Advertisement

Dhan Yog in Kosthi : কোষ্ঠীতে এই যোগ থাকলে টাকার অভাব হবে না, আপনার আছে?

Dhan Yog in Kosthi: পৃথিবীর সব মানুষই ধনী হতে চান। এ জন্য তিনি দিনরাত পরিশ্রম করেন। তবে প্রত্যেক ব্যক্তি একই ফলাফল পান না। কেউ কেউ অনেক পরিশ্রম করেও গরিব থাকেন। আবার কেউ কেউ অল্প পরিশ্রম করেও প্রচুর অর্থ উপার্জন করেন। এবং তাঁদের অর্থের কোনও অভাব হয় না।

কোষ্ঠীতে এই যোগ থাকলে টাকা নিয়ে চিন্তা নেই (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 26 Jul 2022,
  • अपडेटेड 7:08 PM IST
  • পৃথিবীর সব মানুষই ধনী হতে চান
  • এ জন্য তিনি দিনরাত পরিশ্রম করেন
  • তবে প্রত্যেক ব্যক্তি একই ফলাফল পান না

Dhan Yog in Kosthi: পৃথিবীর সব মানুষই ধনী হতে চান। এ জন্য তিনি দিনরাত পরিশ্রম করেন। তবে প্রত্যেক ব্যক্তি একই ফলাফল পান না। কেউ কেউ অনেক পরিশ্রম করেও গরিব থাকেন। আবার কেউ কেউ অল্প পরিশ্রম করেও প্রচুর অর্থ উপার্জন করেন। এবং তাঁদের অর্থের কোনও অভাব হয় না। 

জ্যোতিষশাস্ত্রে জন্ম কোষ্ঠীতে এমন কিছু যোগের কথা বলা হয়েছে, যা থেকে বলে দেওয়া যেতে পারে যে কোনও ব্যক্তি ধনী হবেন কি না। বা কোন ব্যবসা তাঁদের জন্য শুভ। যাতে তাঁরা কঠোর পরিশ্রম করে প্রচুর অর্থ উপার্জন করতে পারেন।

মেষ : মেষ রাশির জাতকদের জন্য শুক্র গ্রহ অধিষ্ঠিত হলে ধনী ব্যবসায়ী ইত্যাদির যোগফল তৈরি হয়। ধন-সম্পদের ঘরে মঙ্গল ও শনির যোগ ভূমি ও কৃষিকাজ থেকে ধনবান হয়।

বৃষ : শুক্র যখন বুধ এবং বৃহস্পতির সম্পদের ঘরে থাকে, তখন বক্তা ব্যবসায়ী লেখকের ব্যবসা থেকে অর্থ উপার্জন করেন। অর্থাৎ এই কাজগুলো করে এই রাশির জাতকরা জীবনে সাফল্য পেতে পারেন।

মিথুন : সম্পদের ঘরে চন্দ্র ও বৃহস্পতি যখন বিপরীতমুখী মঙ্গলের সঙ্গে একত্রে থাকে, তখন ধনী হওয়ার সম্ভাবনা তৈরি হয়। এই ধরনের লোকেরা কারখানা, উচ্চ প্রশাসনিক কর্মকর্তা এবং একটি নির্দিষ্ট ধর্মীয় প্রতিষ্ঠানের কর্মকর্তা হিসাবে কাজ করার সময় আর্থিক সুবিধা পেতে পারেন।

আরও পড়ুন: ১৫ হাজার টাকার মধ্যে সেরা গেমিং ফোন কোনগুলো? দেখে নিন

আরও পড়ুন: পিপিএফ থেকেই জলদি কোটিপতি হতে এই টিপস কাজে লাগান, হবে বড়সড় ফায়দা

আরও পড়ুন: 'এ জন্মে চাকরি, প্রেম পরের জন্ম...' IAS-এর টুইট VIral 

কর্কট : শুক্রে সূর্য ও বৃহস্পতি থাকার কারণে খ্যাতির অধিকারী ব্যক্তির সম্পদের অভাব হয় না। এই রাশির জাতক জাতিকারা জল এবং গ্লাস সংক্রান্ত ব্যবসায় প্রচুর সাফল্য পেতে পারেন।

Advertisement

সিংহ : শুক্র ও অর্থগৃহে বুধ ও বৃহস্পতি থাকলে একজন পণ্ডিত ও উচ্চ পর্যায়ের ব্যবসায়ী হন। এই রাশির জাতকরা তুলা, কাগজ এবং স্টেশনারি ব্যবসায় সফল।

কন্যা : শুক্র ও অর্থগৃহে চন্দ্র ও বুধের সংমিশ্রণ মহাধনী যোগ গঠন করে। এই রাশির জাতক জাতিকারা শিক্ষকতা, কম্পিউটার ইত্যাদি ব্যবসা থেকে প্রচুর লাভ করতে পারেন।

তুলা : শুক্র এবং সূর্য এবং শক্তিশালী মঙ্গল অবস্থান করলে, হোটেল, রেস্তোরাঁ এবং যন্ত্রপাতির কাজের মতো অগ্নি সংক্রান্ত কাজের মাধ্যমে বিশেষ সমৃদ্ধ যোগ তৈরি হয়।

বৃশ্চিক : শুক্র এবং অর্থকক্ষে বৃহস্পতি হওয়ার কারণে একটি বিশেষ সমৃদ্ধ যোগ রয়েছে। এই রাশির জাতক জাতিকাদের জন্য নির্মাণ খাতের কাজ শুভ বলে মনে করা হয়।

ধনু : শুক্র ও মণি গৃহে শনি ও মঙ্গলের সংমিশ্রণে উচ্চপদস্থ জমির মালিক এবং যন্ত্রপাতি ব্যবসা বা কৃষি কাজের নির্দিষ্ট কাজের অধিকারী।

মকর : মকর রাশিতে শুক্র এবং অর্থের ঘরে শনি ও মঙ্গলের সংমিশ্রণও কৃষি খামার এবং সম্পত্তি বা কারখানা ইত্যাদির মতো যন্ত্রপাতির কাজে বিশেষ সুবিধা দেয়।

কুম্ভ : কুম্ভ রাশিতে শুক্র এবং অর্থ গৃহে বৃহস্পতি মহাধনী যোগ গঠন করে। এই রাশির জাতকদের জন্য যান্ত্রিক, বিমা এবং চুক্তি ইত্যাদি ক্ষেত্রে সাফল্য পাওয়ার আশা রয়েছে।

মীন : মীন রাশিতে শুক্রের অবস্থান এবং অর্থ বাড়িতে সূর্য ও মঙ্গল অগ্নি সংক্রান্ত কাজ বা যন্ত্রপাতির ব্যবসায় প্রচুর লাভ দেয়। এতে মঙ্গল গ্রহের উপস্থিতি থাকা উচিত নয়।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement