Advertisement

ধর্ম

Nostradamus Predictions for 2022:২০২১-এর থেকেও খারাপ ২০২২! নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী আতঙ্ক ধরাচ্ছে

Aajtak Bangla
  • কলকাতা,
  • 26 Dec 2021,
  • Updated 8:17 PM IST
  • 1/8

Nostradamus Predictions 2022: বিশ্বের তাবড় তাবড় ভবিষ্যদ্বক্তাদের মধ্যে অন্যতম ফ্রান্সের বিখ্যাত জ্যোতিষী নস্ত্রাদামুস। প্রতি বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে, নতুন বছরের জন্য তার ভবিষ্যদ্বাণী অবশ্যই আলোচিত হয়। এমন পরিস্থিতিতে করোনার নতুন ভেরিয়েন্ট ওমিক্রনের কারণে ইতিমধ্যেই আতঙ্কিত মানুষকে আরও সতর্ক হতে হবে। এই অবস্থায়,  নস্ত্রাদামুস ২০২২ সালের জন্য  কী ভবিষ্যদ্বাণী করেছেন তা জেনে অনেকেই আতঙ্কিত হয়ে উঠতে পারেন।
 

  • 2/8

নস্ত্রাদামুস শত শত বছর আগে অনেক ভবিষ্যদ্বাণী করেছিলেন, যার বেশিরভাগই সত্যি হয়েছিল। একই সাথে, পরবর্তী বেশ কয়েক বছর ধরে তার বইটি বহু ভাষায় অনুদিত হয়েছে। এই ২০২২  সালের জন্য করা ভবিষ্যদ্বাণীতে অনেক বিপদের ইঙ্গিত রয়েছে। প্রেমের ক্ষেত্রে এই বছরটি অবশ্যই ভালো বলে জানা গেছে। বিজ্ঞানীরা এই ভবিষ্যদ্বাণীগুলিকে খুব বেশি গুরুত্ব দেন না, তবে যারা নস্ত্রাদামুস নিয়ে গবেষণা করেন তারা বিশ্বাস করেন যে আগামী বছরটি সর্বনাশা প্রমাণিত হতে পারে। এসব দাবির কতটা সত্যতা আছে, তা অবশ্য জানা যাবে ২০২২ সালে। 
 

  • 3/8

করোনার তৃতীয় তরঙ্গের আশঙ্কা তৈরির সঙ্গে সঙ্গে ভারতের কেন্দ্রীয় ও রাজ্য সরকার কঠোর ব্যবস্থা নিতে শুরু করেছে। কঠোর বিধিনিষেধের পাশাপাশি রাতের কারফিউও শুরু হয়েছে। এমতাবস্থায় নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণীর মূল্যায়ন করলে ২০২২ সালের তৃতীয় তরঙ্গের কথাও বলা হয়েছে। এটি মানুষের উপর খারাপ প্রভাব ফেলতে পারে। যার প্রভাব ইতিমধ্যেই দৃশ্যমান। 

  • 4/8

ইউরোপের কথা বললে, ফ্রান্সের জন্য কিছু খারাপ খবর আছে। এই ভবিষ্যদ্বাণী অনুসারে, বলা হচ্ছে যে ২০২২ সালে ফ্রান্সে একটি বড় ঝড় হবে, যার ফলে ভয়াবহ দাবানল, খরা এবং বন্যা পরিস্থিতির সৃষ্টি হবে। এর ফলে বিশ্বব্যাপী খাদ্যের অভাবের পরিস্থিতি তৈরি হতে পারে।
 

  • 5/8

নস্ত্রাদামুসের ভবিষ্যদ্বাণী অনুসারে, ২০২২ সালে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে এবং মার্কিন ডলারের দাম দ্রুত হ্রাস পাবে।

  • 6/8

প্রত্যেকেই তাদের সম্পর্ক মজবুত করার জন্য সব ধরনের চেষ্টা করেন। এই জ্যোতিষীর মতে, এই বছরটি প্রেমিকদের জন্য খুব ভালো যাচ্ছে। ফরাসি ভবিষ্যতবক্তার মতে, ২০২২ সালে যারা বিবাহিত জীবনে আছেন, তাদের সম্পর্ক আগের থেকে আরও দৃঢ় হবে এবং কোনও টানাপোড়েন থাকবে না। সেই সঙ্গে প্রেমিক যুগলদের জন্যও এ বছর কাটবে ভালোবাসায় ভরপুর। সামগ্রিকভাবে, প্রেমের দিক থেকে এই বছরটি দুর্দান্ত যাবে।
 

  • 7/8

২০২২ সাল প্রথমে ধ্বংস এবং তারপর শান্তি নিয়ে আসবে। তবে এই শান্তির আগে সারা বিশ্বে ৭২ ঘণ্টা অন্ধকার থাকবে। পাহাড়ে তুষার পড়বে এবং অনেক দেশের যুদ্ধ শুরু হতেই শেষ হয়ে যাবে। এটি একটি প্রাকৃতিক ঘটনার কারণে ঘটবে।
 

  • 8/8

নস্ত্রাদামুসের  ভবিষ্যদ্বাণী অনুসারে, ২০২২ সালে, পারমাণবিক বোমার বিস্ফোরণের কারণে, জলবায়ুতে ব্যাপক পরিবর্তন হবে। এর সাথে পৃথিবীর অবস্থানের পরিবর্তন হতে পারে। পৃথিবীর আবহাওয়া বদলে যাবে। এতে অনেক পরিবর্তন দেখা যাবে। বন্যা, ঝড়সহ নানা প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক ধ্বংসযজ্ঞ হবে।

Advertisement
Advertisement