের কালোবাজারির সঙ্গে যুক্তদের একহাত নিলেন ফারহান

হাসপাতালের শয্যা, ভ্যাকসিন, ওষুধ, এমনকি অক্সিজেন সংকটে নাজেহাল সকলে। আর সেই সময়েও চলছে দেদার কালোবাজারি। এবার এই সমস্যার তীব্র প্রতিবাদ করলেন অভিনেতা- পরিচালক ফারহান আখতার (Farhan Akhtar)। যারা এই কালোবাজারির সঙ্গে যুক্তদের কটাক্ষ অভিনেতার। 

ফারহান আখতার
Aajtak Bangla
  • মুম্বই,
  • 03 May 2021,
  • अपडेटेड 1:49 PM IST
  • সারা দেশজুড়ে রয়েছে কোভিড অতিমারীর অন্ধকারময় পরিস্থিতি।
  • এই সময়েও চলছে দেদার কালোবাজারি।
  • এই কালোবাজারির সঙ্গে যুক্তদের কটাক্ষ ফারহান আখতারের।

সারা দেশজুড়ে রয়েছে কোভিড অতিমারীর (Covid 19 Pandemic) অন্ধকারময় পরিস্থিতি। হাসপাতালের শয্যা, ভ্যাকসিন, ওষুধ, এমনকি অক্সিজেন সংকটে নাজেহাল সকলে। আর সেই সময়েও চলছে দেদার কালোবাজারি। বিপদে পড়ে দিশেহারা সাধারণ মানুষ। এবার এই সমস্যার তীব্র প্রতিবাদ করলেন অভিনেতা- পরিচালক ফারহান আখতার (Farhan Akhtar)। যারা এই কালোবাজারির সঙ্গে যুক্তদের কটাক্ষ অভিনেতার। 

কোভিডের জাল ওষুধ প্রস্তুত ও বিক্রয়কারীদের এবার সোশ্যাল মিডিয়ায় একহাত নিলেন ফারহান আখতার। সেই সমস্ত ব্যক্তিদের 'দানব' সম্বোধন করে তিনি লিখেছিলেন যে, তাঁদের নিজেদের ওপর লজ্জা হওয়া উচিত। তাঁর এই ট্যুইটে বেশীরভাগ নেটিজেনরা সমর্থন করেছেন এবং কোভিড ১৯ সংকটের সময়ে তাঁদের বিভিন্ন অভিজ্ঞতা শেয়ার করেছেন।

ফারহান আখতারের ট্যুইট বার্তা

 ট্যুইটারে ফারহান লিখেছেন, "সংবাদমাধ্যমে দেখলাম কিছু মানুষ কোভিডের জাল ওষুধ প্রস্তুত ও বিক্রি করছেন। এই অন্ধকারময় সময়ে এই কাজ করার জন্য বিশেষ ধরণের দানব হতে লাগে। আপনাদের লজ্জা হওয়া উচিত, সে আপনি যেই হন !! "

 

আরও পড়ুন: "রাজনীতিতে যোগ দেওয়ার প্রস্তাব পেয়েও নাকচ করেছি!" ভোটের পর মুখ খুললেন ঋতাভরী 

 

নেটিজেনদের প্রতিক্রিয়া

বেশ কয়েকজন নেটাগরিক ফারহান আখতারের ট্যুইটে তাঁদের এই কোভিড ১৯ মোকাবিলায় যে ভয়াবহ অভিজ্ঞতা হয়েছে তা শেয়ার করেছেন। একজন লিখেছেন, "বোতলের রেমডেসিভির লেবেল লাগানো কিন্তু ভিতরে পোলিও-র ড্রপ। তাও আবার অনেক এমবিবিএস ডাক্তারেরা জড়িত এই কাজে। এই অপরাধীদের জন্য 'লজ্জাজনক' শব্দটি বললে খুব কম বলা হয়!" 

 

অন্য আরেক একজন লিখেছেন, "ছদ্মবেশে আর এক ধরণের দানব রয়েছে। যারা সোনার চেয়ে বেশি দামে অক্সিজেন বিক্রি করছে......। "

 

Advertisement

আরও একজন ট্যুইটার ব্যবহারকারী প্রতিক্রিয়া জানিয়েছেন, "আমিও সহমত আপনার সঙ্গে। মানুষ মারা যাচ্ছে আর তাঁরা এই সময় শুধু টাকা পয়সা নিয়ে ভাবছে। সত্যিই 'দানব' তাদের জন্য খুব ছোট একটা শব্দ।"

 

 

আরও পড়ুন: বাংলায় ২৮০০ শতাংশ বৃদ্ধি হয়েছে বিজেপির! ট্যুইটে দাবি কঙ্গনার


প্রসঙ্গত, ফারহান আখতারের ছবি 'তুফান' এখন মুক্তির অপেক্ষায়। রাকেশ ওমপ্রকাশ মেহরা পরিচালিত এই ছবিটিতে ফারহান একজন বক্সারের ভূমিকায় অভিনয় করেছেন। আগামী ২১ শে মে অ্যামাজন প্রাইম ভিডিয়োতে মুক্তি পাবে 'তুফান'। মার্ভেল স্টুডিয়োজ-র একটি প্রোজেক্টে দেখা যাবে তাঁকে। গত মাসে ব্যাংককে হয়েছে সেই শ্যুটিং করেছিলেন।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement