Advertisement

Bratya Basu as Girish Chandra Ghosh: এবার বড় পর্দায় গিরিশ ঘোষ ব্রাত্য, 'লহ গৌরাঙ্গের নাম রে' -তে আরও বড় চমক

Bratya Basu as Girish Chandra Ghosh: এবার বাংলার নাট্যজগতের কিংবদন্তির গল্প ফুটে উঠবে বড় পর্দায়। গিরিশচন্দ্রের চরিত্রে দেখা যাবে নাট্য ব্যক্তিত্ব তথা রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুকে।

গিরিশচন্দ্র ঘোষের ভূমিকায় অভিনয় করবেন ব্রাত্য বসু (ছবি সৌজন্য: ফেসবুক)
Aajtak Bangla
  • কলকাতা,
  • 04 Mar 2023,
  • अपडेटेड 12:55 PM IST

ঊনবিংশ শতকে বাংলার নাট্যজগতে যুগান্তকারী পরিবর্তন এনেছিলেন গিরিশচন্দ্র ঘোষ (Girish Chandra Ghosh)। এবার বাংলার নাট্যজগতের কিংবদন্তির গল্প ফুটে উঠবে বড় পর্দায়। গিরিশচন্দ্রের চরিত্রে দেখা যাবে নাট্য ব্যক্তিত্ব তথা রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসুকে (Bratya Basu)। সৌজন্যে রানা সরকারের (Rana Sarkar)  'লহ গৌরাঙ্গের নাম রে' (Loho Gourango Naam Re)।      

ছবির গুরুত্বপূর্ণ অংশে গিরিশ ঘোষ ও বিনোদিনী দাসীর গল্প বুনছেন নির্মাতারা। কিভাবে শ্রীচৈতন্যদেব প্রভাবিত করেছিলেন এদের দু'জনকে, সে গল্প দেখা যাবে 'লহ গৌরাঙ্গের নাম রে'-তে। বিনোদিনী দাসীর চরিত্রে অভিনয় করবেন প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)। নায়িকার প্রথম নজরকাড়া লুক সামনে এনে, এই খবর সকলকে দিয়েছেন খোদ প্রযোজক। 

আরও পড়ুন: রাতারাতি ভাইরাল হয়ে আয় করেছেন প্রচুর টাকা, এখন কোথায় এই ইন্টারনেট তারকারা?

রানা সরকার সোশ্যাল মিডিয়ায় লেখেন, "কিছু প্রশ্ন ওঠার আগেই উত্তর রাখা থাকলো… 'লহ গৌরাঙ্গের নাম রে' ছবিতে- গিরিশ ঘোষের চরিত্রে ব্রাত্য বসু, নটী বিনোদিনী'র চরিত্রে প্রিয়াঙ্কা সরকার।" 

 

 

আরও পড়ুন: 'কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ' আসতেই কোপ পড়বে এই মেগাতে, কোন স্লটে স্থান পেল?

প্রিয়াঙ্কার লুক শেয়ার করে তিনি লিখেছিলেন, "নটি বিনোদিনীর চরিত্রে প্রিয়াঙ্কা সরকার...না, নটি বিনোদিনী নিয়ে আরেকটা সিনেমা নয়, সৃজিত মুখার্জির ঘোষিত সিনেমা 'লহ গৌরাঙ্গের নাম রে'-র একটি গুরুত্বপূর্ন অংশ গিরিশ ঘোষ ও বিনোদিনী দাসীর গল্প, কিভাবে শ্রীচৈতন্য প্রভাবিত করেছিল এদের দুজনকে সেই গল্প, বিশদে এখনই বলা যাবে না।" 

আরও পড়ুন: প্রকাশ্য রাস্তায় চূড়ান্ত 'ইভ টিজিং'-এর শিকার ইমন, FIR দায়ের, কী ঘটেছে?

তিনি আরও লেখেন, "প্রসঙ্গত উল্লেখ্য 'লহ গৌরাঙ্গের নাম রে' সিনেমাটির চিত্রনাট্য সৃজিত মুখার্জির লেখা কিন্তু সৃজিত ছবিটি পরিচালনা করছে না, কে পরিচালনা করবে সেখানেও চমক আছে অপেক্ষা করুন জানানো হবে। আপাতত প্রিয়াঙ্কার লুক প্রকাশ করছি যাতে অনেক নটি বিনোদিনীর মধ্যে আমাদের কাস্টিং হারিয়ে না যায়।" 

Advertisement

 

 

আরও পড়ুন: 'গদর ২' থেকে 'টাইগার ৩', এবছর মুক্তি পাবে এই বলি ছবিগুলির সিক্যুয়াল

যিশু সেনগুপ্ত (Jisshu Sengupta) নাকি, অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya), কে হবেন বড় পর্দার চৈতন্য মহাপ্রভু এই নিয়ে দীর্ঘদিন ধরে ছিল জল্পনা। পরে শোনা যায়, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়কে (Parambrata Chatterjee) দেখা যাবে এই ছবির নাম ভূমিকায়। আগে শোনা গিয়েছিল মহাপ্রভুর প্রথম পক্ষের স্ত্রী লক্ষ্মীপ্রিয়া (Laxmipriya) চরিত্রে অভিনয় করবেন প্রিয়াঙ্কা সরকার। তবে এবার একে একে সামনে আসছে চমক।

 'লহ গৌরাঙ্গের নাম রে' ছবির চরিত্র পরিকল্পনা সাবর্ণী দাসের, এখানে মেকআপ খুব গুরুত্বপূর্ণ। এই গুরু দায়িত্ব পালন করছেন সোমনাথ কুন্ডু। এবছর জুন মাসে পুরীর রথযাত্রা দিয়ে শুরু হবে ছবির শ্যুটিং। তবে মুক্তির তারিখ এখনও চূড়ান্ত হয়নি। 

আরও পড়ুন: প্রথমবার জুটিতে আবির- মিমি, পুজোয় আসছে নন্দিতা- শিবপ্রসাদের ছবি

প্রসঙ্গত, রামকমল মুখোপাধ্যায়ের নতুন ছবি 'নটী বিনোদিনী'-তে নাম ভূমিকায় রয়েছেন রুক্মিণী মৈত্র। এই ছবিতে গিরিশ ঘোষের চরিত্রে অভিনয় করছেন কৌশিক গঙ্গোপাধ্যায়। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement