Advertisement

Tollywood Shooting Resumes: আবার লাইট-ক্যামেরা-অ্যাকশন! শ‍্যুটিং ফ্লোরে ফিরছে টলিপাড়া

বিপদ এখনও কাটেনি। কিন্তু প্রশ্নের মুখে ইন্ডাস্ট্রি? তাই ঝুঁকি নিয়েই কার্যত লকডাউনের বিধি নিষেধ কিছুটা শিথিল হতেই ফ্লোরে ফিরছেন টলিপাড়ার শিল্পী ও কলাকুশলীরা। একে একে শুরু হচ্ছে স্থগিত থাকা বা পিছিয়ে যাওয়া ছবিগুলির শ্যুটিং। 

'নির্ভয়া', 'মহানন্দা' ও জতুগৃহ' ছবির নেপথ্য দৃশ্য
সৌমিতা চৌধুরী
  • কলকাতা,
  • 01 Jul 2021,
  • अपडेटेड 10:52 PM IST
  • বর্তমানে করোনার প্রকোপ কিছুটা কমলেও বিপদ এখনও কাটেনি।
  • বিধি নিষেধ কিছুটা শিথিল হতেই ফ্লোরে ফিরছেন টলিপাড়ার শিল্পী ও কলাকুশলীরা।
  • একে একে শুরু হচ্ছে স্থগিত থাকা বা পিছিয়ে যাওয়া ছবিগুলির শ্যুটিং। 

করোনা অতিমারীর (Covid-19 Pandemic) জন্য বিনোদন জগতে বিপুল প্রভাব পড়েছে। প্রায় টানা সাত মাস বন্ধ থাকার পর গত বছর অক্টোবর মাসে খুলেছিল সিনেমা হল, মাল্টিপ্লেক্স। নিউ নর্মালে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে, এই আশা করে পুণরায় সিনেমা হল খুলেছেন হল মালিকেরা। কিন্তু পুজোর সময় কিছুটা টিকিট বিক্রি হলেও তারপর হাতেগোনা দর্শক আর ক্ষতির বোঝাই বাড়তে থাকে তাঁদের। অন্যদিকে পাইপলাইনে এতগুলি ছবি রয়েছে, তাই ডিজিটাল মাধ্যমকে ভরসা করে এগোচ্ছে বহু ছবি। সবে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হচ্ছিল কিন্তু ভের অশনি সংকেতের ন্যয় হাজির হল কোভিডের দ্বিতীয় ঢেউ। সিনেমা হলের পাশাপাশি বন্ধ হয়ে যায় সমস্ত শ্যুটিং... 

বর্তমানে করোনার প্রকোপ কিছুটা কমলেও বিপদ এখনও কাটেনি। কিন্তু প্রশ্নের মুখে ইন্ডাস্ট্রি! তাই ঝুঁকি নিয়েই কার্যত লকডাউনের বিধি নিষেধ কিছুটা শিথিল হতেই ফ্লোরে ফিরছেন টলিপাড়ার শিল্পী ও কলাকুশলীরা। একে একে শুরু হচ্ছে স্থগিত থাকা বা পিছিয়ে যাওয়া ছবিগুলির শ্যুটিং। 

আরও পড়ুন:  TRP: 'মিঠাই' আবার এক নম্বরে, ফের নামল 'শ্রীময়ী' 

* ইতিমধ্যে শুরু হয়েছে অরিন্দম শীলের (Arindam Sil)  'মহানন্দা' (Mahananda)ছবির শ্যুটিং। গত এপ্রিল মাসে উত্তর কলকাতার এক বাড়িতে শ্যুটিং শুরু হলেও করোনা পরিস্থিতির জন্য কাজ স্থগিত হয়। সাহিত্যিক মহাশ্বেতা দেবীর জীবনাদর্শকে তুলে ধরা হবে 'মহানন্দা' ছবিতে। অভিনয় করছেন গার্গী রায় চৌধুরী, দেবশঙ্কর হালদার, ইশা সাহা, অর্ণ মুখোপাধ্যায়রা। ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ।

* এদিকে জোড়কদমে শুরু হয়েছে অংশুমান প্রত্যুষের (Angshuman Pratyush) পরবর্তী ছবি 'নির্ভয়া' (Nirbhaya) -র। গত ২৩ জুন থেকে কলকাতাতেই চলছে শ্যুটিং। ছবিতে মুখ্য চরিত্রে দেখা যাবে প্রিয়াঙ্কা সরকার এবং গৌরব চক্রবর্তী-কে। এ ছাড়াও ছবিতে অন্যান্য কিছু গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন  শান্তিলাল মুখোপাধ্যায়, সব্যসাচী চক্রবর্তী, শ্রীলেখা মিত্র প্রমুখরা। 

Advertisement

* গত বুধবার থেকে শুরু হয়েছে সপ্তাশ্ব বসু (Saptaswa Basu) পরিচালিত 'জতুগৃহ' (Jotugriha) ছবির শ্যুটিং। গত কয়েকদিন ধরেই  আলোচনায় রয়েছে এই ছবি।'হরর' জঁনর-র এই ছবিতে বনি সেনগুপ্ত, পরমব্রত চট্টোপাধ্যায়, পায়েল সরকার ও নবাগতা পিয়ালি চট্টোপাধ্যায়কে অভিনয় করতে দেখা যাবে। সব কিছু ঠিক থাকলে চলতি বছরের দীপাবলিতে মুক্তি পাবে 'জতুগৃহ'।       

আরও পড়ুন: ওটিটি-তে একগুচ্ছ দারুণ ছবি মুক্তি পাবে জুলাইয়ে 

* শুক্রবার থেকে শুরু হবে সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherjee) রোম্যান্টিক ছবির নাম 'এক্স = প্রেম' (X=Prem)। মুখ্য চরিত্রে রয়েছেন অনিন্দ্য সেনগুপ্ত , শ্রুতি দাস, অর্জুন চক্রবর্তী ও মধুরিমা বসাক। ২০২২ সালের ৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে এই ছবি। 

* জুলাইয়ের শেষ কিংবা অগস্টের শুরু থেকে শ্যুটিং ফ্লোরে ফিরতে পারেন কৌশিক গাঙ্গুলী (Kaushik Ganguly)। গত এপ্রিল মাসে শেষ হওয়ার কথা ছিল তাঁর ছবি 'কাবাড্ডি কাবাড্ডি' (Kabaddi Kabaddi)-র শ্যুটিং। কিন্তু সেখানে কোভিডে আক্রান্ত হওয়ার কারণে স্থগিত হয় শ্যুটিং। ছবির আরও কয়েকটি দৃশ্যের শ্যুটিং এখনও বাকী আছে। । 'কাবাড্ডি কাবাড্ডি' ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সরকার এবং অর্জুন চক্রবর্তী।

আরও পড়ুন: 'মহানগর'-এ নজর কেড়েছেন হারুন! সিরিজের অভিজ্ঞতা শেয়ার করলেন মোসারফ করিম 

দীর্ঘদিন পুরো দমে শ্যুটিং বন্ধ থাকা ও পরিস্থিতি খারাপ হওয়ার জন্যে অশনি সংকেত দেখা দিয়েছে গোটা চলচ্চিত্র জগতে। তবে বর্তমানে ধীরে ধীরে কাজে ফিরে কিছুটা আশায় বুক বাঁধছেন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত সকলে। তাঁরা আশাবাদী, পরিস্থিতি আরও কিছুটা স্বাভাবিক হলে, সিনেমা হল খুলে গেলে দর্শকেরা হলমুখী হবেন এবং পুনরায় প্রাণ ফিরে পাবে গোটা বিনোদন জগৎ। 

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement